South Dinajpur: বিপদ জানান দিয়েছিল সন্ধ্যাতেই, রাতেই সর্বস্ব খোয়ালেন ঝুপড়ি দোকানের মালিক

South Dinajpur: আচমকাই রেস্টুরেন্টের রান্নাঘরে গ্যাস লিক করে আগুন লেগে যায়। দাহ্য পদার্থ থাকায় আগুন ছড়িয়ে পড়তে থাকে দ্রুত। প্রথমে স্থানীয় বাসিন্দারাই আগুন নেভানোর কাজ করতে থাকেন।

South Dinajpur: বিপদ জানান দিয়েছিল সন্ধ্যাতেই, রাতেই সর্বস্ব খোয়ালেন ঝুপড়ি দোকানের মালিক
দোকানে আগুন (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jun 16, 2022 | 8:21 AM

দক্ষিণ দিনাজপুর: গ্যাস লিক করে আগুন লেগে ভস্মীভূত একটি খাওয়ারের দোকান। বুধবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে বালুরঘাট শহরের বাসস্ট্যান্ড চত্বর এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে যায় দমকলের দুটি ইঞ্জিন। ঘণ্টা খানেকের চেষ্টা আগুন নিয়ন্ত্রণে আনে দমকল। কিন্তু ততক্ষণে ওই খাবারের দোকানটির অধিকাংশই পুড়ে যায়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মধু রবিদাস এবং তাঁর স্ত্রী তুলো চা ও খাবারের দোকান চালাত। সন্ধ্যা থেকেই গ্যাস গন্ধ নাকে আসছিল আশপাশের দোকানিদের। তাঁরা বিষয়টি নিয়ে আলোচনাও করেন। কিন্তু সে গন্ধের উৎস তাঁরা সেভাবে ধরতে পারেননি। আচমকাই রেস্টুরেন্টের রান্নাঘরে গ্যাস লিক করে আগুন লেগে যায়। দাহ্য পদার্থ থাকায় আগুন ছড়িয়ে পড়তে থাকে দ্রুত। প্রথমে স্থানীয় বাসিন্দারাই আগুন নেভানোর কাজ করতে থাকেন।

কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছয় দমকলের একটি ইঞ্জিন। ঘণ্টা খানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে দোকানটির প্রায় আশি শতাংশই পুড়ে যায়। আগুনে অবশ্য কোনও ব্যক্তির আহত হওয়ার খবর নেই। দোকানের ভিতর আটকে পড়া ব্যক্তিদের স্থানীয় বাসিন্দারাই নিরাপদে উদ্ধার করেছেন। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, গ্যাস লিক করেই আগুন লেগেছে। তবুও আগুন লাগার কারণ খতিয়ে দেখছে দমকল। আদৌ সেখানে অগ্নি নির্বাপক ব্যবস্থা ছিল কিনা, সেটাও দেখা হচ্ছে। স্থানীয় এক বাসিন্দা বলেন, “আমরা গন্ধটা পাচ্ছিলাম। কিছুক্ষণের মধ্যেই এত বড় ঘটনা ঘটে গেল। ভাগ্য ভাল কারোর সে অর্থে কোনও ক্ষতি হয়নি।”

দোকানের মালিক তুলো রবিদাস বলেন, “অনেক কষ্ট করে লোন নিয়ে দোকান বানিয়েছিলাম। সেই দোকান পুড়ে ছাই হয়ে গেল। অনেক টাকার ক্ষতির মুখে পড়লাম।”