গর্ভবতী মেয়েকে নিয়ে হাসপাতাল যাওয়ার পথে অপহৃতা মা!

Kidnap: ধীর পায়ে রাস্তায় হাঁটছিলেন মধ্যবয়সী এক মহিলা। তার পাশে এসে দাঁড়াল একটি টোটো। তার পর হাত ধরে টেনে ওই মহিলাকে টোটোয় উঠিয়ে নিয়ে ধাঁ হয়ে গেল চালক।

গর্ভবতী মেয়েকে নিয়ে হাসপাতাল যাওয়ার পথে অপহৃতা মা!
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 04, 2021 | 4:03 PM

বালুরঘাট: ধীর পায়ে রাস্তায় হাঁটছিলেন মধ্যবয়সী এক মহিলা। তার পাশে এসে দাঁড়াল একটি টোটো। তার পর হাত ধরে আচমকা টেনে ওই মহিলাকে টোটোয় উঠিয়ে নিয়ে ধাঁ হয়ে গেল চালক। শুক্রবার দিনে দুপুরে চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট ব্লকের ডাঙা গ্রাম পঞ্চায়েত মাধবপাড়া এলাকায়। বিষয়টি জানতে পেরেই ওই বিধবা মহিলার পরিবার গতকালই বালুরঘাট থানার দ্বারস্থ হয়েছিলেন। এমনকি এনিয়ে লিখিত অভিযোগও দায়ের করেন থানায়। কিন্তু পুলিশ বিষয়টিকে পাত্তা দিচ্ছে না বলে অভিযোগ তাদের।

অভিযোগ করার পরও কেন পুলিশ প্রশাসন অভিযুক্তদের ধরতে কোনও রকম উদ্যোগ নিচ্ছে না? অপহৃতার পরিবারের দাবি, শুক্রবারের পর আজ অর্থাৎ, শনিবার দুপুরেও তারা বালুরঘাট থানার দ্বারস্থ হন। অপহৃতার কোনও খোঁজ মিলেছে কিনা জিজ্ঞাসা করেন তাঁরা। পরিবারের তরফ থেকে পুলিশকে জানানো হয়েছে, তাঁরা খোঁজ পেয়েছেন ওই মহিলাকে ধুমসাদিঘি এলাকায় কোথাও রাখা হয়েছে। সবটা বলার পরও পুলিশ অপহরণ হওয়া মহিলাকে উদ্ধারের বিষয়ে কোনও উদ্যোগ নিচ্ছে না বলে দাবি তাঁদের। যদিও এ নিয়ে সংবাদমাধ্যমের তরফে সংশ্লিষ্ট থানার সঙ্গে যোগাযোগ করা হলে জানানো হয়, পুরো ঘটনা খতিয়ে দেখা হচ্ছে। ওই পরিবারের দাবিও উড়িয়ে দিয়েছে বালুরঘাট থানার পুলিশ।

কেন এই অপহরণ?

পুলিশ সূত্রে জানা গিয়েছে, অপহৃত মহিলার নাম সোনামণি মার্ডি। বয়স প্রায় ৫২ বছর। তাঁর বাড়ি বালুরঘাট ব্লকের ডাঙা গ্রাম পঞ্চায়েতের বেলঘড়িয়া এলাকায়। ওই বিধবা মহিলার একটি জমি সংক্রান্ত বিষয়কে কেন্দ্র করে গত বেশ কিছুদিন ধরে বিবাদ চলছে প্রতিবেশী শ্যামল মার্ডির। জমি বিবাদের জেরে এর আগে শ্যামল ওই মহিলাকে নানা রকম হুমকি দেন এবং হেনস্থা করেন বলে পরিবারের দাবি।

এদিকে গতকাল দুপুরে ওই মহিলা তাঁর গর্ভবতী মেয়েকে নিয়ে ডাক্তার কাছে যাওয়ার সময় বালুরঘাট লোকের ডাঙ্গা গ্রাম পঞ্চায়েতের বিজয়শ্রী মাধবপাড়া এলাকায় রাস্তার মাঝখান থেকে একটি চলন্ত টোটো থামিয়ে দুষ্কৃতীরা ওই মহিলাকে ঘিরে ধরে। তার পর তাকে জোর করে টোটোয় তুলে পালায় তারা। রাস্তায় দাঁড়িয়ে চিৎকার করতে থাকেন তাঁর মেয়ে। এরপরই গতকাল বালুরঘাট থানায় দ্বারস্থ হন পরিবার। তবে ২৪ ঘণ্টা কেটে গেলেও এখনও ওই মহিলাকে উদ্ধারের বিষয়ে কোনও উদ্যোগ নেওয়া হয়নি বলে অভিযোগ। তাই আজ পরিবারের পাশাপাশি প্রতিবেশীরাও বালুরঘাট থানার দ্বারস্থ হন। জমি বিবাদের জেরে এমনটা ঘটানো হয়েছে বলে তাদের অনুমান। এনিয়ে তারা গতকালই বালুরঘাট থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। তবে এখনো পুলিশ সেভাবে কোন উদ্যোগ নেয়নি মহিলাকে উদ্ধারের জন্য৷ তাই তারা আজ আবার বালুরঘাট থানার দ্বারস্থ হয়েছেন। অন্যদিকে বালুরঘাট থানার পক্ষ থেকে জানানো হয়েছে, এনিয়ে অভিযোগ পেয়েছেন। পুরো ঘটনার তদন্ত শুরু করেছেন তাঁরা। আরও পড়ুন: ভোট পরবর্তী হিংসা তদন্তে নিহত তৃণমূল কর্মীর বাড়িতে সিবিআই