Portable AC: দেখতে জলের বোতল, আসলে ছোট্ট একটা এসি, নিমেষে ঠান্ডা করবে, ত্বকের যত্নও নেবে, দাম ২৯৫ টাকা

Leonardi Portable Air Cooler: চমৎকার একটি পোর্টেবল এয়ার কুলার নিয়ে এসেছে লিওনার্দি নামের একটি সংস্থা। এই কুলারটি দেখতে এক্কেবারে জলের বোতলের মতো। কী কী বৈশিষ্ট্য রয়েছে, একবার দেখে নিন।

Portable AC: দেখতে জলের বোতল, আসলে ছোট্ট একটা এসি, নিমেষে ঠান্ডা করবে, ত্বকের যত্নও নেবে, দাম ২৯৫ টাকা
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: May 09, 2022 | 11:09 PM

খুব গরম পড়েছে। এয়ার কন্ডিশনার (Air Conditioner) ছাড়া এক মুহূর্ত চলছে না। কিন্তু এসি তো না হয়, বাড়িতে কিংবা অফিসে চালাবেন, বাকি সময়ে? রাস্তাঘাটে যখন চলাফেরা করবেন বা বাসে যাতায়াত করবেন, তখন কোথা থেকে আসবে এসি? সাদা ধবধবে জামাটা ঘর্মাক্ত হওয়া থেকে কীভাবে রক্ষা করবেন আপনি? একটা পোর্টেবল এসি কিনে নিতে পারেন। আর তাতেই আপনার যাবতীয় সমস্যার সমাধান হয়ে যাবে। পোর্টেবল এসির যেমন দামও কম, তেমনই এবার সেগুলি খুব সহজেই বহনযোগ্য। আবার বিদ্যুৎেরও প্রয়োজন হয় না। তেমনই একটি চমৎকার পোর্টেবল এয়ার কুলার (Portable AC) রয়েছে লিওনার্দি নামক একটি সংস্থার কাছে। খুব কম দামে এই ডিভাইসটি আপনি ব্যবহার করতে পারবেন।

কোথায় পাবেন এই মিনি এয়ার কুলার

লিওনার্দি পোর্টেবল এয়ার কুলারটি আপনি পেয়ে যাবেন অ্যামাজন থেকে। ডিভাইসটি কিনলে আপনাকে ১ বছরের ওয়ানঅ্যাসিস্ট এক্সটেন্ডেড ওয়ারান্টি প্ল্যান দেওয়া হবে। কোনও সময় যদি এই কুলারে কোনও সমস্যা দেখা দেয়, তাহলে আপনাকে সেটি বদলে দেওয়া হবে বা সেটি সারিয়ে দেওয়ার জন্য যাবতীয় ব্যবস্থাপনা করা হবে।

Mini AC Amazon

কত দাম এই পোর্টেবল কুলারের

অ্যামাজনে এই লিওনার্দি পোর্টেবল এয়ার কুলারটির দাম এমনিতে ১,০৯৯ টাকা। তবে গ্রীষ্মের মরশুমে বিক্রিবাট্টায় ঝড় তুলতে এই ডিভাইসেই ৭৩ শতাংশ ছাড় দিচ্ছে অ্যামাজন। ফলে, লিওনার্দি পোর্টেবল এয়ার কুলারটি ক্রয় করতে আপনার খরচ হবে মাত্র ২৯৫ টাকা। এর সঙ্গে যদি আপনি ১ বছরের ওয়ানঅ্যাসিস্ট এক্সটেন্ডেড প্ল্যানটি ব্যবহার করেন, তাহলে আপনাকে আরও অতিরিক্ত ১২৯ টাকা খরচ করতে হবে।

কী কী বৈশিষ্ট্য রয়েছে কুলারটির

১) গরমকালে আপনাকে ঠান্ডা রাখতে ডিজ়াইন করা হয়েছে এই এয়ার কুলারটি।

২) গরমে আপনি যাতে চট করে ঠান্ডা হাওয়া পান, তার জন্য এতে রয়েছে মাইক্রো পাঞ্চ।

৩) ব্যাটারি দ্বারা চালিত, যা চার্জ হতেও কম সময় নেয় এবং অনেক ক্ষণ চার্জ ধরেও রাখতে পারে।

৪) আপনার ত্বকের যত্ন নিতে পারবে।

Leonardi Portable Air Cooler

কীভাবে কাজ করে এই পোর্টেবল এয়ার কুলার

এই এয়ার কুলারে রয়েছে ২৮ মিলিলিটারের জলের ট্যাঙ্ক। আপনাকে ডিভাইসটি আগে ভাল করে ১০০ শতাংশ চার্জ দিতে রাখতে হবে। তারপরে সেই ওয়াটার ট্যাঙ্কে জল দিয়ে দিতে হবে। কিছুক্ষণের মধ্যেই আপনি যদি ওই কুলারটি স্প্রে করেন, তাহলে দেখবেন আপনার শরীরে ঠান্ডা হাওয়া পৌঁছে যাচ্ছে। ঘনঘন স্প্রে করলে জলও বের হতে থাকবে, যা অত্যন্ত ঠান্ডা। সেই ঠান্ডা জল তো আপনার ত্বকের যত্নই নেবে। সব মিলিয়ে জলের বোতলের মতো দেখতে এত কম দামে এই এয়ার কুলারের বিকল্প আর কিছু নেই।