হোয়াটসঅ্যাপকে পাল্লা দিতে আবারও নয়া ফিচার সিগন্যালের

প্রতিযোগিতার বাজারে হোয়াটসঅ্যাপকে এতটুকু জায়গা  ছাড়তে রাজি নয় সিগন্যাল এবং টেলিগ্রাম।

হোয়াটসঅ্যাপকে পাল্লা দিতে আবারও নয়া ফিচার সিগন্যালের
হোয়াটসঅ্যাপ এবং সিগন্যালের এই প্রতিযোগিতায় এগিয়ে কে?
বিহঙ্গী বিশ্বাস

|

Jan 29, 2021 | 4:34 PM

বিগত বেশ কিছু বছর ধরে মেসেজিং অ্যাপের দুনিয়ায় রাজ করেছিল হোয়াটসঅ্যাপ। সম্প্রতি তাঁর প্রাইভেসি পলিসি নিয়ে নানা তথ্য প্রকাশ্যে আসায় অস্বস্তিতে ওই মেসেজিং অ্যাপ কোম্পানি। ফাঁকা ময়দানে এসেছে গিয়েছে দুই প্রতিযোগী সিগন্যাল এবং টেলিগ্রাম। প্রতিযোগিতার বাজারে হোয়াটসঅ্যাপকে এতটুকু জায়গা  ছাড়তে রাজি নয় তারা। এ বার হোয়াটসঅ্যাপকে পাল্লা দিতে আরও এক নয়া ফিচার যোগ করল সিগন্যাল।

এ বার থেকে থেকে হোয়াটসঅ্যাপের মতোই সিগন্যাল ব্যবহারকারীরা প্রত্যেকটি চ্যাটের জন্য আলাদা আলাদা ব্যাকগ্রাউন্ড বেছে নিতে পারবেন। এর আগে সিগন্যালের বেটা ভার্সনে এই ফিচার চালু হলেও এখন সবন ধরনের ভার্সনেই এই সুবিধে উপভোগ করতে পারবেন ব্যবহারকারী। উল্লিখিত সংস্থাটির টুইটার হ্যান্ডেল থেকে জানানো হয়েছে এমনটাই। ওই টুইটে আরও বলা হয়েছে, অ্যান্ড্রয়েড ৫.৩ ভার্সন এবং আইফোন ইউজারদের জন্য সচল করা হয়েছে এই ফিচার।

যদিও পিছিয়ে নেই টেলিগ্রামও। সিগন্যাল এই ভার্সন নিয়ে আসার পর এক টুইটার ব্যবহারকারী যখন টুইটারে টেলিগ্রামকে সরাসরি প্রশ্ন করেন, তারা কবে এই রকম ‘কুল’ ওয়ালপেপার নিয়ে আসবে? পাল্টা টেলিগ্রামের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে দাবি করা হয়, ২০১৯ থেকেই নাকি এই ফিচার তাদের অ্যাপে রয়েছে। সুতরাং বুঝতেই পারছেন, এক ইঞ্চি জমি ছাড়তে রাজি নয় কেউই।

প্রসঙ্গত এর আগে ইউজারদের জন্য তাদের অ্যাপে সিগন্যাল চালু করেছিল ‘লো ডেটা মোড’ পরিষেবা। যা ব্যবহারে ফোনে কম ডেটা খরচ হওয়ার আশ্বাস দিয়েছেন সিগন্যাল কর্তৃপক্ষ। এ ছাড়াও চালু হয়েছে গ্রুপ কলের পরিষেবাও। একসঙ্গে ৮ জন ইউজার এই গ্রুপ কলে যোগ দিতে পারবে।

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla