Balurghat Woman Death: চার-পাঁচ ঘণ্টার পরই ফিরতেন দেশে, ভারতে তীর্থ করতে এসে অস্বাভাবিক মৃত্যু বাংলাদেশীর

Balurghat: বৃহস্পতিবার বাড়ি ফেরার সময় অসুস্থ হয়ে পড়লে অন্য যাত্রীরা ওই বাংলাদেশী মহিলাকে বালুরঘাট জেলা হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করে৷ এ দিকে, বিষয়টি জানাজানি হতেই চাঞ্চল্য ছড়ায়।

Balurghat Woman Death: চার-পাঁচ ঘণ্টার পরই ফিরতেন দেশে, ভারতে তীর্থ করতে এসে অস্বাভাবিক মৃত্যু বাংলাদেশীর
হা-হুতাস করছেন পরিজনরা (নিজস্ব ছবি)
TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

Nov 25, 2022 | 4:10 PM

বালুরঘাট: তীর্থ করতে ভারতে এসেছিলেন বাংলাদেশের (Bangladesh) এক দম্পতি ৷ তীর্থ শেষ করে দেশ ফেরার দিনই অস্বাভাবিক ভাবে মৃত্যু হল এক প্রৌঢ়ার। মৃতার নাম শ্রীমতী নয়ন বালা (৫৭)। বাড়ি বাংলাদেশের বগুড়া জেলার চাঁদমুয়া হরিপুর।

বৃহস্পতিবার বাড়ি ফেরার সময় অসুস্থ হয়ে পড়লে অন্য যাত্রীরা ওই বাংলাদেশী মহিলাকে বালুরঘাট জেলা হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করে৷ এ দিকে, বিষয়টি জানাজানি হতেই চাঞ্চল্য ছড়ায়। শুক্রবার দেহটি ময়নাতদন্তের জন্য পাঠিয়ে পুরো ঘটনার তদন্ত শুরু করেছে বালুরঘাট থানার পুলিশ। এদিকে মৃতদেহটি বাংলাদেশে নিয়ে যাওয়ার জন্য প্রয়োজনীয় নথিপত্র করার পক্রিয়া শুরু করেছে পরিবার। এদিন ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ময়নাতদন্ত হচ্ছে বালুরঘাট জেলা হাসপাতালে।

জানা গিয়েছে, গত ২ নভেম্বর বাংলাদেশ থেকে ভারতে তীর্থ করতে আসেন মধুসূদন দাস ও তার স্ত্রী শ্রীমতি নয়ন বালা। পাসপোর্ট ও ভিসার মাধ্যমে বাংলাদেশ থেকে ভারতে আসেন। বাংলাদেশ থেকে ভারতে তীর্থ করতে সব মিলিয়ে আসে ৫৭ জন। ভারতের বিভিন্ন তীর্থস্থান পরিদর্শনের পর গতকাল অর্থাৎ বৃহস্পতিবার হিলি আন্তর্জাতিক সীমান্ত দিয়ে বাংলাদেশে যাওয়ার কথা ছিল সকলের৷

এ দিকে, সকালে দক্ষিণ দিনাজপুর জেলার পতিরাম এলাকায় বাস আসার কিছু পরই বাসে অসুস্থ হয়ে পড়ে নয়নবালাদেবী। বিষয়টি অন্য যাত্রীদের নজরে আসতেই তড়িঘড়ি বালুরঘাট জেলা হাসপাতালে নিয়ে আসা হয়৷ সেখানে কর্তব্যরত চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করে শ্রীমতী নয়ন বালাকে। এ দিকে, গতকাল ওই ভাবেই দেহটি বাংলাদেশে নিয়ে যাওয়ার চাইলেও তা সম্ভব হয়নি৷ কারণ প্রয়োজনীয় নথিপত্র না ছাড়া দেহ নিয়ে যাওয়া যাবে না বলে জানানো হয়েছে। পুলিশ দেহটি ময়নাতদন্তে পাঠানোর পাশাপাশি পুরো ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। এদিকে পুরো নথি পত্র হওয়ার পরই দেহ বাংলাদেশে নিয়ে যাওয়া হবে বলেই জানানো হয়েছে।

তবে আর চার থেকে পাঁচ ঘণ্টা সময় হলেই বাংলাদেশে পৌঁছে যেতেন বলেই মৃতের পরিবারের সদস্যরা জানিয়েছেন। বিষয়টি জানাজানি হতেই কান্নায় ভেঙে পড়েছে পরিবারের সদস্যরা। কীভাবে ওই মহিলার মৃত্যু হল তা খতিয়ে দেখ হচ্ছে। দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে। দেহটি বাংলাদেশে পাঠাতে সব রকম সাহায্য করা হচ্ছে বলে বালুরঘাট থানার আইসি শান্তিনাথ পাঁজা জানিয়েছেন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla