Castrol India: পরপর ৪ বার! সুবর্ণ সুযোগ নিয়ে এল ক্যাস্ট্রল ইণ্ডিয়া , শুরু হতে চলেছে সুপার মেকানিক কনটেস্ট

এই বছর TV9 নেটওয়ার্কের সঙ্গে যৌথভাবে প্রায় ১ লক্ষ মেকানিকের জন্য লাইভ মাস্টারক্লাস ও লার্নিং প্রোগামের আয়োজন করেছে ক্যাস্ট্রল ইণ্ডিয়া

Castrol India: পরপর ৪ বার! সুবর্ণ সুযোগ নিয়ে এল ক্যাস্ট্রল ইণ্ডিয়া , শুরু হতে চলেছে সুপার মেকানিক কনটেস্ট
ক্যাস্ট্রল সুপার মেকানিক কনটেস্ট, নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 15, 2021 | 4:44 PM

মুম্বই, ১৪ অক্টোবর ২০২১: ক্যাস্ট্রল, ভারতে অন্যতম প্রথম সারির লুব্রিকেন্ট কোম্পানি নিয়ে এল দেশের সর্বাধিক জনপ্রিয় ও প্রচলিত ক্যাস্ট্রল সুপার মেকানিক কনটেস্ট বা এসএমসি। ২০১৭ থেকে শুরু হওয়া এই কনটেস্টটি আসলে একটি গুরুত্বপূর্ণ মঞ্চ যেখানে দেশের সকল বাইক ও অটোমোবাইল মেকানিকরা তাঁদের নিজেদের ভবিষ্যত্‍ আরও উজ্জ্বল করতে পারবেন নানারকম প্রশিক্ষণের মাধ্যমে। সেই সুযোগ দেবে ক্যাস্ট্রল ইন্ডিয়া সুপার মেকানিক কনটেস্ট। এ বছর, এই কনটেস্টের থিম #SeekhengeJeetengeBadhenge। যাঁরা নিজ উদ্যমে ও পরিশ্রমেরে জেরে সাফল্য অর্জন করেন ক্যাস্ট্রল তাঁদের স্যালুট জানায়। তাঁদের জন্য়ই মূলত এই সুবর্ণ সুযোগ। ২০২১-এ নিজেদের প্রমাণ করার ও আরও উন্নত করার সুযোগ দেবে ক্যাস্ট্রলের এই মঞ্চ।

করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই এ বছরের সুপার মেকানিক কনটেস্ট ফিজিক্যাল ও ডিজিটাল দুইভাবেই করা হবে। গোটা দেশের প্রায় ১ লক্ষ মেকানিক এতে অংশ নিতে পারেন। বিভিন্ন পোর্টাল ও ওয়েবসাইট ছাড়াও আইভিআর পদ্ধতিতে ৯ টি ভাষায়- ইংরেজি, হিন্দি, বাংলা, মারাঠি, গুজরাতি, মালয়ালয়ম, তামিল, তেলেগু এই ৮ টি ভাষায় কনটেস্টের বিষয়ে প্রচার করা হবে। গোটা কনটেস্টটির সঞ্চালনা করবেন বিখ্যাত জিইসি অভিনেতা রবি দুবে, যিনি ২০১৭ থেকে এই কনটেস্টের মুখ।

এই বছর এই কনটেস্টটি নানা নতুন ধরনের ডিজিটাল টুলস ব্যবহার কেবল নয়, কনটেস্টে অংশগ্রহণকারীদের আরও কাছে যাওয়ার প্রয়াস করা হয়েছে। কীভাবে এই কনটেস্টে সাফল্য পাওয়া যায় তার কিছু নির্দেশাবলীর পাশাপাশি ফাস্টেট ফিঙ্গার ফার্স্ট, নানাবিধ পুরস্কার-সহ একাধিক আকর্ষণীয় সুযোগ। মোবাইল গেমের মাধ্যমেও এই কনটেস্টে অংশ নেওয়া যাবে।

ক্যাস্ট্রলের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে স্কিল ডেভলপমেন্ট ও শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান বলেন, “ক্য়াস্ট্রল সুপার মেকানিক কনটেস্ট যা ভারত সরকারের স্বপ্ন ‘স্কিল ইন্ডিয়া’-র কাজকে এগিয়ে নিয়ে যাচ্ছে। আমরা ক্যাস্ট্রল ইন্ডিয়াকে ধন্যবাদ শুভেচ্ছা জানাই এই ধরনের বৃহত্‍ উদ্যোগ নেওয়া ও ভারতকে ‘আত্মনির্ভর ভারতের’ পথে একধাপ এগিয়ে দেওয়ার জন্য। ”

