Viral Video: ‘মাম্মি’ বলে ডাকছে লাল টুকটুকে টিয়া, সকাল থেকে চা চেয়ে পায়নি, কথা বলার ধরন দেখে অবাক নেটিজেনরা

Parrot Calls Mummy And Asking Tea: সকাল থেকে চা চেয়ে চেয়ে সে পায়নি। তাই মায়ের কাছে মিষ্টি টিয়াপাখির কাতর আর্জি, এখনই যেন তাকে একটু চা দেওয়া হয়। এই বলেই সে বারংবার মাম্মি মাম্মি বলে ডাকছে।

Viral Video: 'মাম্মি' বলে ডাকছে লাল টুকটুকে টিয়া, সকাল থেকে চা চেয়ে পায়নি, কথা বলার ধরন দেখে অবাক নেটিজেনরা
সেই কিউট টিয়াপাখি। ভাইরাল ভিডিয়ো থেকে নেওয়া স্ক্রিনশট।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

May 29, 2022 | 2:43 PM

তোতাপাখিরা দেখতে যত সুন্দর হয়, ততই তারা বুদ্ধিমানও হয়। তবে তোতা বা টিয়াপাখির (Parrot) সবথেকে গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যের একটি হল, তাদের কথা বলার ক্ষমতা। হুবহু তারা মানুষের কথার নকলও করতে পারে। অনেক ভারতীয় আবার নিজেদের বাড়িতে প্যারাকিট পোষেন। এই পাখির বিশেষত্বও হল, তার কথা বলতে পারার ক্ষমতা। কিন্তু এগুলি ভারতে সে ভাবে পাওয়া যায় না। উত্তর মালুকু, ইন্দোনেশিয়ার বনাঞ্চল – এই সব জায়গা থেকেই আসে প্যারাকিট নামের টিয়াপাখিরই ওই বিশেষ প্রজাতি। তেমনই একটি পাখির ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় খুব ভাইরাল (Viral Video) হয়েছে। ভিডিয়োতে দেখা গিয়েছে, একটি টিয়াপাখি অনর্গল বকেই চলেছে। মায়ের কাছে তার আবদার, একটু চা খাবে সে।

ট্যুইটারে এই ভিডিয়োটি শেয়ার করেছেন আইপিএস অফিসার দীপাংশু কাবরা। ভিডিয়োতে দেখা গিয়েছে, লাল রঙের একটি টিয়াপাখি ঘরে টুলের উপরে বসে আছে। সজোরে সে মাকে ডাকছে। বলছে, ‘মাম্মি! চায়ে…’। আর তার এই কথা বলার ধরন দেখে নেটিজেনরা একপ্রকার অবাক হয়ে গিয়েছেন।

এদিকে মা-ও যে রান্নাঘরে কাডকর্মে ব্যস্ত। স্নেহের পাখির ডাকে সাড়া দিয়ে তিনি বলেন, “আয়ি বেটা।” আর মায়ের কাছ থেকে সাড়া পাওয়ার পরই মিষ্টি তোতাপাখিটি শিস দিতে থাকে এবং মাম্মি-মাম্মি করে ডেকেই যায় এবং নানাবিধ বায়নাক্কা জুড়তে থাকে। আর মা এবং তাঁর তোতাপাখি দুজনের কথোপকথন চলতে থাকে খাঁটি হিন্দি ভাষাতেই।

এর পর মা বলে ওঠেন, “আয়ি বেটা আয়ি।” তোতার প্রশ্নের উত্তরে মায়ের সংযোজন, “চা লা রহি হুঁ বেটা।” কিন্তু সে কথাও শুনে মোটেই আশ্বস্ত হওয়ার পাত্র নয় সেই তোতাপাখিটি। অনর্গল সে বকবক করেই যেতে থাকে। তার মধ্যে তার অনেক ভাষাই আমাদের বোধগম্য নয়।

এই ভিডিয়ো নেটপাড়ার লোকজনের মন কেড়ে নিয়েছে। প্রচুর মানুষ এই ভিডিয়ো দেখেছেন, লভ সাইনও দিয়েছেন অনেকে। বহু বার রিট্যুইটও হয়েছে ভিডিয়োটা। ইউজারদের একজন কমেন্ট করে লিখছেন, “এত সুন্দর একটা তোতাপাখি বাড়িতে থাকলে, সারাদিনটা আনন্দে কেটে যাবে।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla