Corona Cases and Lockdown News: মে মাস জুড়ে বিধি-নিষেধ পঞ্জাবে, দিল্লি-হরিয়ানায় লকডাউন বাড়তি ১ সপ্তাহ

করোনা মোকাবিলায় আজ থেকে রাজ্য জুড়ে নয়া বিধি (corona cases lockdown news )। আগামী ১৫ দিন অর্থাৎ ৩০ মে পর্যন্ত রাজ্যে কার্যত লকডাউন (Lockdown)।

Corona Cases and Lockdown News: মে মাস জুড়ে বিধি-নিষেধ পঞ্জাবে, দিল্লি-হরিয়ানায় লকডাউন বাড়তি ১ সপ্তাহ
নিজস্ব চিত্র

করোনা মোকাবিলায় আজ থেকে রাজ্য জুড়ে নয়া বিধি (corona cases lockdown news )। আগামী ১৫ দিন অর্থাৎ ৩০ মে পর্যন্ত রাজ্যে কার্যত লকডাউন (Lockdown)। শহর থেকে জেলা- সর্বত্রই লকডাউন রক্ষার্থে কড়া পুলিশ। চলছে নাকাচেকিং। তবে ছাড় রয়েছে জরুরি পরিষেবায়। জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত দফতরগুলি ছাড়া সমস্ত সরকারি-বেসরকারি অফিস বন্ধ। বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠানও। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের থেকে সুস্থের সংখ্যা বেশি। কমেছে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যাও। অন্যদিকে হায়দরাবাদে এসে পৌঁছেছে স্পুটনিক ভি-এর দ্বিতীয় কিস্তি। হরিয়ানায় আরও এক সপ্তাহ বাড়ল লকডাউন। দিল্লি এবং হরিয়ানার পর পঞ্জাবেও ৩১ মে পর্যন্ত বাড়ল করোনা সংক্রান্ত বিধি-নিষেধ।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 16 May 2021 20:45 PM (IST)

    কোভিড টেস্টিং, ভ্যাকসিনেশন, আইসোলেশন কোনও কিছুই নেই বিহারের এই গ্রামে!

    দেশ জুড়ে মারাত্মক হচ্ছে করোনা পরিস্থিতি। কিন্তু বিহারের পাটনার মানের গ্রামে না রয়েছে আইসোলেশন কেন্দ্র, না আছে করোনা টেস্টিংয়ের ব্যবস্থা। এমনই অভিযোগ স্থানীয়দের। তাঁদের দাবি, গ্রামে ভ্যাকসিনও পাননি কেউ। করোনা আক্রান্ত হলে কাছেপিঠের চিকিৎসকের কাছে যাচ্ছেন অসুস্থরা। কেউ বাঁচছেন, অন্যরা মারা যাচ্ছেন। করোনা নাকি অন্য কোনও অসুখে মৃত্যু হচ্ছে সেটাই জানেন না স্থানীয়রা! নীতীশ কুমারের বিহারের এই গ্রামে এমনই চাঞ্চল্যকর অভিযোগ স্থানীয়দের।

  • 16 May 2021 20:39 PM (IST)

    ঘূর্ণিঝড়ের জেরে বন্ধ থাকছে টিকাকরণ

    ক্রমশ শক্তিবৃদ্ধি করে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় তাউকটে। এর জেরে সোমবার ভ্যাকসিনেশন পর্ব স্থগিত রাখা হচ্ছে মুম্বইয়ে। মঙ্গলবার থেকে আবার শুরু হবে টিকাকরণের কাজ। জানালেন মুম্বইয়ের মেয়র কিশোরি পাডনেকর।

  • 16 May 2021 17:19 PM (IST)

    বিধি নিষেধের মেয়াদ বাড়ল পঞ্জাবে

    করোনায় পজিটিভিটি রেট অত্যন্ত বেশি, তাই মে মাসের শেষ পর্যন্ত করোনা সংক্রান্ত বিধি-নিষেধ কায়েম থাকবে পঞ্জাবে। এমনই সিদ্ধান্ত নিয়েছে ক্যাপ্টেনের অমরিন্দর সিংয়ের সরকার

  • 16 May 2021 14:44 PM (IST)

    লকডাউন বাড়ল হরিয়ানায়

    আরও এক সপ্তাহ লকডাউন বাড়াল হরিয়ানা। স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ টুইট করে জানিয়েছেন ১৭ থেকে ২৪ মে পর্যন্ত লকডাউন কায়েম থাকবে সে রাজ্যে।

