ভারতে ফিরছে বাজাজের জনপ্রিয় ‘প্ল্যাটিনা’ মডেল

অনুমান করা হচ্ছে, লঞ্চ হওয়ার পরই এই বাইকের বিক্রির পরিমাণ বাড়বে। লাভের মুখ দেখবে বাজাজ অটো।

ভারতে ফিরছে বাজাজের জনপ্রিয় 'প্ল্যাটিনা' মডেল
এই বাইকে থাকবে টিউবলেস টায়ার। এর ফলে বাইক রক্ষণাবেক্ষণের কাজ সহজ হবে।
Follow Us:
| Updated on: Mar 02, 2021 | 5:04 PM

দু’চাকার যান তৈরির বিখ্যাত সংস্থা বাজাজ অটো। তাদের অন্যতম জনপ্রিয় বাইক ‘প্ল্যাটিনা’ মডেল। ফের সেই মডেল লঞ্চ করতে চলেছে বাজাজ অটো। ১০২সিসি-র বাইক এবার আসতে চলেছে ইলেকট্রিক স্টার্ট সমেত। নতুন ভার্সানের ‘প্ল্যাটিনা’ মডেলের দাম ৫৩,৯২০ টাকা (এক্স শোরুম দিল্লি)। অনুমান করা হচ্ছে, লঞ্চ হওয়ার পরই এই বাইকের বিক্রির পরিমাণ বাড়বে। লাভের মুখ দেখবে বাজাজ অটো।

কী কী ফিচার থাকছে বাজাজের নতুন প্ল্যাটিনা মডেলে?

১। নতুন প্ল্যাটিনা ১০০ ইএস মডেলে থাকছে স্প্রিং-ইন-স্প্রিং সাসপেনশন। দূরের যাত্রা অর্থাৎ লং জার্নির ক্ষেত্রে এই ফিচার সওয়ারিকে বিশেষ কমফোর্ট দেবে বলে দাবি করেছে বাজাজ অটো। অর্থাৎ দীর্ঘক্ষণ বাইক চালানোর পরও অসুবিধা হবে না আরোহীর।

আরও পড়ুন- নতুন রূপে হাজির রয়্যাল এনফিল্ডের ‘হিমালয়ান’, ভারতে এই বাইকের দাম কত?

২। এই বাইকে থাকবে টিউবলেস টায়ার। এর ফলে বাইক রক্ষণাবেক্ষণের কাজ সহজ হবে। পাশাপাশি অনেক বেশি সুরক্ষা থাকবে এই টিউবলেস টায়ারে।

বাজাজ অটোর মার্কেটিং হেড নারায়ণ সুন্দারারমন জানিয়েছেন, ৭ মিলিয়ন অর্থাৎ ৭০ লক্ষেরও বেশি গ্রাহক প্ল্যাটিনা ব্র্যান্ডের বাইক চালিয়ে ভাল ফিডব্যাক দিয়েছেন। সুন্দরারমন আরও জানিয়েছেন, কিক-স্টার্ট বাইক মালিকদের নিশানা করেই এই বাইক তৈরি করা হয়েছে। বাইকের দামও কম রাখা হয়েছে, যাতে গ্রাহকরা চাইলেই কিনতে পারেন। আকাশছোঁয়া দামের বাইক কেনা মধ্যবিত্ত পরিবারের পক্ষে সম্ভব নয়। তাই সাধ্যের মধ্যে স্বপ্ন পূরণের জন্য নতুনরূপে ‘প্ল্যাটিনা’ মডেল লঞ্চ করতে চলেছে বাজাজ অটো।