Gareth Bale Retires: হঠাৎ অবসর ঘোষণা, সব ধরনের ফুটবলকেই বিদায় বেলের

Wales: গ্যারেথ বেলের নেতৃত্বেই দু-বার ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে যোগ্যতা অর্জন করেছে ওয়েলস। ২০১৬ ইউরো কাপে সেমিফাইনালে উঠেছিল ওয়েলস। ১৯৫৮-র পর ফের বিশ্বকাপের যোগ্য়তা অর্জন করেছিল ওয়েলস। কাতারে যদিও সাফল্য় আসেনি।

Gareth Bale Retires: হঠাৎ অবসর ঘোষণা, সব ধরনের ফুটবলকেই বিদায় বেলের
Image Credit source: AFP
Follow Us:
| Edited By: | Updated on: Jan 09, 2023 | 10:19 PM

কার্ডিফ : আন্তর্জাতিক ও ক্লাব। সব ধরনের ফুটবলকেই বিদায় জানালেন ওয়েলসের তারকা ফুটবলার গ্যারেথ বেল। মাত্র ৩৩ বছরেই তাঁর অবসর অবাক করার মতোই। ব্রিটিশ ফুটবলে সাম্প্রতিক অন্য়তম বর্ণময় চরিত্র গ্য়ারেথ বেল। তাঁর অবসর নিঃসন্দেহে ধাক্কা খাওয়ার মতোই। ওয়েলসের হয়ে সবচেয়ে বেশি ম্যাত, সর্বাধিক গোল গ্যারেথ বেলের দখলেই। গ্য়ারেথ বেলের নেতৃত্বেই দু-বার ইউরোপিয়ান চ্য়াম্পিয়নশিপে যোগ্যতা অর্জন করেছে ওয়েলস। ২০১৬ ইউরো কাপে সেমিফাইনালে উঠেছিল ওয়েলস। ১৯৫৮-র পর ফের বিশ্বকাপের যোগ্য়তা অর্জন করেছিল ওয়েলস। কাতারে যদিও সাফল্য় আসেনি। সম্ভবত সেই হতাশা থেকেই এমন সিদ্ধান্ত নিলেন। বিস্তারিত TV9Bangla-য়।

সোশ্যাল মিডিয়ায় দীর্ঘ পোস্টে বেল লিখেছেন- অনেক যত্ন সহকারে এবং চিন্তাভাবনার পর একটা সিদ্ধান্তে পৌঁছেছি। আমি ঘোষণা করতে চাই, এই মুহূর্ত থেকেই ক্লাব এবং আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানাচ্ছি। আমি খুবই ভাগ্যবান, যে খেলাকে ভালো বেসেছিলাম, স্বপ্ন দেখেছিলাম, সেই খেলা সর্বোচ্চ স্তরে খেলতে পেরেছি। জীবনের অন্য়তম সেরা কিছু মুহূর্ত পেয়েছি ফুটবলের সৌজন্যে। ১৭ বছরের বেশি সময় এই খেলার সর্বোচ্চ পর্যায়ে খেলার সুযোগ পেয়েছি। দেশের হয়ে খেলা এবং নেতৃত্ব দেওয়া, আমার কেরিয়ারের গর্বের মুহূর্ত।

ক্লাব ফুটবলে কার্ডিফ সিভিল সার্ভিস এবং সাউদাম্পটনে খেলেছেন। সাউদাম্পটনেই পেশাদার ফুটবলে পা। এক মরসুম তাদের সিনিয়র দলে খেলার পর টটেনহ্য়াম হটস্পারে সই করেন বেল। ২০১৩ সালে রিয়াল মাদ্রিদে সই করেন তিনি। ২০২২ অবধি রিয়ালের সঙ্গে চুক্তিবদ্ধ থাকলেও ২০২০-তে ফের লোনে টটেনহ্য়াম হটস্পারের হয়ে খেলেন। শেষ বার লস এঞ্জেলস এফসিতে খেলেন। ক্লাব কেরিয়ারে প্রায় ৪০০ ম্যাচে ১৪১টি গোল। ওয়েলসের হয়ে ১১১ ম্যাচে ৪১ গোল করেছেন। মাত্র ৩৩ বছরেই সব ধরনের ফুটবলকে বিদায় জানাবেন, এমনটা হয়তো প্রত্যাশিত ছিল না। ফুটবল থেকে অবসর নিয়ে, নতুন কিছু করতে চান, এমনটাই জানিয়েছেন বেল।