Duleep Trophy: ‘প্রথম প্রেমে পড়েছিলাম…,’ ভারতের অভিজ্ঞতা শেয়ার করে খোঁচা কেপির

Duleep Trophy, Kevin Pietersen: দলীপের পারফরম্যান্স দেখেই স্কোয়াড বেছে নেওয়ার পরিকল্পনা ছিল বোর্ডের। শীঘ্রই হয়তো বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজের স্কোয়াড ঘোষণা হবে। এর মাঝেই ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার একটি পুরনো ছবি শেয়ার করে ভারতের প্রতি 'ভালোবাসার' কথা জানালেন।

Duleep Trophy: 'প্রথম প্রেমে পড়েছিলাম...,' ভারতের অভিজ্ঞতা শেয়ার করে খোঁচা কেপির
Image Credit source: Kevin Pietersen Instagram
Follow Us:
| Updated on: Sep 08, 2024 | 7:21 PM

বিশ্ব ক্রিকেটের কিংবদন্তি। ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার খেলেছিলেন দলীপ ট্রফিতেও! অবাক লাগলেও এটাই সত্যি। ভিন দেশের অনেক ক্রিকেটারই ভারতের প্রেমে পড়েন। জন্টি রোডসই হোক বা এবি ডিভিলিয়ার্স। এমন অনেক অনেক নাম রয়েছে। তাঁদের মধ্যে অন্যতম কেভিন পিটারসন। বিশ্বের অন্যতম সেরা বিধ্বংসী ব্যাটার। শুরু হয়েছে ভারতীয় ঘরোয়া ক্রিকেট মরসুম। দলীপ ট্রফির প্রথম রাউন্ডের ম্যাচের আজ ছিল লাস্ট ডে। এ বার দ্বিতীয় রাউন্ডের অপেক্ষা। পাশাপাশি অপেক্ষা ভারত-বাংলাদেশ সিরিজেরও। দলীপের পারফরম্যান্স দেখেই স্কোয়াড বেছে নেওয়ার পরিকল্পনা ছিল বোর্ডের। শীঘ্রই হয়তো বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজের স্কোয়াড ঘোষণা হবে। এর মাঝেই ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার একটি পুরনো ছবি শেয়ার করে ভারতের প্রতি ‘ভালোবাসার’ কথা জানালেন।

খেলা ছেড়েছেন বহু বছর। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের সৌজন্যে ভারতে আসার পর্ব বন্ধ হয়নি। আইপিএলে ধারাভাষ্য দেন। এখান কার সংস্কৃতি, ক্রিকেট, পোশাকও পছন্দ কেপির। দলীপ ট্রফির ম্যাচ চলাকালীন স্মৃতিতে ডুব দিয়েছেন। ২০ বছরের পুরনো একটি ছবি পোস্ট করেছেন ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার। তখনই নাকি প্রথম বার ভারতের প্রেমে পড়েন, এমনও লিখেছেন। তবে এই পোস্টটি শুধু ভালোবাসার নয়, ভারতীয় বোলারদের খোঁচা দিয়েছেন। ইংল্যান্ডের এই ব্যাটার ভারতের বিরুদ্ধেও চোখ ধাঁধানো সাফল্য পেয়েছেন।

দলীপ ট্রফির ২০০৩-০৪ মরসুমে অংশ নিয়েছিল ইংল্যান্ড এ দল। জেমস ট্রেডওয়েল ক্যাপ্টেন্সি করেছিলেন। সেই টিমে ছিলেন কেভিন পিটারসনও। চার ইনিংসে ৩৪৫ রান করেছিলেন, এর মধ্যে দুটি সেঞ্চুরিও! ১০৪টি টেস্ট খেলা কেভিন পিটারসন সেই সময়কার ছবি পোস্ট করে লিখেছেন, ‘সেই ২০০৪! দলীপ ট্রফিতে খেলেছিলাম। সে বারই প্রথম ভারতের প্রেমে পড়ি বা বলা ভালো ভারতীয় বোলারদের প্রেমে পড়ি।’

এই খবরটিও পড়ুন

সে বারের দলীপ ট্রফিতে প্রথম ম্যাচে সাউথ জোনের বিরুদ্ধে দু-ইনিংসে যথাক্রমে ১০৪ ও ১১৫ রান করেছিলেন কেপি। পরের ম্যাচে ইস্ট জোনের বিরুদ্ধে ৩২ ও ৯৪ রান করেন। তাঁর বিধ্বংসী ব্যাটিংও টিমকে ফাইনালে তুলতে পারেনি।