Octopus And Eagle: অক্টোপাসের কড়াল গ্রাস থেকে আস্ত একটা ঈগলকে মুক্ত করলেন মৎস্যজীবীরা, দেখুন ভিডিয়ো

Viral Video: শুঁড় দিয়ে একটি ঈগলকে পেঁচিয়ে ধরেছে একটি অক্টোপাস। আর ঈগলটি ওই ভয়ঙ্কর অক্টোপাসের কড়াল গ্রাস থেকে বেরিয়ে আসার প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। ব্যাপক ভাইরাল হয়েছে এই ভিডিয়ো, একবার দেখুন।

Octopus And Eagle: অক্টোপাসের কড়াল গ্রাস থেকে আস্ত একটা ঈগলকে মুক্ত করলেন মৎস্যজীবীরা, দেখুন ভিডিয়ো
কী ভয়ানক লড়াই এই অক্টোপাস চালিয়েছে, না দেখলে বিশ্বাস করবেন না।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Aug 04, 2022 | 8:55 AM

রোমহর্ষক একটি ভিডিয়ো ইন্টারনেটে খুব ভাইরাল হয়েছে। সেখানে দেখা গিয়েছে, জলে একটি ঈগল (Eagle) পাখিকে আঁকড়ে ধরে তার জন্য মৃত্যুফাঁদ পেতে রেখেছে একটি অক্টোপাস (Octopus)। ফুটেজটি পুরনো। ২০১৯ সালে কানাডার ভ্যাঙ্কুভারে মৎস্যজীবীরা এই ভিডিয়োটি তুলেছিলেন। অক্টোপাসের শুঁড়ে আবদ্ধ হয়ে রীতিমতো ছটফট করছে ঈগলটি, ভিডিয়োতে ধরা পড়েছে এমনই ভয়ঙ্কর দৃশ্য। তারপর এক হৃদয়বান মৎস্যজীবী বোট থেকে একটি লাঠি নিয়ে অক্টোপাসের খপ্পর থেকে পাখিটিকে মুক্ত করে স্বাধীনতার স্বাদ দেন।


রেডিটে এই ভিডিয়োটি সম্প্রতি শেয়ার করা হয়েছে। ৪৫,০০০-এরও বেশি আপভোট পেয়েছে ভিডিয়োটি। সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের একটি রিপোর্ট অনুযায়ী, শিকারের চেষ্টায় উদ্যত অক্টোপাসটি পাখিটিকে আক্রমণ করে। প্রাথমিক ভাবে জেলেরা ওই অক্টোপাসের এহেন ভয়াবহ রূপ দেখে খানিক শঙ্কিত হয়েছিলেন। পরে সাহস করে তাঁদেরই একজন ধীরে ধীরে অক্টোপাসটির শুঁড়িগুলি সরিয়ে ঈগল পাখিটিকে মুক্ত করে।

জেলেরা সুকৌশলে প্রথমে লাঠি দিয়ে দুটি প্রাণীকেই টেনে তাঁদের নৌকার কাছে নিয়ে আসে। তারপর ধীরে ধীরে এক এক করে অক্টোপাসের শুঁড়গুলিকে ছাড়িয়ে পাখিটাকে উড়তে সাহায্য করে। আর স্বাধীনতার স্বাদ কাকে বলে মুহূর্তে বুঝিয়ে দেয় ঈগল পাখিটি। অনতিদূরে উড়ে গিয়ে গাছের গোড়ায় বসে পড়ে সে।

অক্টোপাস খুবই আকর্ষণীয় একটি জলজ প্রাণী। তাদের অনন্য এবং অসাধারণ ক্ষমতা মানুষকে অবাক করে। তাদের রূপটাই মানুষকে মোহিত করে। তারা যে শুধুমাত্র শিকারীদের সঙ্গে লড়াই করে এমনটা নয়। নিজেদের যেমন সুরক্ষিত রাখে, তেমনই একটা অক্টোপাস জলের অন্য অক্টোপাসেরও খেয়াল রাখে।

কয়েক দিন আগে সোশ্যাল মিডিয়ায় আর একটি ভাইরাল ভিডিয়োতে অক্টোপাসের রং পরিবর্তন করার অবিশ্বাস্য ক্ষমতা দেখা গিয়েছিল। ২৩ সেকেন্ডের ছোট্ট সেই ভিডিয়োতে দেখা গিয়েছিল, সমুদ্রের চারপাশে ঘোরাফেরা করছে অক্টোপাসটি এবং পরিবেশ বুঝে তার সঙ্গে তাল মিলিয়ে নিজের রংও পরিবর্তন করছিল সে।

এই খবরটিও পড়ুন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla