East Bengal: ডুরান্ড ভুলে ইস্টবেঙ্গলের নজর এএফসি চ্যালেঞ্জ লিগে, প্রতিপক্ষ কারা লাল-হলুদের?

AFC Challenge League: ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় নিয়েছে ইস্টবেঙ্গল। এ বার লাল-হলুদের নজর আসন্ন এএফসি চ্যালেঞ্জ লিগে। সেখানে গ্রুপ-এ-তে রয়েছে লাল-হলুদ শিবির। কলকাতার শতাব্দী প্রাচীন এই ক্লাবের সঙ্গে একই গ্রুপে পড়েছে আর কোন দল?

East Bengal: ডুরান্ড ভুলে ইস্টবেঙ্গলের নজর এএফসি চ্যালেঞ্জ লিগে, প্রতিপক্ষ কারা লাল-হলুদের?
East Bengal: ডুরান্ড ভুলে ইস্টবেঙ্গলের নজর এএফসি চ্যালেঞ্জ লিগে, প্রতিপক্ষ কারা লাল-হলুদের?Image Credit source: AIFF
Follow Us:
| Updated on: Aug 22, 2024 | 2:16 PM

কলকাতা: ইস্টবেঙ্গলের (East Bengal) ডুরান্ড কাপ যাত্রা শেষ। কোয়ার্টার ফাইনালে শিলং লাজংয়ের কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে গত বারের রানার্সরা। এই অবস্থায় আজ, বৃহস্পতিবার ঘোষিত হল এএফসি চ্যালেঞ্জ লিগে (AFC Challenge League) গ্রুপ পর্বের সূচি। লাল-হলুদ বাহিনীর সামনে এ বার নতুন চ্যালেঞ্জ। ২৬ অক্টোবর থেকে শুরু হচ্ছে এএফসি চ্যালেঞ্জ লিগের গ্রুপ পর্ব। এ বছর কলিঙ্গ কাপ জেতার ফলে এএফসি চ্যালেঞ্জ লিগে খেলার যোগ্যতা অর্জন করেছে ইস্টবেঙ্গল। এই টুর্নামেন্টের গ্রুপ-এ-তে রয়েছে লাল-হলুদ শিবির। কলকাতার শতাব্দী প্রাচীন এই ক্লাবের সঙ্গে একই গ্রুপে পড়েছে আর কোন দল?

২২ অগস্ট মালয়েশিয়ার কুয়ালালামপুরে এএফসি হাউসে এএফসি চ্যালেঞ্জ লিগের ড্র হয়েছে। যেখানে ইস্টবেঙ্গল পড়েছে গ্রুপ-এ-তে। সেখানে মশালবাহিনীর সঙ্গে পড়েছে লেবাননের ক্লাব নেজমেহ এসসি, বাংলাদেশের ক্লাব বসুন্ধরা কিংস ও ভুটানের ক্লাব পারো। গ্রুপ পর্বে ৫টি গ্রুপের খেলা হবে। ২৬ অক্টোবর থেকে শুরু করে ২ নভেম্বর। গ্রুপ পর্ব থেকে ৮টি দল পরের রাউন্ডে যাবে। সেখানে থাকবে ওয়েস্ট জোনের তিন গ্রুপের জয়ীরা এবং রানার্সরা। আর ইস্ট জোনের দুটো দলের শীর্ষে থাকবে যে ২টো টিম তারাও যাবে পরের রাউন্ডে। ২০২৫ সালের ৫-১৩ মার্চ অবধি হবে কোয়ার্টার ফাইনাল। সেমিফাইনাল শুরু হবে ৯-১৭ এপ্রিল। আর টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ২০২৫ সালের ১০ মে।

এই খবরটিও পড়ুন

২০১৫ এএফসি কাপের পর এই প্রথম ইস্টবেঙ্গল একটি মহাদেশীয় ক্লাব প্রতিযোগিতার গ্রুপ পর্বে খেলবে। ২০১৩ এএফসি কাপে ইস্টবেঙ্গল সেমিফাইনালে পৌঁছেছিল। তারপর থেকে আর সাফল্য ধরা দেয়নি। এ বার দেখার কেমন পারফর্ম করে কার্লেস কুয়াদ্রাতের ছেলেরা।