ডলবি ভিশনের টেস্টিং চালু করেছে মাইক্রোসফট, এক্সবক্স সিরিজ এক্স এবং এস- এ চালু হয়েছে পরিষেবা

খুব তাড়াতাড়ি সব ইউজারদের জন্য এই পরিষেবা চালু হবে বলেও জানিয়েছে মাইক্রোসফট। তবে নির্দিষ্ট কোনও দিনক্ষণ এখনও জানা যায়নি।

ডলবি ভিশনের টেস্টিং চালু করেছে মাইক্রোসফট, এক্সবক্স সিরিজ এক্স এবং এস- এ চালু হয়েছে পরিষেবা
যাঁরা এই ফিচার দেখতে পেয়েছেন, তাঁরা সকলেই একবাক্যে জানিয়েছেন যে, ডলবি ভিশন পকচার কোয়ালিটি HDR10- এর তুলনায় অনেক ভাল বা রিফাইন্ড।
Follow Us:
| Updated on: Mar 21, 2021 | 7:31 PM

মাইক্রোসফট আগেই জানিয়েছিল যে ডলবি ভিশন এবং এইচডিআর গেমিং চালু করবে তারা। এবার সেই কথামতোই মাইক্রোসফটের লেটেস্ট গেমিং কনসোল এক্সবক্স সিরিজ এক্স এবং সিরিজ এস- এর ক্ষেত্রে চালু হতে চলেছে ডলবি ভিশন এবং এইচডিআর গেমিং। আপাতত পরীক্ষা-নিরীক্ষা অর্থাৎ টেস্টিং পর্যায়ে রয়েছে এই প্রক্রিয়া। তাই সীমিত সংখ্যক ইউজারের জন্য পরিষেবা চালু হয়েছে। ফোর্বসের রিপোর্ট অনুসারে, সদ্যই কিছু ইউজার এই ফিচার লক্ষ্য করেছেন।

জানা গিয়েছে, লেটেস্ট এক্সবক্স ইনসাইডার আলফা রিং রিলিজ (২১০৪)- এটা এনাবেল করার পর কিছু ইউজার এই ফিচার দেখতে পেয়েছেন। আপাতত Borderlands 3, Gears 5, Halo: Master Chief Collection and Wreckfest— এই কয়েকটি গেমের ক্ষেত্রে গেমাররা মাইক্রোসফটের নতুন ফিচার লক্ষ্য করেছেন। যাঁরা এই ফিচার দেখতে পেয়েছেন, তাঁরা সকলেই একবাক্যে জানিয়েছেন যে, ডলবি ভিশন পকচার কোয়ালিটি HDR10- এর তুলনায় অনেক ভাল বা রিফাইন্ড।

আরও পড়ুন- অ্যামাজন লুনা: স্যামসাং গ্যালাক্সি এস২১ সিরিজে সাপোর্ট করবে এই গেম স্ট্রিমিং সার্ভিস

মাইক্রোসফটের এক্সবক্সের তরফেও ফোর্বসকে জানানো হয়েছে যে, তারা ডলবি ভিশনের টেস্টিং শুরু করেছে তাদের লেটেস্ট কনসোলের জন্য। খুব তাড়াতাড়ি সব ইউজারদের জন্য এই পরিষেবা চালু হবে বলেও জানিয়েছে মাইক্রোসফট। তবে নির্দিষ্ট কোনও দিনক্ষণ এখনও জানা যায়নি। অনুমান করা হচ্ছে, হয়তো এই বছরই এই ফিচার চালু হবে সমস্ত ইউজারদের জন্য।

তবে সকলের জন্য চালু না হলেও অন্যান্য প্লেস্টেশনকে পেল্লা দেবে মাইক্রোসফট এক্সবক্স। কারণ টেস্টিং মোডে হলেও এক্সবক্স সিরিজ এক্স এবং সিরিজ এস- এর ক্ষেত্রে ইতিমধ্যেই চালু হয়েছে ডলবি ভিশন সাপোর্ট। সীমিত সংখ্যক ইউজার এই পরিষেবা পেলেও, অনেকেই তো পাচ্ছেন। কিন্তু যাঁরা পিএস ৫ বা প্লেস্টেশন ৫- এ গেম খেলেন তাঁদের ক্ষেত্রে ব্যাপারটা HDR10- এই সীমাবদ্ধ। অতএব। ব্যবসার খাতিরে মাইক্রোসফট এক্সবক্সের নতুন ফিচার সংস্থাকে লাভের মুখ দেখাবে বলেই মনে করা হচ্ছে।