ঝোপের আড়ালে লুকিয়ে হাতির চলাফেরায় নজর রাখছে বাঘ! ভিডিও শেয়ার করেছেন শিল্পপতি আনন্দ মহিন্দ্রা

শিল্পপতি জানিয়েছেন এই ভিডিও তাঁকে পাঠিয়েছেন তাঁর বোন, যিনি কুর্গে থাকেন।

ঝোপের আড়ালে লুকিয়ে হাতির চলাফেরায় নজর রাখছে বাঘ! ভিডিও শেয়ার করেছেন শিল্পপতি আনন্দ মহিন্দ্রা
ঝোপের আড়াল থেকে হাতির চলাফেরায় নজর রাখছে বাঘটি
Follow Us:
| Updated on: Dec 21, 2020 | 5:32 PM

সামনে হাঁটছে গজরাজ। পিছন থেকে তার গতিবিধি লক্ষ্য রাখছে একটি বাঘ। সম্প্রতি টুইটারে ভাইরাল হয়েছে এমনই একটি ভিডিও। সৌজন্যে শিল্পপতি আনন্দ মহিন্দ্রা। ভারতের অটোমোবাইল জায়ান্ট মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রার চেয়ারপার্সন ভারতের বিজনেস টাইকুনদের মধ্যে অন্যতম। তবে পেশাদার ব্যবসায়ী হওয়ার পাশাপাশি তাঁর মধ্যে যে সূক্ষ্ম রসবোধ রয়েছে সেই পরিচয় এর আগেও বহুবার দিয়েছেন আনন্দ। মজার ভিডিও, পোস্ট, মিম শেয়ার করায় পটু তিনি। বরাবরই টুইটারে অ্যাকটিভ আনন্দ মহিন্দ্রা। এবার শেয়ার করেছেন এমন এক ভিডিও যেখানে দেখা গিয়েছে একটি হাতির গতিবিধি নজরে রাখছে বাঘ।

শিল্পপতি জানিয়েছেন এই ভিডিও তাঁকে পাঠিয়েছেন তাঁর বোন, যিনি কুর্গে থাকেন। আনন্দ এও জানিয়েছেন যে তাঁর বোনকে এই ভিডিও যিনি পাঠিয়েছেন তিনি জানিয়েছেন যে এই ভিডিও সম্ভবত নাগারহোল রিজার্ভে তোলা হয়েছে। কর্নাটকের হুনসুরে রয়েছে নাগরাহোল ন্যাশনাল পার্ক অ্যান্ড টাইগার রিজার্ভ। সেখানেই দেখতে পাওয়া গিয়েছে এই হাতি এবং বাঘটিকে। ভিডিওতে দেখা গিয়েছে, ঝোপের আড়ালে বসে হলুদ-কালো ডোরাকাটা কেঁদো একটি বাঘ শান্ত চোখে নজর রাখছে হাতির গতিবিধির উপর। ধীরস্থির ভাবে বসে হাতিটির চলেফেরার উপর নজরদারি চালাচ্ছে বাঘটি। কিন্তু এমন আচরণের কারণ অবশ্য জানা যায়নি। যিনি ভিডিও তুলেছেন তিনি ক্যামেরা জুম করে ঝোপের আড়ালে থাকা বাঘটিকে দেখিয়েছেন।

আনন্দ মহিন্দ্রা শেয়ার করার পরই টুইটারে ভাইরাল হয়েছে এই ভিডিও। বিখ্যাত বিদেশি কবি William Blake-এর কবিতা The Tyger-এর কয়েকটি লাইন তুলে ভিডিওতে ক্যাপশনও দিয়েছেন বিজনেস টাইকুন। ইতিমধ্যেই প্রায় ৪০ হাজার নেটিজেন দেখে ফেলেছেন এই ভিডিও। এক হাজার লাইকও পড়েছে এই ভিডিওতে। কমেন্ট বক্সে জড়ো হয়েছে মজার কমেন্ট। কেউ বলেছেন, “চেহারায় অত বড় বলে হাতিকে ভয় পেয়েছে বাঘটা। ও চলে যাওয়ার অপেক্ষায় রয়েছে।“ অনেকে আবার বলেছেন, “বাঘ এত ধীরস্থির, শান্ত! তাড়াতাড়ি দুরন্ত বাঘের কীর্তিকলাপ দেখতে চাই।“ কেউ বা বলেছেন, “হাতিটিকে ভয়টয় কিছু পায়নি এই বাঘ। বরং আক্রমণের পরিকল্পনা করতে ঠান্ডা মেজাজে মগজাস্ত্রে শান দিচ্ছে সে।“ যদিও প্রবাদে বলে হাতিকে নাকি জঙ্গলের সকলেই ভয় পায়, বেশ সমীহ করে চলে।