মাইক্রোসফট এক্সবক্স: ওয়্যারলেস হেডসেটের সঙ্গে পছন্দের ভাষায় গেম খেলার সুযোগ

ওয়ারলেস হেডসেট যাতে কাজ করে সেই সম্ভাব্য সেটিংস রাখা হবে এক্সবক্স সিরিজ এক্স এবং সিরিজ এস-এ।

মাইক্রোসফট এক্সবক্স: ওয়্যারলেস হেডসেটের সঙ্গে পছন্দের ভাষায় গেম খেলার সুযোগ
আইওএস এবং অ্যানড্রয়েডের পাশাপাশি উইন্ডোজের ক্ষেত্রেও এক্সবক্স অ্যাকসেসরিজ অ্যাপ আপডেট করছে মাইক্রোসফট।

মাইক্রোসফটের বিখ্যাত তিনটি গেমিং কনসোল এক্সবক্স সিরিজ এক্স, সিরিজ এস এবং এক্সবক্স ওয়ান। এই তিনটি গেমিং কনসোলের ক্ষেত্রেও বেশ কিছু নতুন সফটওয়্যার আপডেট লঞ্চ করতে চলেছে মাইক্রোসফট। সংস্থার তরফে এই আপডেট প্রক্রিয়ার নাম দেওয়া হয়েছে ২০২১ মার্চ আপডেট। সফটওয়্যার আপডেটের পাশাপাশি বেশ কিছু নতুন ফিচারও যুক্ত হবে এই তিনটি গেমিং কনসোলে।

এই আপডেটের ফলে মাইক্রোসফটের এক্সবক্সে যুক্ত হবে ‘Compatibility options’। এছাড়াও এক্সবক্স- এর সাবস্ক্রিপশন যাতে সহজভাবে হয় এবং বিভিন্ন অত্যাধুনিক গেম যাতে সহজে খেলা যায়, সেইজন্যও নতুন অনেক ফিচার যুক্ত হবে।

আরও পড়ুন- গেমিং ল্যাপটপ লঞ্চ করেছে তাইওয়ানের টেক জায়ান্ট আসুস, ভারতে দাম কত?

নতুন সেটিংসে গেমারদের জন্য সবচেয়ে আকর্ষণীয় যে ফিচার যুক্ত হতে চলেছে সেটা হল ‘preferred language’। অর্থাৎ এবার নিজের পছন্দের ভাষায় পছন্দসই গেম খেলার সুযোগ পাবেন গেমাররা। এর পাশাপাশি এক্সবক্স ওয়ানের ক্ষেত্রে টিভি লিস্টিং ফিচার সরিয়ে দেওয়া হবে। সেই সঙ্গে আইওএস ও অ্যানড্রয়েড ভার্সানে এক্সবক্স অ্যাপের ক্ষেত্রে ‘Achievements’ সেগমেন্ট ফিরিয়ে আনা হবে। আইওএস এবং অ্যানড্রয়েডের পাশাপাশি উইন্ডোজের ক্ষেত্রেও এক্সবক্স অ্যাকসেসরিজ অ্যাপ আপডেট করছে মাইক্রোসফট।

আরও একটি নতুন ফিচার যুক্ত হচ্ছে এক্সবক্সের বিভিন্ন সিরিজে। যার সাহায্যে গেম খেলার সময় ওডিয়ো ভার্সানের ভরপুর মজা নেওয়ার সুযোগ থাকবে গেমারদের কাছে। ওয়ারলেস হেডসেট যাতে কাজ করে সেই সম্ভাব্য সেটিংস রাখা হবে এক্সবক্স সিরিজ এক্স এবং সিরিজ এস-এ।

গেম খেলার ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা থাকে শব্দ বা সাউন্ডের। সেই ক্ষেত্রেও আসছে নতুন ফিচার। এক্সবক্স ওয়ারলেস হেডসেটের ক্ষেত্রে হার্ডওয়্যার কাস্টোমাইজ করার অপশন থাকবে। যার সাহায্যে অটো মিউট, মিউট লাইট, মিউট মাইক্রোফোন এইসব ফিচার পাওয়া যাবে। এর পাশাপাশি স্মার্টফোনে এক্সবক্স অ্যাপ ফিরিয়ে আনারও চেষ্টা চলছে। মাইক্রোসফট ইতিমধ্যেই এই বিষয়ে কাজ শুরু করেছে। লিমিটেড ইউজারদের ক্ষেত্রে টেস্টিংও চলছে।

Click on your DTH Provider to Add TV9 Bangla