Mahindra XUV700: একনজরে দেখে নিন মহিন্দ্রার নতুন প্রিমিয়াম এসইউভির বিভিন্ন অত্যাধুনিক ফিচার

মহিন্দ্রার নতুন গাড়ি XUV700। প্রিমিয়াম এই এসইউভিতে রয়েছে একগুচ্ছ নতুন এবং আধুনিক প্রযুক্তি সম্পন্ন ফিচার। দেখে নিন।

Mahindra XUV700: একনজরে দেখে নিন মহিন্দ্রার নতুন প্রিমিয়াম এসইউভির বিভিন্ন অত্যাধুনিক ফিচার
মহিন্দ্রার নতুন XUV700 প্রিমিয়াম এসইউভিতে রয়েছে ডুয়াল স্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম। 
Follow Us:
| Edited By: | Updated on: Jul 11, 2021 | 5:15 PM

নতুন গাড়ি XUV700 premium লঞ্চ করতে চলেছে মহিন্দ্রা। আসন্ন এই এসইউভি নিয়ে এর মধ্যেই বেশ চর্চা শুরু হয়েছিল। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই মহিন্দ্রা XUV700 premium এসইউভি লঞ্চ হবে বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যেই এই গাড়ির বেশ কিছু ফিচার প্রকাশ্যে এনেছে মহিন্দ্রা সংস্থা। এর মধ্যে বেশ কিছু ফিচার এই প্রথমবার ভারতের বাজারে লঞ্চ হচ্ছে বলে জানানো হয়েছে সংস্থার তরফে। একনজরে দেখে নেওয়া যাক মহিন্দ্রা XUV700 premium এসইউভি- র বিভিন্ন অত্যাধুনিক ফিচার।

স্মার্ট ডোর হ্যান্ডেল- মহিন্দ্রা XUV700 premium এসইউভিতে স্মার্ট হ্যান্ডেল ফিচার রয়েছে। ইতিমধ্যেই এই ফিচারের টিজার প্রকাশ্যে এসেছে। এই প্রথম ভারতে মহিন্দ্রার গাড়িতে স্মার্ট হ্যান্ডেল ফিচার চালু হচ্ছে বলে শোনা গিয়েছে। সাধারণ ডোর হ্যান্ডেলের তুলনায় এই প্রিমিয়াম এসইউভিতে রয়েছে স্লিক বার ডিজাইনের ডোর হ্যান্ডেল। গাড়ির বডির ডিজাইনের সঙ্গে সামঞ্জস্য রেখেই তৈরি হয়েছে এই স্লিক বার ডোর হ্যান্ডেল। এখানে রয়েছে একটি সেনসর। এই ডোর হ্যান্ডেল স্পর্শ করলে কিংবা চাবি ছাড়া গাড়ি খোলা বা আনলকের চেষ্টা করা হলে, হ্যান্ডেলে অটোম্যাটিক ভাবে আওয়াজ হবে। গাড়ি লক হয়ে গেলে, ডোর হ্যান্ডেল নিজের পূর্ববর্তী অবস্থায় ফিরে যাবে।

স্কাইরুফ- একটি panoramic sunroof রয়েছে মহিন্দ্রার নতুন প্রিমিয়াম এসইউভিতে। টিজার ভিডিয়োতে প্রকাশ্যে এসেছে এই সানরুফ বা স্কাইরুফের লুক। এটি আয়তনে এতই বড় যে, সুন্দর ভিউ পাবেন ইউজাররা।

অটো বুস্টার হেডল্যাম্প- মহিন্দ্রা XUV700 প্রিমিয়াম এসইউভি- র আর একটি স্মার্ট ফিচার হল অটো বুস্টার হেডল্যাম্প। গাড়ির সামনে আলো কতটা কম আছে, অন্ধকার কতটা, সেইসবের ভিত্তিতে এই প্রিমিয়াম এসইউভি- র হেডলাইট অটোম্যাটিকালি অ্যাডজাস্ট হয়ে যায়। এখানে রয়েছে উন্নত প্রযুক্তি। রাতের অন্ধকারে রাস্তায় যেন কোনও অঘটন না ঘটে, সেই কারণেই এই অত্যাধুনিক ফিচার লাগানো রয়েছে।

পার্সোনালাইজড সেফটি অ্যালার্ট- মহিন্দ্রা XUV700 প্রিমিয়াম এসইউভি- র আর একটি অত্যাধুনিক ফিচার  এই পার্সোনালাইজড সেফটি ফিচার। গাড়ির চালককে তাঁর পছন্দের সঙ্গীর আওয়াজে সতর্ক বার্তা দেবে এই ফিচার। তার জন্যই রয়েছে আধুনিক প্রযুক্তি। গাড়ি খুব জোরে চালালে আপনার প্রিয়জনের আওয়াজেই আপনার কাছে আসবে সতর্ক বার্তা।

ডুয়াল স্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম- সিঙ্গল ডিসপ্লে টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম আজকাল প্রায় সব গাড়িতেই দেখা যায়। তবে মহিন্দ্রার নতুন XUV700 প্রিমিয়াম এসইউভিতে রয়েছে ডুয়াল স্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম।

অন্যান্য ফিচার- এই গাড়িতে রয়েছে একটি লেদার র‍্যাপ করা মাল্টি ফাংশনাল ফ্ল্যাট বটম স্টিয়ারিং হুইল। গাড়ির স্কেন্ড এবং থার্ড রোয়ের সিটের জন্য রয়েছে আলাদা রেয়ার এসি। এছাড়াও রিডিং ল্যাম্প, ডুয়াল জোন ক্লাইমেট কন্ট্রোল, ওয়্যারলেস চার্জিং পয়েন্ট, এইসব রয়েছে গাড়িতে।

আরও পড়ুন- Benelli 502C: ভারতে আসছে ইতালীয় সংস্থা Benelli-র নতুন বাইক, শুরু হয়েছে প্রি-বুকিং