Michael Slater: গার্হস্থ্য হিংসার অভিযোগ, মানসিক হাসপাতালে পাঠানো হল মাইকেল স্লেটারকে

প্রাক্তন স্ত্রীকে নিয়মিত বিরক্তি করা, আপত্তিকর মেসেজ পাঠানো। এ সব অভিযোগ নিয়ে পুলিশের কাছে যেতেই জানা যায়, মানসিক সমস্যা রয়েছে প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটারের। সেই মাইকেল স্লেটারকে মানসিক হাসপাতালে পাঠানো হল।

Michael Slater: গার্হস্থ্য হিংসার অভিযোগ, মানসিক হাসপাতালে পাঠানো হল মাইকেল স্লেটারকে
Michael Slater: গার্হস্থ্য হিংসার অভিযোগ, মানসিক হাসপাতালে পাঠানো হল মাইকেল স্লেটারকেImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 27, 2022 | 6:51 PM

সিডনি: গার্হস্থ্য হিংসার জোরালো অভিযোগ তাঁর বিরুদ্ধে। যা প্রশ্ন তুলে দিচ্ছে মানসিক ভারসাম্য নিয়ে। আর তাই সিডনির স্থানীয় আদালত তাঁকে মানসিক হাসপাতালে (Mental Hospital) পাঠানোর সিদ্ধান্ত নিল। সেখানেই একটা বছর থাকতে হবে চিকিৎসার জন্য। যাঁর এমন দশা, গত বছরও তিনি আইপিএলের (IPL 2022) নামী ধারাভাষ্যকারদের অন্যতম ছিলেন। ক্রিকেট বিশ্লেষক হিসেবে যথেষ্ট সুনাম অর্জন করেছিলেন। আইপিএলের শুরু থেকেই কমেন্ট্রি করেছেন তিনি। এ বার অবশ্য তাঁকে দেখা যায়নি। অস্ট্রেলিয়ার সেই প্রাক্তন ক্রিকেটারই এখন তীব্র চাপে। তবে, মানসিক ভারসাম্য হারানোয় হাজতবাসের ঝক্কি নিতে হল না মাইকেল স্লেটারকে (Michael Slater)। অজি ক্রিকেটারের এই ঘটনায় স্তম্ভিত ক্রিকেট দুনিয়া।

কী ঘটেছে আসলে? ক্রিকেট ছাড়ার পর টিভি বিশ্লেষকের ভূমিকাতেই দেখা গিয়েছে স্লেটারকে। গত বছরের মাঝামাঝি সময় থেকেই প্রাক্তন অজির আচরণ নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছিল। প্রাক্তন স্ত্রীকে নানা ভাবে বিব্রত ও বিরক্ত করছিলেন তিনি। ফোনে নিয়মিত বিরক্ত করতেন। আপত্তিকর মেসেজও পাঠাতেন। স্লেটারের বিরুদ্ধে তাঁর প্রাক্তন স্ত্রী পুলিশের দ্বারস্থ হতে বাধ্য হন। গত ডিসেম্বরেই আদালতের শুনানির সময় স্লেটারের মানসিক অবস্থা নিয়ে প্রশ্ন উঠেছিল। ওই কারণেই তাঁর জামিন মঞ্জুর করা হয়। বুধবারই ছিল মামলার শেষ শুনানি। তাতে বিচারপতি রস হাডসন প্রাক্তন ক্রিকেটারকে মানসিক হাসপাতালে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

অস্ট্রেলিয়ার হয়ে ৭৪টা টেস্ট ম্যাচ খেলেছেন স্লেটার। ১৯৯৩ থেকে ২০০১ সালের মধ্যে দেশের হয়ে টেস্ট খেলার সময় করেছেন ৫৩১২ রান। গড় প্রায় ৪৩। ব্যক্তিগত ঝামেলায় জড়িয়ে পড়ার জন্যই আইপিএল কমিটি ধারাবাভাষ্যকার হিসেবে আর তাঁর সঙ্গে চুক্তি নবীকরণ করেনি। এ দিন ওয়েভারলি নিম্ন আদালতে স্লেটার হাজির ছিলেন না। বিচারপতি রস হাডসন বলেছেন, ‘কয়েক মাসে বিরাট বদল হয়েছে স্লেটারের। নিয়মিত চিকিৎসার দরকার। ঠিক মতো ওষুধও খেতে হবে। যাতে মানসিক ভাবে সুস্থ হয়ে ওঠেন স্লেটার।’

মদ্যপান আসক্তি থেকে শুরু করে পার্সোনালিটি ডিসঅর্ডার, ডিপ্রেসিভ ডিসঅর্ডার রয়েছে। ইতিমধ্যেই ১০০ দিনেরও বেশি মানসিক হাসপাতালে কাটিয়েছেন তিনি। তাও খুব একটা ভালো নেই।

আরও পড়ুন: GT vs SRH LIVE Score, IPL 2022: হার্দিকের গুজরাতের মুখে আজ উইলিয়ামসনের অরেঞ্জ আর্মি