Rinku Singh: ঝড়ের আগে শান্ত! মাঠে প্রণাম করে প্র্যাক্টিসে নামলেন রিঙ্কু সিং

India vs Sri Lanka T20I's: রিঙ্কু সিংয়ের কাছেও এই সিরিজ খুবই গুরুত্বপূর্ণ। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার প্রবল সম্ভাবনা ছিল রিঙ্কু সিংয়ের। যদিও শেষ মুহূর্তে বিশ্বকাপের দলে জায়গা মেলেনি। স্ট্যান্ড বাই স্কোয়াডে ছিলেন। আইপিএলে ভালো পারফরম্যান্সের জেরে সুযোগ পেয়েছিলেন শিবম দুবে। এ বার টি-টোয়েন্টি স্কোয়াডে শিবম-রিঙ্কু দু-জনেই রয়েছেন।

Rinku Singh: ঝড়ের আগে শান্ত! মাঠে প্রণাম করে প্র্যাক্টিসে নামলেন রিঙ্কু সিং
Image Credit source: ScreenGrab
Follow Us:
| Updated on: Jul 23, 2024 | 4:47 PM

হাতে আর মাত্র তিনদিন। ২৭ জুলাই শুরু ভারত-শ্রীলঙ্কা তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সোমবার রাতেই শ্রীলঙ্কায় পৌঁছে গিয়েছে ভারতীয় ক্রিকেট দল। এ দিন প্রস্তুতিও শুরু করে দিল। ভারতীয় ক্রিকেটে নতুন অধ্যায় শুরু হল। ভারতীয় দলের কোচ হয়েছেন গৌতম গম্ভীর। জাতীয় দলের হেড কোচ হিসেবে তাঁর প্রথম অ্যাসাইনমেন্ট। এই সিরিজ থেকে চ্যাম্পিয়ন্স ট্রফি এবং জোড়া বিশ্বকাপের প্রস্তুতিও শুরু হবে। কোচ গম্ভীর, টি-টোয়েন্টি ক্যাপ্টেন সূর্যকুমার যাদবের পাশাপাশি পরীক্ষা ফিনিশার রিঙ্কু সিংয়েরও। সিরিজের প্রথম প্রস্তুতি। প্রণাম করে মাঠে নেমে পড়লেন রিঙ্কু সিং। এ যেন ঝড়ের আগের পূর্বাভাস!

প্লেয়ার গৌতম গম্ভীরের কৃতিত্ব কারও অজানা নয়। ভারতের জোড়া বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে মেন্টর হিসেবে দু-মরসুম লখনউ সুপার জায়ান্টসের দায়িত্ব সামলেছেন। গত মরসুমে কলকাতা নাইট রাইডার্সে মেন্টর হিসেবে ফেরেন। গত আইপিএলে চ্যাম্পিয়ন হয়েছে কেকেআর। এ বার জাতীয় দলের কোচ হিসেবে আরও বড় চ্যালেঞ্জ গৌতম গম্ভীরের কাছে। তাই প্রস্তুতিতে কোনও দেরি নেই। এ দিন থেকেই নেমে পড়লেন।

রিঙ্কু সিংয়ের কাছেও এই সিরিজ খুবই গুরুত্বপূর্ণ। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার প্রবল সম্ভাবনা ছিল রিঙ্কু সিংয়ের। যদিও শেষ মুহূর্তে বিশ্বকাপের দলে জায়গা মেলেনি। স্ট্যান্ড বাই স্কোয়াডে ছিলেন। আইপিএলে ভালো পারফরম্যান্সের জেরে সুযোগ পেয়েছিলেন শিবম দুবে। এ বার টি-টোয়েন্টি স্কোয়াডে শিবম-রিঙ্কু দু-জনেই রয়েছেন।

জিম্বাবোয়েতে তরুণ দল পাঠিয়েছিল ভারত। সিনিয়র দলের সঙ্গে নতুন সফর শুরু হচ্ছে। গত মরসুমে কেকেআরে গৌতম গম্ভীরের মেন্টরশিপে খেলেছেন রিঙ্কু। সেই গম্ভীরের কোচিংয়ে জাতীয় দলে নিজের জায়গা মজবুত করতে মরিয়া। এ দিন প্র্যাক্টিসের আগে মাঠে নামার সময় তাই প্রণাম করেই ঢুকলেন। যোগ দিলেন শ্রীলঙ্কা সফরে প্রথম প্র্যাক্টিসে।

ভারতের টি-টোয়েন্টি স্কোয়াড – সূর্যকুমার যাদব (অধিনায়ক), শুভমন গিল (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, রিঙ্কু সিং, রিয়ান পরাগ, ঋষভ পন্থ (উইকেটকিপার), সঞ্জু স্যামসন (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, শিবম দুবে, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, অর্শদীপ সিং, খলিল আহমেদ ও মহম্মদ সিরাজ।