Optical Illusion: এই ছবিতে নাকি লুকিয়ে রয়েছে একটা হাতি, দেখুন তো খুঁজে পান কিনা

Optical Illusion: এই ছবিতে সত্যিই কিন্তু একটা হাতি লুকিয়ে রয়েছে। তবে তা খুঁজে পেতে হলে জানতে হবে একটা স্পেশ্যাল ট্রিকস। দেখে নিন কীভাবে আপনি এই ছবিতে হাতির অবয়ব খুঁজে পাবেন।

Optical Illusion: এই ছবিতে নাকি লুকিয়ে রয়েছে একটা হাতি, দেখুন তো খুঁজে পান কিনা
এই ছবিতে লুকিয়ে থাকা হাতিটি খুঁজে বের করুন।
TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

May 28, 2022 | 11:40 PM

সোশ্যাল মিডিয়ায় দীর্ঘদিন ধরেই ট্রেন্ডিংয়ে রয়েছে Optical Illusion। মাঝে মাঝে এমন সব পিকচার পাজল নজরে এসেছে যা দেখে একদম তাক লেগে যাবে আপনার। ওই সমস্ত অপটিকাল ইলিউশনের সমাধান করতে গিয়ে নেটিজ়েনদের রীতিমতো কালঘাম ছুটে যাওয়ার উপক্রম। তবে আপাতত এই অপটিকাল ইলিউশন বা পিকচার পাজলেই মজেছেন নেটিজ়েনরা। এবার এমন একটি অপটিকাল ইলিউশনের ছবি ভাইরাল হয়েছে যা প্রায় কেউই সমাধান করতে পারছেন না। টিকটক তারকা Hectic Nick এই অপটিকাল ইলিউশনের ছবি শেয়ার করে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন নেটিজ়েনদের দিকে। তবে তাঁর দাবি মেরেকেটে এক শতাংশ লোক হয়তো এই অপটিকাল ইলিউশনের সমাধান করতে পারবেন। বাস্তবে বিষয়টাও খানিকটা তাই। প্রায় কেউই এর সমাধান করতে পারছেন না। অনেকে তো অধৈর্য হয়ে হাল ছেড়েও দিচ্ছেন। আসলে এই অপটিকাল ইলিউশন সমাধানের একটা স্পেশ্যাল ট্রিকস রয়েছে। সেটা ধরতে পারলেই বাজিমাত করবেন আপনি।

এই ছবিতে দেখা গিয়েছে, বন্দুক হাতে এক ব্যক্তিকে। পরনের পোশাক অনেকটা শিকারির মতো। চারপাশে নজরে আসবে ঝোপঝাড়-জঙ্গল। আপাতদৃষ্টিতে এই ছবি দেখে মনে হবে জঙ্গলের মধ্যে বন্দুক হাতে শিকার করতে ঢুকেছেন শিকারি। অই টিকটক তারকা Hectic Nick- এর দাবি এই ছবিতেই নাকি লুকিয়ে রয়েছে একটি হাতি। কিন্তু এক ঝলক কেন বারবার দেখলেও এই ছবিতে হাতি খুঁজে পাবেন না আপনি। তবে চেষ্টা করে দেখতে দোষ নেই। হয়তো আপনি বুঝেও যেতে পারেন এই পাজল সমাধানের স্পেশ্যাল ট্রিকস।

টিকটকের ওই তারকা জানিয়েছেন, ছবিটি উল্টো করে দেখলে আপনি একটা হাতির অবয়ব ধারণা করতে পারবেন। কিন্তু এই ছবি যে উল্টো করে দেখতে হবে সেটাই বা ক’জনের মাথায় আসবে। তবে কেউ যদি ছবি দেখতে দেখতে আপনমনে ঘুরিয়ে ফেলেন তাহলে ব্যাপারটা অন্য। সেখানে আপনার চোখে ভেসে উঠতে পারে হাতির অবয়ব। নীচের ছবিতে এই অপটিকাল ইলিউশনের সমাধান দেওয়া হল। এইভাবে দেখলে তবেই এই ছবিতে আপনি খুঁজে পাবেন হাতির চেহারা। আসলে প্রথম দেখায় ছবিতে যেগুলোতে গাছের কাণ্ড ভেবে ভুল করছিলেন, সেগুলো আসলে হাতির পা। এছাড়াও শুঁড়ের অংশও কিছুটা দেখা গিয়েছে এই ছবিতে। লাল রঙের বর্ডার দিয়ে এই ছবিতে লুকিয়ে থাকা হাতির চেহারা দেখানো হয়েছে।

এই খবরটিও পড়ুন

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla