TOKYO OLYMPIC 2020 : টোকিওর পদক অনুষ্ঠানেও কড়া সামাজিক দূরত্ব

গেমস ভিলেজ থেকে স্টেডিয়াম, অ্যাথলিটদের নিরাপদে রাখার জন্য বিস্তৃত বায়ো বাবল তৈরি করা হচ্ছে। তা কড়া হাতে সামলানোও হবে। শুধু তাই নয়, অ্যাথলিটদেরও মেনে চলতে হবে বাধ্যতামূলক নানা নিয়ম।

TOKYO OLYMPIC 2020 : টোকিওর পদক অনুষ্ঠানেও কড়া সামাজিক দূরত্ব
করোনায় কড়াকড়ি অলিম্পিকে

 

টোকিও: করোনার (COVID19)চাপে অনেক কিছুই পাল্টে গিয়েছে অলিম্পিকের(OLYMPIC)। ‘সামাজিক দূরত্ব'(SOCIAL DISTANCE) শব্দটা টোকিও (TOKYO) গেমসের সবচেয়ে গুরুত্বপূর্ণ। তা কার্যকর রাখার জন্য যাবতীয় চেষ্টা করা হবে আয়োজকদের তরফে। সেই উদ্যোগ আরও একধাপ বাড়ানো হল। অ্যাথলিটদের(ATHLETE) সোনা, রুপো বা ব্রোঞ্জ পদক দেওয়ার ক্ষেত্রেও রাখা হবে দূরত্ব।

আন্তর্জাতিক অলিম্পিক কমিটির প্রেসিডেন্ট টমাস বাখ বলেছেন, ‘অ্যাথলিটদের গলায় পদক পরিয়ে দেওয়ার প্রথা এ বার থাকছে না। তাঁদের কাছে ট্রে-তে করে এগিয়ে দেওয়া হবে পদক। অ্যাথলিটরা নিজেরাই তা তুলে নিয়ে পরে নেবেন নিজেদের গলায়।’

গেমস ভিলেজ থেকে স্টেডিয়াম, অ্যাথলিটদের নিরাপদে রাখার জন্য বিস্তৃত বায়ো বাবল তৈরি করা হচ্ছে। তা কড়া হাতে সামলানোও হবে। শুধু তাই নয়, অ্যাথলিটদেরও মেনে চলতে হবে বাধ্যতামূলক নানা নিয়ম। এই পরিস্থিতিতে পদক গলায় না পরানোর সিদ্ধান্ত সময়োপযোগী।

একই সঙ্গে বাখ বলেছেন, ‘ট্রে-তে করে পদক যাঁরা নিয়ে যাবেন, তাঁদের ক্ষেত্রেও একই রকম সতর্ক থাকা হবে। জীবানুমুক্ত গ্লাভস পরে ট্রে-তে পদক রাখবেন তাঁরা। শুধু তাই নয়, যিনি পদক তুলে দেবেন এবং যাঁর হাতে তুলে দেওয়া হবে, তাঁদের দু’জনকেই পরতে হবে মাস্ক। ওই অনুষ্ঠানে করমর্দন বা জড়িয়ে ধরে অভিন্দন জানানো একেবারে নিষিদ্ধ।’

Click on your DTH Provider to Add TV9 Bangla