Optical Illusion: পাখি ছাড়াও আর এক প্রাণী আগলে রয়েছে ওই চিজ়ের টুকরো, বলুন তো সে কে?

Viral Optical Illusion: এই ছবিতে দেখতে পাবেন একটি পাখি, যার মুখে রয়েছে একটি চিজ়ের টুকরো। কিন্তু আর কোনও প্রাণীকে আপনি দেখতে পাচ্ছেন? দেখতে পাবেন, যদি ছবিটা অন্য পয়েন্ট অফ ভিউ থেকে দেখার চেষ্টা করেন।

Optical Illusion: পাখি ছাড়াও আর এক প্রাণী আগলে রয়েছে ওই চিজ়ের টুকরো, বলুন তো সে কে?
ভাল করে দেখুন তো, আর কোনও প্রাণী খুঁজে পান কি না।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 16, 2022 | 5:58 PM

কী দেখছেন এই ছবিতে? একটা পাখি তার ঠোঁটে এক টুকরো চিজ় ধরে রেখেছ, এমনটাই দেখতে পাচ্ছেন তো? আর যা দেখছেন তা ঠিক দেখছেন? আপনার এই দর্শনের কি আর অন্য কোনও দৃষ্টিভঙ্গি রয়েছে? কেন এ কথা বলছি জানেন? কারণ, এটি একটি অপ্টিক্যাল ইলিউশন (Optical Illusion)। আর এই ধরনের দৃষ্টিভ্রম বা ইলিউশনে আপনার চোখের সামনেই এমন অনেক জিনিস থাকে, যেগুলি আপনি দেখেও চোখে হারান। এক্ষেত্রেও তাই হয়েছে। আর একটা প্রাণী (Animal) আপনি চাইলেই খুঁজে পেতে পারেন ছবিটা থেকে। কী সেই প্রাণী বলুন তো, যা ৯৯ শতাংশ মানুষই খুঁজে পেতে ব্যর্থ হয়েছেন।

টিকটকে রানা নামের এক ব্যক্তি এই ছবিটি পোস্ট করেছেন। ব্ল্যাক অ্যান্ড হোয়াইট এই ছবিটি পোস্ট করে রানা লিখছেন, “এই ছবিটা খুব খুঁটিয়ে লক্ষ্য করুন। কী আছে ছবিতে তা যদি দেখতে না পারেন, তাহলে ফোনটা একবার উল্টে নিয়ে দেখুন।”

একজন ইউজার উত্তর দিয়ে বলছেন, “আমিই কি একমাত্র ব্যক্তি, যে ছবি থেকে একটা পাখির এক টুকরো চিজ় ধরে রাখা ছাড়া আর কিছুই দেখতে পাচ্ছি না।” আর একজন যোগ করলেন, “একটা পাখি নোজ় রিং পরে রয়েছে।” তৃতীয় ব্যক্তিই সঠিক উত্তরটা দিতে পেরেছেন। তিনি বললেন, “সামনে থেকে ছবিটা দেখলে একটা পাখির মুখে চিজ়ের টুকরো নজরে আসবে। কিন্তু ফোনটা যদি উল্টে দেন তাহলে দেখতে পাবেন, শেয়ালের মুখে চিজ়ের টুকরোটি।”

Spot Second Animal From This Optical Illusion

হ্যাঁ, সঠিক উত্তর। এই অপ্টিক্যাল ইলিউশনটি আপনার দৃষ্টিভঙ্গির কঠিন পরীক্ষা নিয়েছে। একটা ছবির যে একাধিক দৃষ্টি কোণ থাকতে পারে, তা পরিষ্কার করে দিয়েছে ছবিটি। সামনে থেকে এই ছবিতে আপনি যদি পাখিটিকে চিজ় মুখে নিয়ে দেখতে পান, তাহলে আপনার ফোন উল্টে দিলে একটা শিয়ালের মুখে চিজ়ের টুকরোটি দেখতে পাবেন।