Municipal ELection Counting 2022: নির্বাচনের ফল ঘোষণা হতেই শুধু অশান্তি, মারপিটে জখম ৫

Municipal Counting: এদিন সোনামুখী পুরসভায় নির্বাচনের ফলাফল ঘোষণা হয়। দেখা যায়  পুরসভার চার নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী অর্চিতা ব্যানার্জীকে হারিয়ে জয়ী হন নির্দল প্রার্থী চেতনা ঘর।

Municipal ELection Counting 2022: নির্বাচনের ফল ঘোষণা হতেই শুধু অশান্তি, মারপিটে জখম ৫
মোতায়েন প্রচুর পুলিশ (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 02, 2022 | 4:57 PM

বাঁকুড়া: পুর নির্বাচনের ফলাফল ঘোষণা হতেই শুরু অশান্তি। বাঁকুড়ায় রাজনৈতিক সংঘর্ষে জড়িয়ে পড়লেন নির্দল প্রার্থী ও তৃণমূল কর্মীরা। বাঁকুড়ার সোনামুখী থানার চার নম্বর ওয়ার্ড। জানা গেছে, এদিন নির্বাচনের ফলাফল ঘোষণার পরই সংঘর্ষে জড়িয়ে পড়ে ওই ওয়ার্ডের জয়ী নির্দল প্রার্থী ও পরাজিত তৃণমূল প্রার্থীর অনুগামীরা। সংঘর্ষে দু’পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছেন। খবর পেয়ে সোনামুখী থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিন সোনামুখী পুরসভায় নির্বাচনের ফলাফল ঘোষণা হয়। দেখা যায়  পুরসভার চার নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী অর্চিতা ব্যানার্জীকে হারিয়ে জয়ী হন নির্দল প্রার্থী চেতনা ঘর। জয়লাভের পরই নির্দল প্রার্থীর অনুগামীরা বিজয় মিছিল বের করেন। বিজয় মিছিল পরাজিত তৃণমূল প্রার্থীর বাড়ির কাছাকাছি যেতেই দু’পক্ষের মধ্যে প্রথমে বচসা শুরু হয়। পরে তা সংঘর্ষের চেহারা নেয়।

জয়ী নির্দল প্রার্থীর দাবি, বিজয় মিছিল তৃণমূল প্রার্থীর বাড়ির কাছাকাছি গেলে প্রার্থীর পরিবারের লোকজন লাঠি সোটা নিয়ে মিছিলে হামলা চালিয়ে ব্যাপক মারধর করে। অন্যদিকে, তৃণমূল প্রার্থীর পালটা দাবি বিজয় মিছিল থেকে তাঁদের উদ্যেশ্য করে গালিগালাজ ও ধর্ষণের হুমকি দেওয়া হয়। এর প্রতিবাদ জানাতে গেলে নির্দল প্রার্থীর অনুগামীরা মারধর করে। ঘটনায় দু’পক্ষের পাঁচজন আহত হয়েছে। আহতদের সকলকেই প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হলেও একজনের আঘাত গুরুতর থাকায় তাঁকে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা হয়েছে।

এদিকে, পুর নির্বাচনে ফলাফল ঘোষণা হতেই শহরে শান্তি বজায় রাখতে বাইক নিয়ে রাস্তায় নামল বাইক বাহিনী। আজ দুপুরে বিষ্ণুপুরের এস ডিপিও কুতুবউদ্দিন খান এর নেতৃত্বে বিশাল পুলিশবাহিনী বাইক নিয়ে সোনামুখী শহরের অলগলি থেকে রাজপথ দাপিয়ে বেড়ায়। মূলত এরিয়া ডমিনেশানের জন্যই এই উদ্যোগ বলে জানিয়েছে পুলিশ। পুরসভা নির্বাচনের দিন সোনামুখী শহরের বিভিন্ন ওয়ার্ডে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। হামলা ও পালটা হামলায় উত্তপ্ত হয় সোনামুখীর একাধিক ওয়ার্ড। নির্বাচনের ফলাফল ঘোষণার পর সেই অশান্তি আবার শুরু হতে পারে এমন আশঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। সেক্ষেত্রে পুলিশের এই উদ্যোগকে রীতিমত স্বাগত জানিয়েছে সোনামুখী শহরের মানুষ থেকে শুরু করে বিভিন্ন রাজনৈতিক দল।

আরও পড়ুন: Anubrata Mondal: বামেদের প্রশংসায় কেষ্ট! বললেন, ‘সিপিএম নরেন্দ্র মোদীর দলের মতো মিথ্যেবাদী নয়’