আইসিসির প্রথম প্লেয়ার অফ দ্য মান্থ পন্থ

জানুয়ারি মাসে ৪ ইনিংসে মোট ২৪৫ রান করেন পন্থ। সর্বোচ্চ রান ৯৭

আইসিসির প্রথম প্লেয়ার অফ দ্য মান্থ পন্থ
Follow Us:
| Updated on: Feb 08, 2021 | 2:15 PM

দুবাই: ফুটবলের ধাঁচে টেস্ট ক্রিকেটে এ বারই আইসিসি চালু করেছে প্লেয়ার অফ দ্য মান্থ পুরস্কার। জানুয়ারি মাসের সেরা ক্রিকেটার হলেন ভারতের ঋষভ পন্থ। আইসিসি টুইট করে জানিয়েছে, মনে রাখার মতো একটা মাস হতে চলেছে পন্থ আর ভারতের কাছে। প্রথম আইসিসি প্লেয়ার অফ দ্য মান্থ পেলেন পন্থ।

আরও পড়ুন:ছেলে মেয়ার্সের জন্য সারারাত ঘুমোননি বাবা ক্লার্ক

পন্থের সঙ্গে মাসের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে ছিলেন ইংল্যান্ডের ক্যাপ্টেন জো রুট ও আয়ার্ল্যান্ডের পল স্টার্লিং। তিন ক্রিকেটার বাছাইয়ের পর অনলাইনে জনতার ভোটে সেরা বিবেচিত হলেন পন্থ। রুট শেষ তিনটে টেস্টে দুটো ডাবল সেঞ্চুরি করলেও পন্থের ভক্তদের কাছে হেরে গেলেন।

অস্ট্রেলিয়া সফর থেকেই দারুণ ফর্মে আছেন ভারতীয় তরুণ উইকেটকিপার। ব্রিসবেন টেস্টে ৯৭ রানের ইনিংস খেলেছিলেন। গাব্বাতে আবার নট আউট ৮৯ করে টেস্ট জিতিয়েছিলেন ভারতকে। সেই ফর্ম ঘরের মাঠেও ধরে রেখেছেন পন্থ। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম ইনিংসে রবিবার ৯১ রানের বিস্ফোরক ইনিংস খেলেছেন তিনি। যে কারণে পন্থই সেরা হলেন।

আইসিসির ভোটিং অ্যাকাডেমির সদস্য মহম্মদ ইসাম বলেছেন, ‘তীব্র চাপের মধ্যে থেকে একটা প্লেয়ার দারুণ ইনিংস খেলেছে, দেশকে টেস্ট জেতাচ্ছে। এই বছরের জানুয়ারি মাসটা যে কারণে পন্থের কাছে স্মরণীয় হয়ে থাকবে। অস্ট্রেলিয়া সফরটা ওর কেরিয়ারের টার্নিং পয়েন্টও বলা যায়।’