PUBG: New State-এর প্রি-রেজিস্ট্রেশন শুরু, রিলিজ হয়েছে ট্রেলর

গুগল প্লে স্টোর আর অ্যাপেলের অ্যাপ স্টোরে এই গেমের প্রি রেজিস্ট্রেশন শুরু হলেও ভারতীয় ইউজাররা তা পাবেন না।

PUBG: New State-এর প্রি-রেজিস্ট্রেশন শুরু, রিলিজ হয়েছে ট্রেলর
ভারতে লঞ্চ নিয়ে রয়েছে অনিশ্চয়তা
Follow Us:
| Updated on: Mar 02, 2021 | 6:14 PM

প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়েছে পাবজি: নিউ স্টেটের। গুগল প্লে এবং অ্যাপ স্টোরে দু’ক্ষেত্রেই এই গেমের জন্য প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়েছে। এই গেমের নির্মাতা পাবজি স্টুডিয়োর তরফে ইতিমধ্যেই পাবজি: নিউ স্টেটের একটি ট্রেলর সোশ্যাল মিডিয়ায় লঞ্চ করা হয়েছে। এই ট্রেলরে গেমপ্লে, গ্রাফিক্স এবং বেশকিছু নতুন মেকানিক্সের ব্যাপারে বলা হয়েছে। ২০৫১ সালের প্রেক্ষাপটে তৈরি হয়েছে পাবজির এই নতুন গেম। খেলায় যুক্ত হয়েছে অনেক নতুন যানবাহন, অস্ত্রশস্ত্র, নতুন ম্যাপ এবং আরও অনেক কিছু। দক্ষিণ কোরিয়ার একটি ভিডিয়ো গেম সংস্থা ক্র্যাফটন এই গেম প্রকাশ্যে এনেছে। ‘ব্যাটেল অফ রয়াল’-এ বেশ কিছু ফিচার আপডেট হয়েছে।

তবে গুগল প্লে স্টোর আর অ্যাপেলের অ্যাপ স্টোরে এই গেমের প্রি রেজিস্ট্রেশন শুরু হলেও ভারতীয় ইউজাররা তা পাবেন না। শোনা যাচ্ছে, এই ভার্সান ভারতেও লঞ্চ হবে। তবে কবে, সেই নির্দিষ্ট দিনক্ষণ জানা যায়নি। এর পাশাপাশি সূত্রের খবর, এই গেমের অফিশিয়াল ওয়েবসাইটে একটি হিন্দি ভার্সানও রয়েছে। তবে সেটাও ইউজারদের ধরাছোঁয়ার বাইরে। বিশ্বব্যাপী কবে এই PUBG: New State লঞ্চ হবে তার তারিখও জানা যায়নি। তবে বিভিন্ন সূত্র মারফত শোনা যাচ্ছে আগামী সপ্তাহের শুরুর দিকেই লঞ্চ হতে পারে এই গেম।

আরও পড়ুন- আসছে FAU-G গেমের ‘মাল্টিপ্লেয়ার টিম ডেথম্যাচ মোড’, টুইটে জানালেন অক্ষয়

গতবছর অর্থাৎ ২০২০ সালে একগুচ্ছ চিনা অ্যাপ নিষিদ্ধ করেছিল ভারত সরকার। গালওয়ান উপত্যকায় ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে চিনের লাল ফৌজের সংঘর্ষের পরই এই সিদ্ধান্ত নিয়েছিল কেন্দ্রীয় সরকার। সেই সময়েই নিষদ্ধ হয়েছিল চিনা সংস্থা Tencent-এর তৈরি গেম পাবজি। তারপর বহুবারই শোনা গিয়েছিল যে পাবজি ইন্ডিয়া লঞ্চ হবে। যদিও সেই গেম ভারত সরকারের ছাড়পত্র পায়নি। তবে দক্ষিণ কোরিয়ার সংস্থা ক্র্যাফটন এবার PUBG: New State ভারতে লঞ্চ করার জোরদার চেষ্টা চালাচ্ছে।