ক্যাস্ট্রল ইন্ডিয়া লিমিটেডের ম্যানেজিং ডাইরেক্টর সন্দীপ সঙ্গোয়ান কনটেস্টটির ঘোষণা করার পরেই বলেন, “ক্যাস্ট্রস সুপার মেকানিক কনটেস্টের কথা চতু্র্থবার ঘোষণা করতে পেরে আমরা আপ্লুত। যেভাবে প্রথম থেকে এই কনটেস্টটিকে মানুষ ভালবেসেছেন ও ভালবাসা দিয়েছেন তা অনস্বীকার্য। সেই কথা মাথায় রেখেই আমরা পরপর চারবার এই কনটেস্টটির সূত্রপাত করতে সক্ষম হলাম। আমাদের হ্যাশট্যাগ #SeekhengeJeetengeBadhenge আসলে সেই মুক্তমনস্কদের জন্য যাঁরা নতুন কিছু করতে চান, শিখতে চান ও লক্ষ্যে পৌঁছতে চান।”

তিনি আরও বলেন, “আমাদের বর্তমান সময় আরও কঠিন ও চ্যলেঞ্জিং। আমরা, ক্যাস্ট্রল ইন্ডিয়া বিশ্বাস করি উচ্চাকাঙ্ক্ষা, সঠিক পরিকল্পনা রূপায়ণ ও বাস্তবায়নের মাধ্যমে লক্ষ্যে পৌঁছনো সম্ভব। এই কনটেস্টে সেই সকল কর্মীদের লক্ষ্যপূরণের চাবিকাঠি হতে পারে।”

অটোমোটিভ স্কিল ডেভেলপমেন্ট কাউন্সিলের সিইও অরিন্দম লাহিড়ি বলেন, “এই মুহূর্তে দেশে অটোমোবাইলের পেশায় রীতিমতো প্রতিযোগিতা। এএসডিসি-র প্রতিশ্রুতি, এই পেশায় ও ইন্ডাস্ট্রিতে জায়গা পরিচিতির পাশাপাশি স্বপ্ন পূরণ করতে সাহায্য করবে।”

TV9 নেটওয়ার্কের সিইও বরুণ দাস বলেন, “ক্যাস্ট্রল সুপার মেকানিক কনটেস্টের সঙ্গে যৌথভাবে কাজ করতে পেরে আমরা আপ্লুত। এই কনটেস্ট অটোমোবাইল পেশার কর্মীদের জন্য নতুন সুযোগ আনতে চলেছে। আমরা বিশ্বাস করি এই কনটেস্ট দেশের প্রত্যেক কোনায় পৌঁছে গিয়ে আশার কিরণ জোগাবে।”

এই কনটেস্টের একাধিক ধাপ রয়েছে। ফাইনাল বা সর্বশেষ ধাপটি অনুষ্ঠিত হবে দিল্লির এনসিআর-এ। বিজয়ীদের নানা পুরস্কারে ভূষিত করা হবে। গোটা অনুষ্ঠানটি টেলিভিশন, ডিজিটাল মাধ্যম-সহ বিভিন্নভাবে সম্প্রচারিত হবে।

২০১৯-এ ক্যাস্ট্রল ইন্ডিয়া সুপার মেকানিক কনটেস্টের বিজয়ী সুপার মেকানিক হরদেবসিং জাদেজা বলেন, “আমি ভীষণ খুশি যে ২০১৯-এর কনটেস্টে আমি জয়লাভ করি এবং ক্যাস্ট্রলের পক্ষ থেকে উন্নততর প্রশিক্ষণ ও সর্বভারতীয় কাজের সুযোগ পেয়েছি। এই পেশায় নিযুক্ত সকল সহকর্মীদের বলব আপনারাও এই কনটেস্টে যোগ দিন। কে জানে, আমার মতো বদলে যেতে পারে আপনাদেরও জীবন!”

কীভাবে অংশগ্রহণ করবেন?

  • অংশগ্রহণ করতে ফোন করুন ১৮০০৫৩২৫৯৯৯, এই নম্বরে ও পরবর্তী নির্দেশ পালন করুন।
  • এসএমএসের মাধ্যমেই আপনারা এই সংক্রান্ত খবর পাবেন। আরও বিশদে জানতে চোখ রাখুন আমাদের ওয়েবসাইট www.castrolsupermechaniccontest.in -এ।