WTC Final: মেন ইন ব্লুর আত্মবিশ্বাস বাড়িয়েছে অস্ট্রেলিয়া সফর, বলছেন ইশান্ত

ভারতের পেসার ইশান্ত শর্মা (Ishant Sharma) তো মনে করেন, বর্ডার-গাভাসকর ট্রফি (Border Gavaskar Trophy) টিম ইন্ডিয়ার (Team India) আত্মবিশ্বাস অনেকটা বাড়িয়ে দিয়েছে।

WTC Final: মেন ইন ব্লুর আত্মবিশ্বাস বাড়িয়েছে অস্ট্রেলিয়া সফর, বলছেন ইশান্ত
WTC Final: মেন ইন ব্লু-র আত্মবিশ্বাস বাড়িয়েছে বর্ডার-গাভাসকর ট্রফি, বললেন ইশান্ত
Follow Us:
| Updated on: Jun 12, 2021 | 4:19 PM

সাউদাম্পটন: WTC ফাইনালের আগে প্রস্তুতিতে খামতি রাখছেন না ভারতীয় ক্রিকেটাররা। পাশাপাশি রয়েছে আত্মবিশ্বাসও। পরপর দুটো টেস্টে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডকে হারিয়েছে টিম ইন্ডিয়া। সেখান থেকেই আত্মবিশ্বাস সঞ্চয় করে, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে (WTC Final) নিজেদের সেরাটা উজাড় করে দিতে মরিয়া বিরাটবাহিনী। ভারতের পেসার ইশান্ত শর্মা (Ishant Sharma) তো মনে করেন, বর্ডার-গাভাসকর ট্রফি (Border Gavaskar Trophy) টিম ইন্ডিয়ার (Team India) আত্মবিশ্বাস অনেকটা বাড়িয়ে দিয়েছে।

বর্তমানে সাউদাম্পটনে (Southampton) রয়েছেন ইশান্ত। বিসিসিআইয়ের (BCCI) এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, “এই টুর্নামেন্টটা আমাদের কাছে বিশেষ হতে চলেছে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের সঙ্গে একটা আবেগও জড়িয়ে রয়েছে এবং এটি একটি আইসিসির টুর্নামেন্ট, যা ৫০ ওভারের বিশ্বকাপ ফাইনালের মতই বড়। বিরাট কোহলি ইতিমধ্যেই আমাদের সকলকে বলে দিয়েছেন যে, এই টুর্নামেন্টের ফাইনালে পৌঁছনো আমাদের মাত্র এক মাসের পরিশ্রমের ফল নয়। গত দু’বছর ধরে আমরা যে কঠোর পরিশ্রম করেছি, এটা সেটারই ফল। কোভিডের কারণে আমাদের আরও কঠোর পরিশ্রম করতে হয়েছিল, তারপরে নিয়ম পরিবর্তন হল। যার ফলে একসময় আমরা চাপে পড়েছিলাম। কিন্তু, তারপরে আমরা অস্ট্রেলিয়ায় একটি কঠিন সিরিজ জিতলাম। শুধু তাই নয়, আমরা ইংল্যান্ডের বিরুদ্ধে ৩-১ সিরিজ জিতেছি।”

তিনি আরও বলেন, “আমি মনে করি, আমরা যে কোনও জায়গা থেকে ফিরে আসতে পারি। এই বিশ্বাসটি আসল। এটাই ভারতীয় ক্রিকেটকে এগিয়ে যেতে সাহায্য করেছিল। যদিও আমি এর অংশ ছিলাম না, তবে আমি মনে করি, বর্ডার-গাভাসকর ট্রফি আমাদের এক অন্যরকম আত্মবিশ্বাস দিয়েছে।”

আরও পড়ুন: French Open: জোকারের কাছে হেরে কী বললেন রাফা?