চটজলদি, সুস্বাদু খাবারে মন ভরাতে ট্রাই করুন ‘ভেজি-পেস্তো স্যান্ডউইচ’!

গরমে ক্লান্তি দূর করতে চটজলদি রেসিপির খোঁজে থাকলে এই ভেজি- চিকেন পেস্তো এবার ট্রাই করতে পারেন। ফ্রিজে চিকেন থাকলে বানিয়ে নিতে পারেন চিকেন-পেস্তো স্যান্ডউইচ। গরমে মন তাজা রাখতে এই রেসিপি বানান আজই...

চটজলদি, সুস্বাদু খাবারে মন ভরাতে ট্রাই করুন 'ভেজি-পেস্তো স্যান্ডউইচ'!
ছবিটি প্রতীকী
Follow Us:
| Updated on: Apr 08, 2021 | 8:33 PM

অফিস বেরোনোর তাড়াহুড়ো, বাড়িতে শিশুদের মনমতো খাবার তৈরির ঝামেলা। তার মধ্যে রোজকার ডায়েটে থাকা চাই ফাইবার ও প্রোটিনও। আবার প্রতিদিন ডাল-ভাত-মাছের পদের বাইরে গিয়ে চটজলদি মুখের স্বাদ বদল করতে ইচ্ছে করছে। সব কিছুর মুশকিল আসান হবে এই ভেজি-পেস্তো স্যান্ডউইচে।

কীভাবে বানাবেন এই সুস্বাদু ও পুষ্টিকর রেসিপিটি। জেনে নিন এখানে…

বেসিল, রসুন, কাজুবাদাম, পনির, নুন ও অলিভ ওয়েল নিয়ে একসঙ্গে গ্রিন্ডারে মিক্সড করে নিন। কাজুবাদাম যদি আপনার পছন্দ না হয়, তাহলে আমন্ড বা পাইন নাটসও দিতে পারেন।

এবার একটি সসপ্যানে অল্প তেল নিয়ে হালকা গরম করুন। এবার তাতে পেয়াঁজ কুচি, অল্প রসুন বাটা দিয়ে নেড়ে নিন। সবজি যোগ করতে চাইলে ক্যাপসিকাম, মাসরুম ও জুকিনি দিতে পারেন। এবার সবটা অল্প স্যতে করে নিন।

মাঝারি আঁচে রেখে এবার পেস্টোর মিশ্রণটি দিয়ে দিন। একটু নাড়াচড়া করে চিজ ও স্বাদমতো নুন দিয়ে ফের নেড়ে নিন। রান্না হয়ে গেলে একটি বোলে ভেজি-পেস্তোর মিশ্রণটি ঢেলে নিন। অল্প মেয়োনিজ দিন।

দুটি টোস্টেড পাউরুটি মধ্যে ভেজি-পেস্তো স্টাফড করুন। অল্প আঁচে পাউরুটির দুটি দিক বেক করতে পারেন অথবা স্যান্ডউইচ মেকারে দিয়ে চটজলদি স্যান্ডউইচ বানিয়েও নিতে পারেন।

যাঁরা নিরামিষ খেতে ভালোবাসেন তাঁদের জন্য এই ব্রাঞ্চ মিল পারফেক্ট। এছাড়া পেস্তোতে চিকেনও যোগ করতে পারেন। জুকিনি, মাশরুম ও ক্যাপসিকাম এই স্যান্ডউইচের জন্য ব্যবহার করতে নাও পারেন।