Hili: বুলেট প্রুফ এই জারেই লুকিয়ে ছিল সেই জিনিস

South Dinajpur: জানা গিয়েছে, উদ্ধার হওয়া সাপের বিষের জারটি সম্পূর্ণ বুলেট প্রুফ ছিল। উদ্ধার হওয়া সাপের বিষের আন্তর্জাতিক বাজার মূল্য প্রায় ১৭ কোটি টাকা ৷

Hili: বুলেট প্রুফ এই জারেই লুকিয়ে ছিল সেই জিনিস
বুলেট প্রুফ জার (নিজস্ব ছবি)
TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

Nov 25, 2022 | 9:57 AM

হিলি: কালভার্টের নীচে ঘাসের ভিতরে লুকনো ছিল জিনিস। তবে বিএসএফ-এর চোখ এড়ায়নি। ইদ্ধার ২ কেজি ১৪০ গ্রামের জার। পাচারের আগেই হিলিতে এমন ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

জানা গিয়েছে, উদ্ধার হওয়া সাপের বিষের জারটি সম্পূর্ণ বুলেট প্রুফ ছিল। উদ্ধার হওয়া সাপের বিষের আন্তর্জাতিক বাজার মূল্য প্রায় ১৭ কোটি টাকা ৷ বুধবার রাত্রি আটটার দিকে দক্ষিণ দিনাজপুর জেলার হিলি থানার তিওর কালিবাড়ি এলাকার একটি কালভার্টের নীচ থেকে সাপের বিষ ভর্তি জারটি উদ্ধার হয়। ঘাসের মধ্যে লুকনো ছিল সাপের বিষের জারটি। গোপন সূত্রে খবর পেয়ে বিএসএফের ১৩৭ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানরা অভিযান চালিয়ে সাপের বিষ ভর্তি জারটি উদ্ধার করে ৷ তবে এই ঘটনায় কাউকে আটক বা গ্রেফতার করতে পারেনি বিএসএফ। বৃহস্পতিবার দুপুরে বিএসএফের তরফে উদ্ধার হওয়া সাপের বিষের জার বালুরঘাট বন দফতরের হাতে তুলে দেওয়া হয়েছে।

উদ্ধার হওয়া কাচের জারের গায়ে মেড ইন ফ্রান্স লিখা ছিল। উদ্ধার হওয়া সাপের বিষ বালুরঘাট বনদফতরের হাতে তুলে দেয় বিএসএফের ১৩৭ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানরা। পুরো ঘটনা খতিয়ে দেখছে বিএসএফের ১৩৭ নম্বর ব্যাটেলিয়নের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও বালুরঘাট বনদফতরের কর্মীরা। উদ্ধার হওয়া সাপের বিষ ভর্তি জারে ক্রিস্টাল টাইপ বিষ রয়েছে। বাংলাদেশ হয়ে সাপের বিষ গুলি চিনে যাচ্ছিল বলেই প্রাথমিক অনুমান।

যদিও, এনিয়ে সংবাদ মাধ্যমের সামনে কোনও মন্তব্য করতে চাননি বিএসএফ জওয়ানরা। এর আগেও দক্ষিণ দিনাজপুর জেলায় একাধিকবার সাপের বিষ ভর্তি জার উদ্ধার করেছে বিএসএফ। ফের একবার জেলায় সাপের বিষ উদ্ধার হওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়াল।

এদিকে মাস দুয়েক আগে দক্ষিণ দিনাজপুর জেলায় একটি সাপের বিষের জার উদ্ধার করে বিএসএফ জওয়ানরা। এর আগেও দেখা গেছে একাধিকবার দক্ষিণ দিনাজপুর জেলায় উদ্ধার হয়েছে সাপের বিষের জার৷ বিএসএফ ও বন দফতরের অনুমান পাচারকারীরা সাপের বিষ পাচারের জন্য করিডর করে দক্ষিণ দিনাজপুর জেলাকে। এদিকে সাপের বিষের জারটি আদালতে পাঠিয়ে পরবর্তী পদক্ষেপ করা হবে বলে বালুরঘাট বনদফতরের পক্ষ থেকে জানানো হয়েছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla