ISL FINAL 2020: ফাইনালে হাবাসের ভরসা বাগানের জয়-বীরু

শোলের জয়-বীরুর মতই মোহনবাগানে রয় কৃষ্ণা-ডেভিড উইলিয়ামস। অস্ট্রেলিয়া লিগে একসঙ্গে খেলেছেন। সবুজ-মেরুন জার্সিতে বিপক্ষ ডিফেন্সের ত্রাস এই জুটি। আইএসএলের প্রথম পর্বে সেভাবে পাওয়া যায়নি উইলিয়ামসকে। তবে আসল সময়ে মেজাজে অসি স্ট্রাইকার। নর্থ ইস্টের সঙ্গে সেমিফাইনালের দুই পর্বেই গোল রয়েছে ডেভিডের

ISL FINAL 2020: ফাইনালে হাবাসের ভরসা বাগানের জয়-বীরু
মেগা ফাইনালে নজরে রয় কৃষ্ণা-ডেভিড উইলিয়ামস
Follow Us:
| Updated on: Mar 12, 2021 | 8:55 PM

সুশোভন মুখোপাধ্যায়

ধারাবাহিকতার আর একটা নাম হতে পারেন রয় কৃষ্ণা। এটিকে জার্সিতে গত মরসুমে ১৫ গোল ছিল ফিজির স্ট্রাইকারের। দলকে আইএসএল চ্যাম্পিয়ন করতে বড় ভূমিকা নিয়েছিলেন কৃষ্ণা। বছর ঘুরেছে। বদলেছে অনেক কিছু। তবু রয়ের ধারাবাহিকতায় এতটুকু ছেদ পড়েনি। শনিবার ফতোরদায় আইএসএল ফাইনাল খেলতে নামছে মোহনবাগান। মেগা ফাইনালের আগে কৃষ্ণার নামের পাশে ১৪ গোল। গতবারের থেকে মাত্র ১ গোল দূরে সবুজ-মেরুনের তারকা স্ট্রাইকার। গোয়ার ইগর অ্যাঙ্গুলোর সঙ্গে একই সারিতে। মুম্বইয়ের বিরুদ্ধে বদলার ম্যাচে গোল করে সোনার বুট জেতার হাতছানি ফিজির স্ট্রাইকারের সামনে।

ডার্বিতে গোল করার পর আর গোল নেই কৃষ্ণার। তবে সেমিফাইনালের দ্বিতীয় পর্বে সবুজ-মেরুনের দুটো গোলই এসেছে ফিজির স্ট্রাইকারের পা থেকে। গোটা আইএসএলে ১৪ গোল করার পাশাপাশি ৭টা অ্যাসিস্ট রয়েছে তাঁর। পরিসংখ্যানই বলে দিচ্ছে হাবাসের এই দলে কতটা গুরুত্বপূর্ণ কৃষ্ণা। মুম্বইয়ের বিরুদ্ধে গ্রুপ লিগের দুটো ম্যাচেই কিছু করতে পারেননি রয়। তাঁকে কার্যত বোতলবন্দি করে রেখেছিল মুম্বইয়ের ডিফেন্স। ফাইনালে মুম্বইয়ের ডিফেন্স ভাঙতে তাই মরিয়া রয় কৃষ্ণা।

শোলের জয়-বীরুর মতই মোহনবাগানে রয় কৃষ্ণা-ডেভিড উইলিয়ামস। অস্ট্রেলিয়া লিগে একসঙ্গে খেলেছেন। সবুজ-মেরুন জার্সিতে বিপক্ষ ডিফেন্সের ত্রাস এই জুটি। আইএসএলের প্রথম পর্বে সেভাবে পাওয়া যায়নি উইলিয়ামসকে। তবে আসল সময়ে মেজাজে অসি স্ট্রাইকার। নর্থ ইস্টের সঙ্গে সেমিফাইনালের দুই পর্বেই গোল রয়েছে ডেভিডের।

আরও পড়ুন:ISL FINAL:বদলার আগুনে মুম্বইকে ছারখার করতে চাইছেন কৃষ্ণা-মার্সেলিনহোরা

মুম্বইয়ের বিরুদ্ধে দুই পর্বেই গোল করতে পারেনি সবুজ-মেরুন। বদলার ফাইনালে হাবাসের তুরুপের তাস হতে পারেন ডেভিড আর রয়। এই দুই বিদেশি স্ট্রাইকারকে ঘিরেই আর্বিভাবেই আইএসএল চ্যাম্পিয়ন হতে ভারতসেরা হওয়ার স্বপ্ন আপামর সবুজ-মেরুন সমর্থকদের।