West Bengal Lockdown: লকডাউন আইন উপেক্ষা করায় গ্রেফতার ৩ বিধায়ক

কোভিড (West Bengal Corona Situation) পরিস্থিতি নিয়ন্ত্রণে চরম অব্যবস্থা। লকডাউনের  (West Bengal Lockdown) প্রথম দিনে ধরনায় বসে গ্রেফতার বিজেপির তিন বিধায়ক।

West Bengal Lockdown: লকডাউন আইন উপেক্ষা করায় গ্রেফতার ৩ বিধায়ক
নিজস্ব চিত্র

শিলিগুড়ি: কোভিড (West Bengal Corona Situation) পরিস্থিতি নিয়ন্ত্রণে চরম অব্যবস্থা। লকডাউনের  (West Bengal Lockdown) প্রথম দিনে ধরনায় বসে গ্রেফতার বিজেপির তিন বিধায়ক।

রবিবার সকালে শিলিগুড়ির হাসমি চকে সকাল ৯টায় ধরনায় বসেন বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ, শিখা চট্টোপাধ্যায় ও আনন্দময় বর্মন। তাঁরা রাস্তায় বসে প্রতিবাদ দেখাতে থাকেন। তাঁদের বক্তব্য, শিলিগুড়ি পৌরসভায় চেয়ারম্যান পদে বসে রয়েছেন গৌতম দেব। তবে যাঁরা নির্বাচনে হেরে গিয়েছেন, কীভাবে মনোনীত হয়ে এই পদে বসে আসীন থাকতে পারেন? পাশাপাশি শিলিগুড়ির জয়ী প্রতিনিধিদের সরকারি কোনও বৈঠকেও ডাকা হচ্ছে না।

এদিকে, কোভিড পরিস্থিতি সামাল দিতে প্রশাসন একেবারেই ব্যর্থ বলে অভিযোগ করেছেন তাঁরা। রোগীদের হাসপাতালে বেড পেতে অসুবিধা হচ্ছে, ওষুধ নিয়ে চলছে কালোবাজারি, অক্সিজেন সিলিন্ডার ঠিক মতো পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ তাঁদের। তারই প্রতিবাদে লকডাউনের প্রথম দিনই রাস্তায় বসে বিক্ষোভ দেখান শঙ্কর ঘোষ, শিখা চট্টোপাধ্যায় ও আনন্দময় বর্মন।

আরও পড়ুন: West Bengal Lockdown: স্তব্ধ বাংলায় যত্ত ভিড় সেই সবজি-মাছ বাজারেই! ‘বাঙালিয়ানা’ রুখতে লাঠি হাতে নামল পুলিশ

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। প্রথমে তাঁদের সঙ্গে কথা বলে বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন পুলিশ কর্মীরা। জন প্রতিনিধি হয়ে সরকারি নির্দেশ না মানলে, সাধারণ মানুষের কাছে ভুল বার্তা পৌঁছতে পারে, সেকথাও বোঝানো হয় তাঁদের। কিন্তু নিজেদের অবস্থানে অনড় থাকেন তাঁরা। এরপর পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। তিন বিধায়ককে গ্রেফতার করে পুলিশ। তাঁদের থানায় নিয়ে যাওয়া হয়। লকডাউন আইন উপেক্ষা করে অবস্থানের জেরে এই গ্রেফতার।

এ প্রসঙ্গে তৃণমূল নেতা তথা শিলিগুড়ির পৌর প্রশাসনের দায়িত্বে থাকা গৌতম দেব বলেন, “বিজেপি বিধায়কদের লজ্জা নেই। সস্তায় পাবলিসিটি কুড়োতেই ওঁরা লকডাউন ভেঙে রাস্তায় বসে পড়ছেন।”