  • 16 May 2021 13:53 PM (IST)

    দেশে এসেছে দ্বিতীয় কিস্তির স্পুটনিক

    মে মাসের শুরুতেই রাশিয়া থেকে স্পুটনিক ভি (Sputnik V) ভ্যাকসিনের প্রথম কিস্তি এসে পৌঁছেছিল দেশে। মে দিবসে হায়দরাবাদের মাটি ছুঁয়েছিল অনুমোদিত তৃতীয় প্রতিষেধকের প্রথম কিস্তি। এ বার রাশিয়া থেকে দ্বিতীয় কিস্তি এল ভারতে। হায়দরাবাদের আন্তর্জাতিক বিমান বন্দরেই স্পুটনিকের দ্বিতীয় কিস্তি এসে পৌঁছেছে।এরপর ভারতে রাশিয়ার রাষ্ট্রদূত নিকোলয় কুদাসেভ জানিয়েছেন, দুই দেশের করোনা যুদ্ধ সারা বিশ্বের কাছে উদাহরণ।

    বিস্তারিত পড়ুন: ভারতের করোনা যুদ্ধে সঙ্গী রাশিয়া, দেশে পৌঁছল স্পুটনিকের দ্বিতীয় কিস্তি

  • 16 May 2021 12:37 PM (IST)

    দৈনিক করোনা আক্রান্তের থেকে বেশি সুস্থ, অ্যাকটিভ কেস কমল ৫৫,০০০

    বেলাগাম করোনা (COVID 19) সংক্রমণ। হু হু করে ছড়াচ্ছে মারণ ভাইরাস। পরিস্থিতি মোকাবিলায় ১৪ দিন কার্যত লকডাউনের পথেই হেঁটেছে রাজ্য সরকার। বন্ধ বাস-ট্রাম-মেট্রো-ট্রেন- ফেরি। বিভিন্ন দোকান খোলার জন্যও নির্ধারিত হয়েছে নির্দিষ্ট সময়। এই পরিস্থিতিতে ফের গত বছরের স্মৃতি ফিরে আসছে। তবে দেশে গত ২৪ ঘণ্টায় সক্রিয় করোনা আক্রান্তর সংখ্যা কমেছে ৫৫ হাজারেরও বেশি, আশার আলো এতটুকুই।

    বিস্তারিত পড়ুন: দৈনিক করোনা আক্রান্তের থেকে বেশি সুস্থ, অ্যাকটিভ কেস কমল ৫৫,০০০

  • 16 May 2021 10:55 AM (IST)

    কোভিড (West Bengal Corona Situation) পরিস্থিতি নিয়ন্ত্রণে চরম অব্যবস্থা। লকডাউনের  (West Bengal Lockdown) প্রথম দিনে ধরনায় বসে গ্রেফতার বিজেপির তিন বিধায়ক। রবিবার সকালে শিলিগুড়ির হাসমি চকে সকাল ৯টায় ধরনায় বসেন বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ, শিখা চট্টোপাধ্যায় ও আনন্দময় বর্মন। তাঁরা রাস্তায় বসে প্রতিবাদ দেখাতে থাকেন। তাঁদের বক্তব্য, শিলিগুড়ি পৌরসভায় চেয়ারম্যান পদে বসে রয়েছেন গৌতম দেব। তবে যাঁরা নির্বাচনে হেরে গিয়েছেন, কীভাবে মনোনীত হয়ে এই পদে বসে আসীন থাকতে পারেন? পাশাপাশি শিলিগুড়ির জয়ী প্রতিনিধিদের সরকারি কোনও বৈঠকেও ডাকা হচ্ছে না।

    West Bengal Lockdown West Bengal Corona Update COVID Kolkata

    নিজস্ব চিত্র

    বিস্তারিত পড়ুন: West Bengal Lockdown: লকডাউন আইন উপেক্ষা করায় গ্রেফতার তিন বিধায়ক

  • 16 May 2021 09:58 AM (IST)

    মদের দোকানের ভিড় হঠাতে লাঠিচার্জ পুলিশের!

