বীরভূমে তৃণমূল কর্মীকে গ্রেফতার করল CBI, সবমিলিয়ে রাজ্যে ধৃত ১৯

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: সৈকত দাস

Updated on: Sep 13, 2021 | 5:27 PM

WB Post Poll Violence: ভোট পরবর্তী হিংসা (Post Poll Violence) মামলায় ফের বীরভূম (Bibhum)-এ তদন্তে সিবিআই (CBI) টিম। ভোট পরবর্তী হিংসার ঘটনায় জেলায় প্রথম গ্রেফতারিও হলও এদিন।

বীরভূমে তৃণমূল কর্মীকে গ্রেফতার করল CBI, সবমিলিয়ে রাজ্যে ধৃত ১৯
সব মিলিয়ে ৪৩ এফআইআর দায়ের করল সিবিআই। প্রতীকী চিত্র

বীরভূম: ভোট পরবর্তী হিংসা (Post Poll Violence) মামলায় ফের বীরভূম (Bibhum)-এ তদন্তে সিবিআই (CBI) টিম। ভোট পরবর্তী হিংসার ঘটনায় জেলায় প্রথম গ্রেফতারিও হলও এদিন। বীরভূমের ইলামবাজারে বিজেপি কর্মী গৌরব সরকার খুনে একজনকে গ্রেফতার করা হল। ধৃত তৃণমূলের সদস্য বলে জানা গিয়েছে।

সোমবার ইলামবাজারের বাসিন্দা গৌরব সরকারের বাড়ি যান সিবিআই আধিকারিকরা। ভোট পরবর্তী হিংসায় মৃত্যু হয়েছিল গৌরববাবুর। তাঁর মৃত্যুর ঘটনায় এদিন দিলীপ ওরফে ভনা মিদ্যাকে গ্রেফতার করে সিবিআই। গত ২ মে বিধানসভা ভোটের ফল প্রকাশের দিন বাড়ি থেকে টেনে বের করে গৌরব সরকারকে পিটিয়ে মেরেছিল কয়েকজন দুষ্কৃতী। তার পর খুনের অভিযোগও দায়ের হয়।

এদিন ওই মৃত্যুর ঘটনায় বছরের ২৭-এর যুবক দিলীপকে গ্রেফতার করে। তাকে হুগলির শেওড়াফুলি এলাকা থেকে আটক করে আনা হয় প্রথমে। সোমবার বোলপুর মহকুমা আদলতে তোলা হলে দিলীপকে সিবিআই-র আইনজীবী ৫ দিনের জন্য হেফাজতে চেয়ে আবেদন করে। অভিযোগ খতিয়ে দেখে সওয়াল জবাবের পর বিচারক অভিযুক্তকে ৪ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দেন। ধৃত তৃণমূল কর্মী বর্তমানে সিবিআই হেফাজতে রয়েছে।

উল্লেখ্য, গত কয়েকদিনে বিভিন্ন জেলায় ভোট পরবর্তী হিংসা মামলায় তৃণমূল বিজেপি মিলিয়ে একাধিক রাজনৈতিক নেতাকর্মীকে গ্রেফতার করেছে সিবিআই। সোমবার বীরভূমে এই গ্রেফতারির পর সব মিলিয়ে ভোট পরবর্তী হিংসার ঘটনায় ১৯ জনকে গ্রেফতার করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

রবিবারই কোচবিহারের দিনহাটার পেটলায় বিজেপি কর্মী হারাধন রায় খুনের ঘটনায় ৭ তৃণমূল (TMC) কর্মীকে গ্রেফতার করেছে সিবিআই (CBI)। গত সপ্তাহেও একজনকে আটক করেছিল সিবিআইয়ের বিশেষ তদন্তকারী দল। তারপর ভোট পরবর্তী হিংসায় (Post Poll Violence) তৃণমূল (TMC) কর্মী খুনের মামলায় কোচবিহারে সিবিআই (CBI)-এর হাতে গ্রেফতার হয়েছে চার সক্রিয় বিজেপি (Bengal BJP) কর্মী।

উল্লেখ্য, এদিন ভোট পরবর্তী হিংসার তদন্তে উত্তর ২৪ পরগনার জগদ্দলেও গিয়েছে সিবিআই-য়ের একটি প্রতিনিধি দল। ভোট পরবর্তী হিংসায় নিহত হন জগদ্দল থানার ভাটপাড়া পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডের পুরানীতলার ১১ নম্বর গলির বাসিন্দা আকাশ যাদব। ভোটের ফল ঘোষণার দিন অর্থাৎ ২ মে বেলা একটা নাগাদ তাঁকে ফোন করে ডেকে নিয়ে গিয়ে গুলিতে করে খুন করা হয়।

সোমবার দুপুরে সিবিআইয়ের তিনজনের প্রতিনিধি দল জগদ্দলে আসেন। এদিন তাঁর বাড়ির সদস্যদের দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করেন সিবিআই। এমনকি নিহতের ভাই অভিষেক যাদবকে শ্রীহরি উচ্চ বিদ্যালয়ে নিয়ে এসে তাঁরা জিজ্ঞাসাবাদ করেন। তারপর সিবিআইয়ের প্রতিনিধি দল অভিষেক যাদবকে সঙ্গে নিয়ে জগদ্দলের আতপুর এলাকায় তল্লাশির জন্য রওনা দেয়। প্রসঙ্গত, এর আগে আরও দু’বার জগদ্দলে এই ঘটনার তদন্তে এসেছিলেন তদন্তকারীরা।

আরও পড়ুন: অধিকারী গড়ে তৃণমূলের শক্তি পরীক্ষা! আজ কাঁথিতে শুভেন্দু ঘনিষ্ঠের ফুল বদলের সম্ভাবনা

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla