MS Dhoni, IPL 2024: ধোনি যেন ‘বাবা’, প্রণাম করে মাঠে নামলেন বিদেশি ক্রিকেটার, দেখুন ভিডিয়ো

Watch Video: আইপিএলের প্রথম দুটো ম্যাচে সহজেই জিতেছে চেন্নাই। গতবারের চ্যাম্পিয়ন এ বারও কাপ জেতার অন্যতম দাবিদার। সেই চেন্নাইয়েই ঘটল এক অদ্ভুত ঘটনা। উঠতি কিংবা প্রতিষ্ঠিত দেশি ক্রিকেটারদের ধোনির প্রতি শ্রদ্ধা থাকাটা স্বাভাবিক। কিন্তু এক বিদেশি জড়িয়ে এর সঙ্গে। তিনি শ্রীলঙ্কার ক্রিকেটার মাথিসা পাথিরানা।

MS Dhoni, IPL 2024: ধোনি যেন 'বাবা', প্রণাম করে মাঠে নামলেন বিদেশি ক্রিকেটার, দেখুন ভিডিয়ো
MS Dhoni, IPL 2024: ধোনি যেন 'বাবা', প্রণাম করে মাঠে নামলেন তরুণ ক্রিকেটার, দেখুন ভিডিয়োImage Credit source: X
Follow Us:
| Updated on: Mar 29, 2024 | 12:34 PM

কলকাতা: ধোনি ভাই হ্যায় না…! আইপিএলের দুনিয়ায় ছাড়িয়ে এই শব্দবন্ধনী যেন ক্রিকেট মহলের রন্ধ্রে ঢুকে পড়েছে। যে কোনও তরুণের কাছে রাঁচির ক্রিকেটার ‘বাবা’র মতো, ‘দাদা’র মতো। কোচ, মেন্টর সব। জুনিয়রদের আগলে রাখেন, পরিচর্যা করেন, এগিয়ে দেন, তারকা বানান। এ হেন মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) প্রতি শুধু তরুণরা নন, প্রতিষ্ঠিতরাও কম ভরসা করেন না। কুলদীপ যাদব যেমন ক’দিন আগেই বলেছেন, ধোনি ভারতীয় টিমের হয়ে খেলার সময় তাঁর বোলিং অনেক ভালো হত। উইকেটের পিছনে দাঁড়িয়ে নিজের ধারালো বোধ, বুদ্ধি, ছক ধার দিতেন বোলারদের। সাফল্য পেতেন তাঁরা। ধোনি সেই সাফল্যে কোনও দিন ভাগও বসাননি। চেন্নাই সুপার কিংসের (CSK) নেতৃত্ব ছেড়েছেন মাহি। কিন্তু মহিমা কমেনি বিন্দুমাত্র। অঘোষিত নেতা তিনিই। এই ধোনিকে সামনে পেলে কী করেন তরুণরা, সেই ভিডিয়ো দেখলে অবাক হয়ে যাবেন।

আইপিএলের প্রথম দুটো ম্যাচে সহজেই জিতেছে চেন্নাই। গতবারের চ্যাম্পিয়ন এ বারও কাপ জেতার অন্যতম দাবিদার। সেই চেন্নাইয়েই ঘটল এক অদ্ভুত ঘটনা। উঠতি কিংবা প্রতিষ্ঠিত দেশি ক্রিকেটারদের ধোনির প্রতি শ্রদ্ধা থাকাটা স্বাভাবিক। কিন্তু এক বিদেশি জড়িয়ে এর সঙ্গে। তিনি শ্রীলঙ্কার ক্রিকেটার মাথিসা পাথিরানা। গুজরাট টাইটান্সের বিরুদ্ধে আইপিএলের প্রথম ম্যাচ খেলতে নেমেছিলেন পাথিরানা। বোলিং শুরু করার আগে ধোনির কাছে গিয়ে পা ছুঁয়ে তাঁকে প্রণাম করেন। ধোনিও তাঁকে আশীর্বাদ দেন। এই ঘটনায় মোটেও অবাক হয়নি আইপিএলের দুনিয়া। চেন্নাই তো বটেই, ধোনির গুরুত্ব সব টিমেই সমান। ম্যাচের পর টিমের তরুণরা ধোনির ক্লাসে যোগ দেন। জুনিয়রদের ক্রিকেট নিয়ে যা প্রশ্ন থাকে, তার জবাব দেন ধোনি। তরুণদের ভরসা দেন, মন খুলে খেলার কথা বলেন।

ধোনির কোচিং সেন্টার থেকে উঠে এসেছেন অনেকেই। ধোনি ক্রিকেট খেলুন আর নাই খেলুন, তিনি প্রাসঙ্গিক থেকে যাবেন চিরকাল। অনেকেই ধোনিকে ভারতের পরবর্তী কোচও দেখতে চান। যাতে নতুন প্রজন্ম ধোনির ভরসায় বিশ্ব জয় করতে পারে।