Kane Williamson: ক্যাপ্টেন্সি ছাড়তেই ম্যাজিক! করাচিতে ডবল সেঞ্চুরি উইলিয়ামসনের

ডিসেম্বর মাসের শুরুর দিকে অর্থাৎ পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরুর ঠিক আগে হঠাৎ করে টেস্ট অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার ঘোষণা করেন কেন উইলিয়ামসন। সীমিত ওভারে ক্যাপ্টেন্সি চালিয়ে গেলেও দীর্ঘতম ওভারের ফরম্যাটের দায়িত্ব ছেড়ে দেন।

Kane Williamson: ক্যাপ্টেন্সি ছাড়তেই ম্যাজিক! করাচিতে ডবল সেঞ্চুরি উইলিয়ামসনের
Image Credit source: Twitter
Follow Us:
| Updated on: Dec 29, 2022 | 6:13 PM

করাচি: পাকিস্তানের বিরুদ্ধে করাচি টেস্টে হইচই ফেলে দিলেন নিউজিল্যান্ডের প্রাক্তন টেস্ট-অধিনায়ক কেন উইলিয়ামসন (Kane Willamson)। দীর্ঘ সময় ধরে ফর্ম হাতড়াচ্ছিলেন কেন। সেভাবে রানের দেখা পাচ্ছিলেন না কিছুতেই। ক্যাপ্টেন্সি ছাড়তেই যেন ম্যাজিকের মতো হল কাজ। প্রথমে শতরান ও পরে সেই শতরানকে দ্বিশতরান পর্যন্ত টেনে নিয়ে গেলেন তারকা কিউয়ি ব্যাটার। পাকিস্তানের বিরুদ্ধে (Pakistan vs New Zealand) করাচিতে প্রথম টেস্টে ফর্ম খুঁজে পেলেন। অপরাজিত ২০০ রান (Double Century) করে একইসঙ্গে ছাপিয়ে গেলেন স্বদেশীয় ব্রেন্ডন ম্যাকালামকে। নিউজিল্যান্ডের হয়ে এখন সবচেয়ে বেশি দ্বিশতরান কেন উইলিয়ামসনের ঝুলিতে। ৩৯৫ বল খরচ করে তাঁর ডাবল সেঞ্চুরির ইনিংসে ২১টি চার ও একটি ছয় রয়েছে। বাকি অংশ TV9 Bangla-য়।

ডিসেম্বর মাসের শুরুর দিকে অর্থাৎ পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরুর ঠিক আগে হঠাৎ করে টেস্ট অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার ঘোষণা করেন কেন উইলিয়ামসন। সীমিত ওভারে ক্যাপ্টেন্সি চালিয়ে গেলেও দীর্ঘতম ওভারের ফরম্যাটের দায়িত্ব ছেড়ে দিয়ে বলেছিলেন, সীমিত ওভারে এবং নিজের ব্যাটিংয়ের দিকে আরও মনোনিবেশ করার জন্য নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। ঘাড় থেকে অধিনায়কের দায়িত্ব নামতেই যেন ফুরফুরে মেজাজে কেন। দীর্ঘদিন ধরে ফর্মে ফেরার সুযোগ খুঁজছিলেন। পাকিস্তানের বিরুদ্ধে করাচি টেস্টে এল সেই কাঙ্খিত দিন। ৭০০ দিন পর কেনের ব্যাটে তিন অঙ্কের রান। ৩২ বছরের উইলিয়ামসনের ঝুলিতে এখন পাঁচটি ডবল সেঞ্চুরি। অনুরাগীরা হাঁফ ছেড়ে বেঁচেছেন। নিউজিল্যান্ড দলও উইলিয়ামসনের ফর্মে ফেরায় খুশি।

উল্লেখযোগ্য বিষয় হল, ক্রিকেট বিশ্বের ফ্যাব ফোর-এর আর কেউই নেতৃত্বে নেই। অন্তত টেস্ট ফরম্যাটের। স্যান্ডপেপার গেটের পর ক্যাপ্টেন্সি খুইয়েছিলেন স্টিভ স্মিথ। মাঝেমধ্যে অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দিলেও স্থায়ী ক্যাপ্টেনের পদ হারিয়েছেন। জো রুটের নামের পাশে গতবছরই প্রাক্তন ক্যাপ্টেন বিশেষণ বসে গিয়েছে। ব্যাট হাতে আগুন ঝরিয়েছেন তিনি। ক্যাপ্টেন্সি নিয়ে বিতর্কের পর চলতি বছরের জানুয়ারি মাসেই টেস্ট নেতৃত্ব ছাড়েন বিরাট। সীমিত ওভারের পর পছন্দের লাল বলের ফরম্যাটেও রানের ফুলঝুরি ছোটানোর অপেক্ষায় ভারতের প্রাক্তন অধিনায়ক।