    আভাসটা মিলেছিল শনিবার বিকালের পর থেকেই (West Bengal Lockdown)। রবিবার থেকে আগামী ১৫ দিনের লকডাউনের কথা ঘোষণা হতেই শহর-জেলার বিভিন্ন মদের দোকানের (Liquor Shop) ভিড় ছিল নজরে পড়ার মতো। হাতে ব্যাগ, মুখে মাস্ক- মদের দোকানের বাইরে শয়ে শয়ে মানুষের ভিড়। লাইন পৌঁছে যাচ্ছে কোথায়। লকডাউনের প্রথম দিন সকালেও ধরা পড়ল সেই ছবি। ভিড় সামলাতে রীতিমতো লাঠিচার্জ করতে হল পুলিশকে। এই দৃশ্য ধরা পড়ল কামালগাজি বাইপাসের ধারে।

    বিস্তারিত পড়ুন: West Bengal Lockdown: সক্কাল-সক্কাল ব্যাগ হাতে মদের দোকানের বাইরে লম্বা লাইন! অতঃপর পুলিশের লাঠির মুখে সুরাপ্রেমীরা

    West Bengal Lockdown West Bengal Corona Update COVID Liquor Shop

    নিজস্ব চিত্র

     

  • 16 May 2021 09:56 AM (IST)

    স্তব্ধ বাংলায় যত্ত ভিড় সেই সবজি-মাছ বাজারেই!

    আজ থেকে আগামী ১৫ দিন কার্যত লকডাউন গোটা বাংলায় (West Bengal Lockdown)। করোনায় ত্রস্ত আম বাঙালি কিন্তু বাজার করতে পিছ-পা হচ্ছেন না। সকাল ৭-১০টা পর্যন্ত খোলা থাকবে বাজার-দোকানপাট। করোনা আতঙ্কের মাঝেই সক্কাল সক্কাল বাজার সেরে নিতে চাইছেন অনেকেই। রাজ্যের বেশ কয়েকটি জায়গায় বাজারের ছবি ভয় ধরাচ্ছে মনে।

    West Bengal Corona Update West Bengal Lockdown COVID Kolkata

    নিজস্ব চিত্র

    বিস্তারিত পড়ুন: West Bengal Lockdown: স্তব্ধ বাংলায় যত্ত ভিড় সেই সবজি-মাছ বাজারেই! ‘বাঙালিয়ানা’ রুখতে লাঠি হাতে নামল পুলিশ

  • 16 May 2021 08:22 AM (IST)

    সকাল ৭-১০ টা পর্যন্ত খোলা বাজার, মুদি খানার দোকান। মানুষ সাতসকালেই বাজারে ভিড় করেছেন। অনেকেই বেশি করে বাজার করে রাখছেন।

    নিজস্ব চিত্র

  • 16 May 2021 08:19 AM (IST)

    ফেরিঘাটে বাড়ি ফেরার ভিড়

    কাটোয়া বল্লভপাড়া ফেরি ঘাটের নৌকায় পারাপারের জন্য সকাল থেকে মানুষজনের ভিড়। আগামী ১৫ দিনের জন্য সম্পূর্ণ লকডাউন হওয়ায় মানুষ বাড়িতে পৌঁছানোর চেষ্টা করছেন। কেউ কেউ বাস বা গাড়ি করে সারারাত এসে সকালে আটকে রয়েছেন কাটোয়া বল্লভপাড়া ফেরিঘাটে।

    নিজস্ব চিত্র

  • 16 May 2021 07:58 AM (IST)

    হাওড়ায় কড়া নিয়ন্ত্রণে পুলিশ

    হাওড়া থেকে কলকাতাগামী সমস্ত যানবাহন নিয়ন্ত্রণ করছে হাওড়া ট্রাফিক পুলিশ। জরুরি পরিষেবার  ক্ষেত্রে মিলছে ছাড়।  কোন গাড়িকেই হাওড়া ব্রিজের উপর উঠতে দেওয়া হচ্ছে না। ফেরত পাঠিয়ে দেওয়া হচ্ছে হাওড়ার দিকে।

  • 16 May 2021 07:57 AM (IST)

    উল্টোডাঙায় কড়া নজরদারি

    লকডাউনের প্রথম দিনই উল্টোডাঙা হাডকো মোড়ে চলছে পুলিশের নাকা চেকিং। অকারণে বেরোলে উপযুক্ত প্রমাণ দেখাতে হচ্ছে পুলিশকে। জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হচ্ছে। রাস্তাঘাট প্রায় ফাঁকা বললেই চলে।