দুর্ধর্ষ AC নিয়ে এল Xiaomi, মাত্র 30 সেকেন্ডে ঘর ঠান্ডা করবে, শীতকালেও কাজে আসবে, দাম 30,000 টাকারও কম

Xiaomi New Air Conditioner: নতুন এয়ার কন্ডিশনার নিয়ে এল চিনা টেক জায়ান্ট শাওমি। সেই এসি যেমন গরমকালে কাজে লাগবে, তেমনই আবার শীতকালেও কাজে লাগবে। দাম ও ফিচার্স সম্পর্কে জেনে নিন।

দুর্ধর্ষ AC নিয়ে এল Xiaomi, মাত্র 30 সেকেন্ডে ঘর ঠান্ডা করবে, শীতকালেও কাজে আসবে, দাম 30,000 টাকারও কম
শাওমির সেই নতুন এসি।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 06, 2022 | 2:52 PM

দুর্ধর্ষ ফিচার্সের নতুন AC নিয়ে এল Xiaomi। সংস্থার সেই লেটেস্ট এয়ার কন্ডিশনারের নাম Xiaomi Giant Power Saving Pro 1.5HP। শাওমি তার প্রডাক্ট পোর্টফোলিও বাড়ানোর কাজটা অনেক দিন আগেই শুরু করে দিয়েছে। আর সেই লক্ষ্যেই একের পর এক নতুন প্রডাক্ট লঞ্চ করে চলেছে। শাওমির নতুন এয়ার কন্ডিশনারের সবথেকে গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হল, অত্যন্ত দ্রুততার সঙ্গে ঘর ঠান্ডা করতে পারে সেটি। তার থেকেও বড় কথা হল, গরমকালের পাশাপাশিই এই AC শীতকালেও ব্যবহার করা যেতে পারে। এই নতুন Xiaomi AC সম্পর্কে বিস্তারিত তথ্য এক নজরে দেখে নেওয়া যাক।

Xiaomi AC ফিচার্স ও স্পেসিফিকেশনস

Xiaomi-র এই AC মডেলটি 5.3AFP পর্যন্ত প্রদান করতে পারে। তাপমাত্রা খুব বেশি হলে এই এসি ব্যাপক ভাবে কাজ করতে পারে। উল্লেখযোগ্য বৈশিষ্ট্যের দিক থেকে রয়েছে, এই Xiaomi Air Conditioner মাত্র 30 সেকেন্ডেই ঘর ঠান্ডা করে দিতে পারে। আবার হিটিংয়ের দিক থেকে দেখতে গেলে এই এয়ার কন্ডিশনার মাত্র 60 সেকেন্ড সময় নেয়।

এই লেটেস্ট এয়ার কন্ডিশনার 32 সেলসিয়াস এবং 60 সেলসিয়াস তাপমাত্রা সাপোর্ট করে। এছাড়াও Xiaomi Giant Power Saving Pro 1.5HP এয়ার কন্ডিশনারটি আপনার ইলেকট্রিক বিলও অনেকটাই বাঁচাতে পারে। কুলিং ও হিটিং লোডের জন্য এই এয়ার কন্ডিশনারে দেওয়া হয়েছে সেল্ফ অ্যাডাপ্টিভ প্রেডিকশন টেকনোলজি। পাশাপাশি এই AC-র কম্প্রেসর হাই-স্পিডে কাজ করতে সক্ষম।

খুব দ্রুততার সঙ্গে কুলিংয়ের জন্য শাওমির এই এয়ার কন্ডিশনারে রয়েছে ক্রস ফ্লো ফ্যান। এই এয়ার কন্ডিশনার মার্কেটে নিয়ে আসা হয়েছে Mijia-র সঙ্গে একত্রিত করে। এটি আসলে শাওমি ইকোসিস্টেমের একটি ব্র্যান্ড, যাকে শাওমি সাব-ব্র্যান্ডও বলা হয়ে থাকে। Xiaomi Mijia-র দ্বারা এই AC কন্ট্রোল করা যাবে। যে কারণে এই এয়ার কন্ডিশনারটি Mijia AI ভয়েস কন্ট্রোলও সাপোর্ট করবে।

দাম ও উপলব্ধতা

আপাতত এই Xiaomi AC কেবল মাত্র চিনের মার্কেটেই নিয়ে আসা হয়েছে। সে দেশে এই এয়ার কন্ডিশনারের দাম 2499 Yuan বা ভারতীয় মুদ্রায় প্রায় 29,121 টাকা। তবে ভারতেও এই Air Conditioner খুব শীঘ্রই লঞ্চ করা হবে বলে জানা গিয়েছে। আর এ দেশে এই শাওমি এসি একবার লঞ্চ হলে তার দাম হবে 30,000 টাকারও কম।