Viral Video: বিশাল ৫ ফুটের রাসেল ভাইপারকে গিলে খেল ভয়ঙ্কর কোবরা, আঁতকে ওঠার মতো ভিডিয়ো

Viral Video: বিশাল ৫ ফুটের রাসেল ভাইপারকে গিলে খেল ভয়ঙ্কর কোবরা, আঁতকে ওঠার মতো ভিডিয়ো
ভয়ঙ্কর কাণ্ড! ভাইরাল ভিডিয়ো থেকে নেওয়া স্ক্রিনশট।

Cobra Eating Viper: সাপ সাপকেই গিলে খাচ্ছে, এমন ভিডিয়ো আমরা দেখেছি। কিন্তু তা বলে একটা কোবরা গিলে খাবে, তার চেয়ে বড় রাসেল ভাইপারকে? এই ভিডিয়োটা দেখলেই বুঝবেন।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jun 21, 2022 | 11:39 PM

সাপ গিলে ফেলছে আর একটি সাপ। না, তাদের কেউই কমজোড় নয়। প্রকৃতিতে দুটি সাপই ভয়ঙ্কর। একটি কোবরা, আর একটি রাসেল ভাইপার (Russell’s Viper)। বিশাল ৫ ফুটের রাসেল ভাইপারটিকে ধীরে ধীরে গিলে ফেলছে একটি কোবরা (Giant Indian Cobra)। গুজরাটের (Gujarat) ভাদোদরার কালালিতে এই ঘটনা ঘটেছে। সেখানকার এসওএস নামক একটি ওয়াইল্ডলাইফ টিমকে মধু ফার্মে ডাকা হয়েছিল। এই মধু ফার্মেই ওই দুই সাপের দেখা মেলে। সেখানেই রাসেল ভাইপারটিকে গিলে খেয়ে নিয়েছিল কোবরাটি। এসওএস নামক ওয়াইল্ডলাইফ দলটি সারা ভারত জুড়ে বন্যপ্রাণীদের উদ্ধার ও পুনর্বাসন করে মূলত। তারা যখন ওই মধু পার্কে পৌঁছয়, ততক্ষণে যা হওয়ার হয়ে গিয়েছে। রাসেল ভাইপারটিকে গ্রাস করার পরে ফুলে ফেঁপে ঢোল হওয়া কোবরাটিকে উদ্ধার করে। পরে সেটিকে পাশের একটি জঙ্গলে ছেড়েও দেওয়া হয়।

ওয়াইল্ডলাইফ এসওএস এবং গুজরাত সোসাইটি ফর প্রিভেনশন অফ ক্রুয়েলটি টু অ্যানিমেলস-এর সহযোগিতায় উদ্ধার করা হয় কোবরাটিকে। উদ্ধারকারী দলগুলি জানিয়েছে, ভাইপারটির মাথা গ্রাস করে তারপর ধীরে ধীরে তাকে শেষ করে কোবরাটি। ভিডিয়োতেও দেখা গিয়েছে, উভয় সাপ কী নৃশংস লড়াইয়ে লিপ্ত হয়েছিল।

কোবরার একটি বিশেষ বৈশিষ্ট্য রয়েছে। নিজেদের মাথার থেকেও বড় শিকারকে গ্রাস করার ক্ষমতা রয়েছে তাদের মধ্যে। কখনও বড় ইঁদুর তো কখনও আবার বড় ব্যাঙ। এবারে বিশাল রাসেল ভাইপারকে গিলেও সেই বৈশিষ্ট্যই কাজে লাগিয়েছে সাপটি।

ভারতীয় কোবরা ভারত ছাড়াও পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ এবং দক্ষিণ নেপাল জুড়ে পাওয়া যায়। এরা সাড়ে ছয় ফুট পর্যন্ত লম্বা হতে পারে এবং সাধারণত প্রাপ্তবয়স্ক অবস্থায় স্তন্যপায়ী প্রাণী এবং কিশোর বয়সে উভচর, ছোট সাপ এবং টিকটিকি শিকার করে। তাদের ত্বকের রং বাসস্থান অনুসারে পরিবর্তিত হয়। সাদা রেখাযুক্ত কালো থেকে একটি অভিন্ন বাদামী-ধূসর পর্যন্ত বিভিন্ন রঙের হতে পারে কোবরা।

এই খবরটিও পড়ুন

চলতি মাসের শুরুতে এমনই আর একটি ভিডিয়ো ভাইরাল হয়। তবে না, সেখানে অন্য সাপকে এক কোবরার গিলে ফেলার বিষয় ছিল না। রাজস্থানের একটি রেলস্টেশনে একটি কোবরার দেখা মিলেছিল। কন্ট্রোল প্যানেলে লুকিয়ে ছিল সে। একটি টেবিলের উপরে বসে থাকা অবস্থায় সেই কোবরার ছবি ভাইরাল হয়েছিল। ঘটনাটি ঘটেছিল, কোটা বিভাগের রাভথা রোড রেলওয়ে স্টেশনে। ছয় ফুটের কোবরাটিকে ব্যস্ততম স্টেশনে দেখে লোকজন ভিরমি খেয়ে উঠেছিলেন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA