অ্যানফিল্ডে হারের হ্যাটট্রিক লিভারপুলের

১৯৬৩ সালের পর অ্যানফিল্ডে টানা ৩ ম্যাচে হারল লিভারপুল

অ্যানফিল্ডে হারের হ্যাটট্রিক লিভারপুলের
ছবি-টুইটার
Follow Us:
| Updated on: Feb 08, 2021 | 1:43 PM

অ্যানফিল্ড: ঘরের মাঠ অ্যানফিল্ড যেন অভিশপ্ত হয়ে উঠেছে। যে অ্যানফিল্ডে ৬৮ ম্যাচ অপরাজিত ছিল লিভারপুল, সেই অ্যানফিল্ডেই হারের হ্যাটট্রিক। ফিরে এল ৫৮ বছর আগেকার স্মৃতি। ১৯৬৩ সালের পর অ্যানফিল্ডে টানা ৩ ম্যাচে হারল লিভারপুল। ইপিএল চ্যাম্পিয়নরা যেন আকাশ থেকে মাটিতে পড়ল। প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হওয়ার পরের বছরেই ঘরের মাঠে টানা ৩ ম্যাচে হার। ৬৫ বছর আগে এমন ঘটনা ঘটেছিল চেলসির সঙ্গে। লিগ চ্যাম্পিয়ন হওয়ার পরের বছর ১৯৫৬ সালে ঘরের মাঠে টানা ৩ ম্যাচে হেরেছিল চেলসি।

২০২১-এর শুরু থেকেই হোঁচট খাচ্ছে ক্লপের দল। বার্নলে, ব্রাইটনের পর ম্যাঞ্চেস্টার সিটির কাছে অ্যানফিল্ডে হারল লিভারপুল। পেপ গুয়ার্দিওয়ালার দলের কাছে ১-৪ গোলে উড়ে গেলেন সালাহরা। ম্যাচের সব কটি গোলই হয় দ্বিতীয়ার্ধে। গুয়ার্দিওয়ালার তিকিতাকা স্টাইলের বিরুদ্ধে প্রতিরোধই গড়ে তুলতে পারল না ক্লপের স্ট্র্যাটেজি। ম্যাচে জোড়া গোল করেন গুন্দোগান। খেলার প্রথমার্ধে পেনাল্টি মিস না করলে হ্যাটট্রিকও করতে পারতেন এই জার্মান ফুটবলার।

আরও পড়ুন:উত্তরাখণ্ডের দুর্গতদের পাশে পন্থ

খেলার ৪৯ ও ৭৩ মিনিটে জোড়া গোল করেন গুন্দোগান। ৭৬ মিনিটে রহিম স্টার্লিং এবং ৮৩ মিনিটে ফিল ফডেন গোল করেন ম্যান সিটির হয়ে। লিভারপুলের হয়ে ৬৩ মিনিটে পেনাল্টি থেকে একমাত্র গোলটি করেন সালাহ। গোলরক্ষক আলিসন বেকারের ভুলে দুটি গোল হজম করে লিভারপুল।  হারের পর সোশ্যাল নেটওয়ার্কে ব্রাজিলিয়ান গোলরক্ষককে তোপও দাগেন লিভারপুল সমর্থকরা। যদিও ম্যাচ শেষে তাকে আড়ালই করেন কোচ জুর্গেন ক্লপ। ২২ ম্যাচে ৫০ পয়েন্ট সংগ্রহ করে ইপিএলের শীর্ষে ম্যাঞ্চেস্টার সিটি। ২৩ ম্যাচে ৪০ পয়েন্ট সংগ্রহ করে লিগ টেবিলের চতুর্থ স্থানে ক্লপের লিভারপুল।