প্রিয় ইডেনে রবি বিকেলে হাজির ‘আজ্জু মিঞাঁ’

করোনাকালে সৈয়দ মুস্তাক আলি টুর্নামেন্টে দলগুলিকে বিভিন্ন গ্রুপে ভাগ করে বিভিন্ন জোনে ম্যাচ আয়োজনের ব্যবস্থা করা হয়েছে।  করোনার কথা মাথায় রেখে জৈব সুরক্ষা বলয়ও তৈরি করা হচ্ছে। সিএবি সেই জৈব সুরক্ষা বলয় কিভাবে তৈরি করেছে, তা নিয়ে আলোচনা করতেই ইডেনে হাজির আজহার।

প্রিয় ইডেনে রবি বিকেলে হাজির 'আজ্জু মিঞাঁ'
রবিবার বিকেল ইডেনে আজহার। সঙ্গে সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া ছবি সৌঃ সিএবি
Follow Us:
| Updated on: Dec 20, 2020 | 6:20 PM

কলকাতাঃ ক্রিকেট কেরিয়ারে ইডেন গার্ডেন্স ( Eden Gardens) ছিল তাঁর কাছে সবচেয়ে পয়া স্টেডিয়াম। এমনকি ক্রিকেট কেরিয়ারে যখন ক্রমশ কোনঠাসা হচ্ছেন পারফরম্যান্সের জন্য, তখনও ইডেন তাঁকে খালি হাতে ফিরিয়ে দেয়নি। সেই ইডেন গার্ডেন্সেই রবিবার বিকেলে হাজির মহম্মদ আজহারউদ্দিন (Mohammed Azharuddin)!সৌরভের (Sourav Ganguly) শহরে হঠাৎ হাজির কেন আজ্জু মিঞাঁ?

প্রাক্তন ভারত অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন বর্তমানে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোশিয়সনের সভাপতি। নতুন বছরে আয়োজিত হতে চলা সৈয়দ মুস্তাক আলি টি২০ টুর্নামেন্টে (Syed Mustaq Ali T20) হায়দরাবাদের (Hyderabad) ম্যাচ পড়েছে কলকাতায়। যেই গ্রুপে রয়েছে বাংলাও (Bengal)। করোনাকালে সৈয়দ মুস্তাক আলি টুর্নামেন্টে দলগুলিকে বিভিন্ন গ্রুপে ভাগ করে বিভিন্ন জোনে ম্যাচ আয়োজনের ব্যবস্থা করা হয়েছে।  করোনার কথা মাথায় রেখে জৈব সুরক্ষা বলয়ও ( Bio Bubble) তৈরি করা হচ্ছে। সিএবি (CAB) সেই জৈব সুরক্ষা বলয় কিভাবে তৈরি করেছে, তা নিয়ে আলোচনা করতেই ইডেনে হাজির আজহার। সিএবি সভাপতি অভিষেক ডালমিয়ার (Avisekh Dalmiya) সঙ্গে বেশকিছুক্ষণ আলোচনা করলেন হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোশিয়েসনের সভাপতি। শুধু তাই নয় ক্রিকেটারদের জন্য লজিস্টিক ব্যবস্থা নিয়েও একপ্রস্থ আলোচনা হয় দুজনের মধ্যে।

ইডেনে আজহারের আসা আলাদা গুরুত্আব পাবে, তাতে সন্দেহ নেই। এই ইডেনেই আজহারের অধিনায়কত্বে ১৯৯৬ বিশ্বকাপের (Cricket World Cup)অভিশপ্ত সেমিফাইনালে সুপারফ্লপ ভারতীয় দলের উদ্দেশ্যে গ্যালারি থেেকে বোতল ছোঁড়া হয়েছিল । সেখানেই ১৯৮৪ সালে অভিষেক টেস্টে ১১০ রান করেছিলেন আজহারউদ্দিন। এই ইডেনেই নিজের টেস্ট কেরিয়ারের ২২টি সেঞ্চুরির মধ্যে ৫টিই রয়েছে ক্রিকেটের নন্দনকাননে। আজহারের ক্রিকেট কেরিয়ারের সঙ্গে অঙ্গাঙ্গিভাবে জড়িয়ে রয়েছে ইডেন। এমনকি বিসিসিআই সভাপতি হওয়ার পর সৌরভ গঙ্গোপাধ্যায়কে যখন স্মানিত করেছিল সিএবি, সেই অনুষ্ঠানেও গত বছর হাজির ছিলেন প্রাক্তন ভারত অধিনায়ক। তবে এবার প্রিয় ইডেনে আজহার হাজির একেবারে ক্রিকেট প্রশাসকের ভূমিকায়।