Nothing Laptop: ইয়ারবাড, স্মার্টফোনের পর এবার ল্যাপটপ নিয়ে আসছে নাথিং? সিইও কার্ল পেই বললেন…

Nothing Laptop Latest Update: সংস্থার সিইও কার্ল পেই জানিয়েছেন, নাথিং ল্যাপটপ বিভাগে প্রবেশ করার কথা বিবেচনা করেছিল এবং সেই মোতাবেক কিছু কনসেপ্টও তৈরি করা হয়েছিল। কিন্তু এখনই তাঁর সংস্থা আর একটা নতুন সেগমেন্টে ঝাঁপিয়ে পড়তে চাইছে না।

Nothing Laptop: ইয়ারবাড, স্মার্টফোনের পর এবার ল্যাপটপ নিয়ে আসছে নাথিং? সিইও কার্ল পেই বললেন...
বাজারের অন্যান্য টেক ব্র্যান্ডগুলির মতো গতে বাঁধা একই সেগমেন্টে কাজ করতে চায় না নাথিং।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Sep 23, 2022 | 6:20 PM

Carl Pei: ইয়ারবাড, স্মার্টফোনের পর কি এবার ল্যাপটপ নিয়ে আসছে কার্ল পেই-এর ব্র্যান্ড নাথিং? বেশ কয়েক দিন ধরে জল্পনা চলছে, ল্যাপটপ নিয়ে আসছে নাথিং। তবে এখনও পর্যন্ত তার কোনও সম্ভাবনা নেই বলেই জানালেন নাথিং সিইও কার্ল পেই। তিনি নিজেই টুইট করে জানিয়েছেন যে, ফ্লাইটে লোকের কাছ থেকে এই এক প্রশ্ন শুনতে-শুনতে তিনি ক্লান্ত হয়ে গিয়েছেন। এমনকি টিপস্টার বেন গেস্কিনও তাঁকে ল্যাপটপ বাজারে প্রবেশ নিয়ে নাথিংয়ের পরিকল্পনা সম্পর্কে জানতে চান।

পেই জানিয়েছেন, নাথিং ল্যাপটপ বিভাগে প্রবেশ করার কথা বিবেচনা করেছিল এবং সেই মোতাবেক কিছু কনসেপ্টও তৈরি করা হয়েছিল। কিন্তু এখনই তাঁর সংস্থা আর একটা নতুন সেগমেন্টে ঝাঁপিয়ে পড়তে চাইছে না। কার্ল পেই দাবি করছেন, “আমরা এই মুহূর্তে আমাদের বর্তমান বিভাগগুলির উপরেই মনোনিবেশ করতে চাই। ” ঠিক এই মুহূর্তেই আমরা কোনও নাথিং ল্যাপটপ দেখতে পাব না ঠিকই, তবে মনে হচ্ছে সংস্থাটি শেষ পর্যন্ত এই বিভাগেও প্রবেশ করবে। নাথিং ইতিমধ্যেই কিছু ধারণা তৈরি করেছে যা স্পষ্ট করে দেয় যে, নাথিং ল্যাপটপ ভবিষ্যতে আসবে। কিন্তু তা তখনই সম্ভব হবে, যখন কোম্পানি তার বর্তমান পোর্টফোলিওগুলিতে সফল হবে।

এখনও পর্যন্ত নাথিং শুধুমাত্র এক সেট ওয়্যারলেস ইয়ারফোন এবং একটি স্মার্টফোন নিয়ে এসেছে বাজারে। উভয় পণ্যই তাদের অনন্য ডিজাইন এবং সাশ্রয়ী মূল্যে ভাল পারফরম্যান্সের জন্য প্রচুর প্রশংসাও পেয়েছে। কোম্পানি শীঘ্রই আরও একটি ওয়্যারলেস ইয়ারফোন লঞ্চ করবে বলে মনে করা হচ্ছে। সম্প্রতি নাথিং তার TWS ইয়ারবাডের পরবর্তী সেটটির এক ঝলকও দেখিয়েছে, যার নাম Ear (Stick)।

সঠিক স্পেসিফিকেশন, মূল্য এবং কবে নাগাদ সেই ইয়ারবাড বিক্রয় করা হবে, সে বিষয়ে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি। তবে এটুকু জানা গিয়েছে যে, ইয়ারবাডগুলি ভারতের পাশাপাশি বিশ্ব বাজারেও উপলব্ধ করা হবে। নতুন TWS একটি স্টিক-আকৃতির চার্জিং কেস আকারে আসছে, যা ‘ক্লাসিক কসমেটিক সিলুয়েট’ দ্বারা অনুপ্রাণিত। সংস্থাটি দাবি করছে, নতুন ইয়ারবাডগুলির অত্যন্ত আরামদায়ক এরগনোমিক ডিজাইন দেওয়া হচ্ছে। এই ট্রু ওয়্যারলেস ইয়ারবাড সম্পর্কিত আরও তথ্য শীঘ্রই জানা যাবে বলে মনে করা হচ্ছে। প্রসঙ্গত, নাথিংয়ের প্রথম ইয়ারবাড The Nothing ear (1) বর্তমানে Flipkart Big Billion Days-এ 7,199 টাকা মূল্যে বিক্রি হচ্ছে।

এই খবরটিও পড়ুন

এদিকে সোশ্যাল মিডিয়ায় একজন ব্যবহারকারী কার্ল পেই-কে জিজ্ঞেস করেছিলেন, কোম্পানি Snapdragon 8 Gen 2 SoC-এর একটি স্মার্টফোন লঞ্চ করার পরিকল্পনা করছে কি না, যা কোয়ালকম এই বছরের নভেম্বরে উন্মোচন করতে পারে। কার্ল পেই এই প্রশ্নের উত্তর এড়িয়ে গেলেও জনপ্রিয় কিছু টেক ব্র্যান্ডকে একহাত নিয়েছেন। তাঁর কথায়, “ভুল প্রশ্ন। আমরা এখানে একগুচ্ছ উপাদান তৈরি এবং একসঙ্গে প্যাকেজ করতে আসিনি। এমন অনেক কোম্পানি আছে, যারা এটি করে এবং বিশ্বের এমন আর একটি কোম্পানিরও প্রয়োজন নেই।” তিনি মূলত পরামর্শ দিয়েছিলেন যে, কোম্পানিটি অন্য প্রতিটি প্রযুক্তি ব্র্যান্ড যা করছে, তা না করে বাজারে উদ্ভাবনী পণ্য চালু করতে চায়।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla