Tata Tigor EV-র আপডেটেড 2022 ভার্সন লঞ্চ হল, 12.49 লাখ টাকা দামে এখন 315 km রেঞ্জ

2022 Tata Tigor EV ভারতে 12.49 লাখ টাকায় লঞ্চ করা হয়েছে। চারটি ট্রিমে আত্মপ্রকাশ করেছে টিগর ইভির নতুন মডেলটি- XE, XT, XZ+ এবং XZ+ LUX। আপডেটেড ভার্সনের এই টিগর ইভি-র এখন 10টি নতুন ফিচার্স রয়েছে এবং তার বর্ধিত রেঞ্জ একচার্জে 315 km।

Tata Tigor EV-র আপডেটেড 2022 ভার্সন লঞ্চ হল, 12.49 লাখ টাকা দামে এখন 315 km রেঞ্জ
টাটা টিগর ইলেকট্রিক ভেহিকলের নতুন ভার্সন।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Nov 23, 2022 | 2:04 PM

Tata Tigor EV-র একটি নতুন ভার্সন লঞ্চ হয়ে গেল, যার ড্রাইভিং রেঞ্জ আগের মডেলের তুলনায় অনেকটাই বেশি। টাটার সেই নতুন ইলেকট্রিক ভেহিকলের নাম 2022 Tata Tigor EV, যা দেশে 12.49 লাখ টাকায় লঞ্চ করা হয়েছে। চারটি ট্রিমে আত্মপ্রকাশ করেছে টিগর ইভির নতুন মডেলটি- XE, XT, XZ+ এবং XZ+ LUX। আপডেটেড ভার্সনের এই টিগর ইভি-র এখন 10টি নতুন ফিচার্স রয়েছে এবং তার বর্ধিত রেঞ্জ একচার্জে 315 km।

2022 Tata Tigor EV হাজির হয়েছে একটি নতুন ম্যাগনেটিক কালার ভ্যারিয়েন্ট সহযোগে। গাড়িটির গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে, লেদারেট আপহোলস্ট্রি, লেদারে মোড়ানো স্টিয়ারিং হুইল, রেইন সেন্সিং ওয়াইপার, অটো হেডল্যাম্প এবং ক্রুজ় কন্ট্রোলের মতো একাধিক জরুরি জিনিস। অল-ইলেকট্রিক সেডান মাল্টি-মোড রেজেন, কানেক্টেড কার টেকনোলজি- Zconnect, স্মার্টওয়াচ কানেক্টিভিটি, iTPMS এবং টায়ার পাংচার রিপেয়ার কিট আকারে অবতীর্ণ হয়েছে।

Nexon EV প্রাইমের সঙ্গে সংস্থা যা করেছে, সেই একই জিনিস টাটা মোটরস একটি সফটওয়্যার আপডেটের মাধ্যমে আপডেটেড এই নতুন Tigor EV চালকদেরও প্রদান করবে। এদিকে আবার যাঁদের কাছে পুরনো টিগর ইভি রয়েছে, যাঁরা নতুন আপডেটেড মডেলের সব বৈশিষ্ট্যই ওভার দ্য এয়ার পেয়ে যাবেন। বিশেষ করে, মাল্টি-মোড রিজেনারেশন, iTPMS এবং টায়ার পাংচার রিপেয়ার কিট দিয়ে পুরনো Tigor EV চালকরা তাঁদের যানবাহন আপগ্রেড করতে পারেন।

পাশাপাশি বিদ্যমান XZ+ এবং XZ+ DT গ্রাহকরাও স্মার্টওয়াচ কানেক্টিভিটি আপগ্রেড পেতে পারেন। এখন প্রশ্ন হচ্ছে, পুরনো টিগর ইভি মালিকরা কবে নাগাদ নতুন টিগর ইভি-র সমস্ত বৈশিষ্ট্য OTA আপডেটের মাধ্যমে পাবেন? সংস্থার তরফে জানানো হয়েছে, 20 ডিসেম্বর, 2022 থেকে শুরু হওয়া যে কোনও টাটা মোটরসের অনুমোদিত পরিষেবা কেন্দ্রে গিয়ে এই পরিষেবাটি নেওয়া যেতে পারে।

এছাড়া এই 2022 Tata Tigor EV-তে IP67 সার্টিফিকেশন সহ একটি 26 kWh ব্যাটারি প্যাক দ্বারা চালিত। 2022 Tata Tiago EV গাড়িটি একবার চার্জে 315 কিলোমিটারের ARAI সার্টিফায়েড রেঞ্জ দিতে সক্ষম। এতে 74 bhp এর সর্বোচ্চ শক্তি এবং 170 Nm এর সর্বোচ্চ টর্ক রয়েছে।

এই খবরটিও পড়ুন

টাটা প্যাসেঞ্জার ইলেকট্রিক মোবিলিটি লিমিটেড এবং টাটা মোটরস প্যাসেঞ্জার্স ভেহিকলস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মিস্টার সৈলেশ চন্দ্র বলছেন, “ইভি শিল্প ব্যাপক বৃদ্ধির সাক্ষী হচ্ছে এবং ভারতীয় বাজারে জনপ্রিয়তা পাচ্ছে। 50,000 টাটা ইভি এই মুহূর্তে ভারতের রাস্তায় ছুটছে, যা 89% মার্কেট শেয়ারের (YTD) অবদান রেখেছে। আমরা Tata Motors-এ শুধুমাত্র আমাদের বিস্তৃত পোর্টফোলিওর সঙ্গে এই পরিবর্তনটি করে যাচ্ছি। সম্প্রতি চালু করা Tiago EV গাড়িটি ইলেকট্রিক ভেহিকল বাজারকে গণতান্ত্রিক করার জন্য চালু করা একটি পণ্য, একটি অসাধারণ সাড়া পেয়েছে। আমরা ঘোষণা করতে পেরে আনন্দিত যে, এটি চালু হওয়ার মাত্র এক মাসের মধ্যেই 20 হাজারের বেশি বুকিং পেয়েছে।”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla