ইস্টবেঙ্গল ও ইনভেস্টরে বাড়ছে জট, বাড়ছে চাপও

ইস্টবেঙ্গল (East Bengal) এবং শ্রী সিমেন্টের (Shree Cements) সম্পর্ক কোন দিকে গড়াতে চলেছে, সে দিকে নজর রেখেছে এফএসডিএল (FSDL)। গত বছর প্রথম আইএসএল (ISL) খেললেও লাল-হলুদ সাফল্য পায়নি। কিন্তু ইস্টবেঙ্গল জুড়ে যাওয়ায় আইএসএলের জনপ্রিয়তা যে বেড়েছে, এ নিয়ে কোনও সন্দেহ নেই।

ইস্টবেঙ্গল ও ইনভেস্টরে বাড়ছে জট, বাড়ছে চাপও
দড়ি টানাটানি অব্যাহত। ছবি: টুইটার
Follow Us:
| Updated on: Mar 29, 2021 | 8:37 PM

কলকাতা: জটে জর্জরিত লাল-হলুদ। সময় চলে যাচ্ছে। তবু ডেডলক কিছুতেই কাটছে না। ক্লাব আর ইনভেস্টর, দুই পক্ষের মধ্যে শুধু চিঠি চালাচালি চলছে। দুই পক্ষের মধ্যে রফাসূত্র কবে মিলবে, তা কারও জানা নেই। বিনিয়োগকারী সংস্থা যেমন অনড়। তেমনই অনড় ক্লাব কর্তারাও। নিজেদের দাবি থেকে সরতে নারাজ ক্লাব কর্তারা। টার্মশিটে বদল না আনলে কোনও ভাবেই তাতে সই করতে রাজি নয় ইস্টবেঙ্গল (East Bengal)। এবং এই মনোভাব ইনভেস্টরদের পরিষ্কার ভাবে জানিয়েও দিয়েছেন কর্তারা। যা পরিস্থিতি, তাতে উভয় পক্ষই অনড় থাকায় সমাধান সূত্র বের করাই মুশকিল হয়ে পড়েছে।

আরও পড়ুন:আইপিএলের সংসারে রোহিত, চাহালরা

সমস্যা হল অন্যত্র। আইএসএল (ISL) খেলার জন্য প্রতি বছরই এক বার করে সম্মতি জানাতে হয় টিমগুলোকে। তার ওপর নির্ভর করে পরবর্তী ভাবনা তৈরি করে আয়োজক এফএসডিএল (FSDL)। আগামী বছর আইএসএল খেলতে হলে মোটামুটি এপ্রিলের মধ্যে এসসি ইস্টবেঙ্গলকে (SC East Bengal) সম্মতি জানিয়ে চিঠি দিতে হবে। কিন্তু পরিস্থিতি এমন জটিল জায়গায় দাঁড়িয়ে, আগামী মাসে সেই চিঠি এফএসডিএলের কাছে পৌঁছবে কিনা তা নিয়ে সংশয়ে রয়েছে দু’পক্ষই। গত কয়েক মাস ধরে দড়ি টানাটানি খেলা চলছে শ্রী সিমেন্ট ও ইস্টবেঙ্গলের মধ্যে। দু’পক্ষই নিজেদের জায়গায় অনড় থাকায় এই সম্পর্ক দীর্ঘমেয়াদী চেহারা পাবে কিনা, তা নিয়ে ময়দানে বিস্তর আলোচনা চলছে। মোদ্দা কথা হল, দু’পক্ষই নিত্যনতুন দাবি মেলে ধরছে। যার সঙ্গে তাল মেলাতে পারছে না ক্লাব ও বাঙ্গুর গোষ্ঠী। মজার কথা হল, চিঠি চালাচালি চলছে এ তরফ থেকে ও তরফে। মুখোমুখি বসে কেউই সমস্যা মেটানোর কথা ভাবছে না। ইস্টবেঙ্গল (East Bengal) এবং শ্রী সিমেন্টের (Shree Cements) সম্পর্ক কোন দিকে গড়াতে চলেছে, সে দিকে নজর রেখেছে এফএসডিএল (FSDL)। গত বছর প্রথম আইএসএল (ISL) খেললেও লাল-হলুদ সাফল্য পায়নি। কিন্তু ইস্টবেঙ্গল জুড়ে যাওয়ায় আইএসএলের জনপ্রিয়তা যে বেড়েছে, এ নিয়ে কোনও সন্দেহ নেই। এই পরিস্থিতিতে ইনভেস্টরের সঙ্গে বিবাদের কারণে যদি ইস্টবেঙ্গল আইএসএল খেলার মতো জায়গায় না থাকে, তা নিশ্চিত ভাবেই চাপে ফেলবে এফএসডিএলকে। আর সেই কারণেই ইস্টবেঙ্গল ও ইনভেস্টর দু’পক্ষের উপরে চাপ বজায় রেখেছে এফএসডিএলও (FSDL)। কোথাকার জল কোথায় গিয়ে দাঁড়ায়, সে দিকে তাকিয়ে থাকতে হচ্ছে। আবার এও বলতে হবে, সময় কিন্তু বড়ই কম লাল-হলুদ ও শ্রী সিমেন্টের কাছে।