Pat Cummins: হার্দিককে অনুকরণ করে ক্ষোভের মুখে কামিন্স!

প্যাট কামিন্স চাইলেই তিন অঙ্কের ঘরে পৌঁছে যেতেন ক্যারি। বেন সিয়ার্সের ওই ওভারের প্রথম বলে বাউন্ডারি মারেন অ্যালেক্স ক্যারি। তার পরের বলেই ১ রান নেন। পরের তিনটি বল ডট খেলেন কামিন্স। শেষ বলটাও ডট খেলে ক্যারির জন্য পরের ওভারটা বাঁচিয়ে রাখতে পারতেন কামিন্স। কারণ জয়ের জন্য তখন অস্ট্রেলিয়ার ২ রান বাকি। সিয়ার্সের শেষ বলটায় চার মারেন কামিন্স। এরই সঙ্গে সিরিজ জিতে যায় অস্ট্রেলিয়া।

Pat Cummins: হার্দিককে অনুকরণ করে ক্ষোভের মুখে কামিন্স!
Pat Cummins: হার্দিককে অনুকরণ করে ক্ষোভের মুখে কামিন্স!
Follow Us:
| Edited By: | Updated on: Mar 11, 2024 | 7:00 PM

ক্রাইস্টচার্চ: অ্যালেক্স ক্যারির সেঞ্চুরি রুখে দিলেন প্যাট কামিন্স! সোশ্যাল মিডিয়ায় ঘোরাফেরা করছে এমনই লেখা। ভাবলে অবাকও হতে হয়। কারণ ক্যারি আর কামিন্স দু’জনেই একই দলের ক্রিকেটার। কামিন্স আবার দলনায়কও বটে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে হ্যাগলে ওভালে টেস্ট জিতে সিরিজ ছিনিয়ে নিল অস্ট্রেলিয়া। তিন উইকেটে জেতে অজি ক্রিকেট দল। তবে কিউয়িদের বিরুদ্ধে ২ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া করলেন অজি কিপার অ্যালেক্স ক্যারি। ৯৮ রানে নট আউট থাকেন তিনি। প্যাট কামিন্স চাইলেই তিন অঙ্কের ঘরে পৌঁছে যেতেন ক্যারি। বেন সিয়ার্সের ওই ওভারের প্রথম বলে বাউন্ডারি মারেন অ্যালেক্স ক্যারি। তার পরের বলেই ১ রান নেন। পরের তিনটি বল ডট খেলেন কামিন্স। শেষ বলটাও ডট খেলে ক্যারির জন্য পরের ওভারটা বাঁচিয়ে রাখতে পারতেন কামিন্স। কারণ জয়ের জন্য তখন অস্ট্রেলিয়ার ২ রান বাকি। সিয়ার্সের শেষ বলটায় চার মারেন কামিন্স। এরই সঙ্গে সিরিজ জিতে যায় অস্ট্রেলিয়া।

ম্যাচ জেতার পর উচ্ছ্বাস দেখা যায় অ্যালেক্স ক্যারির চেহারায়। তবে তিনি কি মনে মনে আদৌ সন্তুষ্ট ছিলেন? এমন প্রশ্ন করছেন নেটিজেনরা। এমনকি নেটিজেনদের রোষের মুখে পড়েছেন কামিন্সও। ক্যারির জন্য সেঞ্চুরির রান বাঁচিয়ে রাখলেন না কেন তা নিয়ে সরগরম সোশ্যাল মিডিয়া। তুলনা টানা হচ্ছে হার্দিক পান্ডিয়ার সঙ্গে। গত বছর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক টি-টোয়েন্টি ম্যাচে তিলক ভার্মাকে হাফসেঞ্চুরির সুযোগ থেকে বঞ্চিত করেন হার্দিক। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম হাফসেঞ্চুরির দোরগোড়ায় ছিলেন তিলক। কিন্তু হার্দিক পান্ডিয়া ম্যাচ উইনিং নক নেওয়ায় তা অধরাই থেকে যায়। সোশ্যাল মিডিয়ায় হার্দিককে তুলোধনা করেন নেটিজেনরা। এদিনের ঘটনার পর তো কেউ কেউ লিখেই দিলেন, ‘কামিন্সের জন্য হার্দিক এবার গর্ব করতেই পারে।’

এই ঘটনার পর অস্ট্রেলিয়ার দলনায়ক কামিন্স বলেন, ‘আমি জানতাম না অ্যালেক্স ক্যারি ৯৮ রানে ব্যাট করছে। এটা আমার জন্য খুব বাজে হত, যদি ও সেঞ্চুরি করার পর সেলিব্রেশন করত আর আমি ফিরেও তাকাতাম না।’ একই প্রশ্ন সাংবাদিক সম্মেলনে জিজ্ঞাসা করা হয় ক্যারিকে। তার উত্তরে অজি কিপার বলেন, ‘আমি খুশিই হয়েছি। কারণ আমি আর স্ট্রাইক নিতে চাইনি।’ এই জয়ের সুবাদে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলের দু’নম্বরে উঠে এল অস্ট্রেলিয়া। যেখানে তিন নম্বরে নেমে গেল নিউজিল্যান্ড।