Siliguri Municipal Election 2022 : তৃণমূল কর্মীর ভয়ে বুথে লুকোলেন বিজেপি প্রার্থী, শেষবেলায় হিংসার ছবি শিলিগুড়ির ৩৬ নম্বর ওয়ার্ডে

BJP TMC Clash : এদিন দুই একটা বুথ বাদে শিলিগুড়িতে শান্তিপূর্ণ নির্বাচন হলেও শেষ মুহুর্তে সংঘর্ষ বাধল ৩৬ নং ওয়ার্ডে। বিজেপি প্রার্থী পার্থ বৈদ্যের সঙ্গে তৃণমূলের প্রার্থী রঞ্জন শীলের বচসা এবং কথা কাটাকাটি হয়।

Siliguri Municipal Election 2022 : তৃণমূল কর্মীর ভয়ে বুথে লুকোলেন বিজেপি প্রার্থী, শেষবেলায় হিংসার ছবি শিলিগুড়ির ৩৬ নম্বর ওয়ার্ডে
বিজেপি প্রার্থীকে ঘিরে বিক্ষোভ (ছবি : নিজস্ব)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 12, 2022 | 9:23 PM

শিলিগুড়ি : পশ্চিমবঙ্গের চারটি পৌরনিগমে অনুষ্ঠিত হল নির্বাচন। ২২ জানুয়ারি শিলিগুড়ি, আসানসোল, চন্দননগর এবং বিধাননগর পৌরনিগমে নির্বাচন হওয়ার দিনক্ষণ ঠিক হয়েছিল। কিন্তু ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণের জেরে নির্বাচন পিছিয়ে যায়। আজ এই চার পুরনিগমে ভোট অনুষ্ঠিত হয়। শাসক শিবিরের বিরুদ্ধে এই ৪ পুরনিগমের বিভিন্ন বুথ থেকে ছাপ্পা, ভুয়ো ভোটার এনে ভোট করানো, মারধরের অভিযোগ উঠেছে। তবে দু-একটি ওয়ার্ড ছাড়া মোটের উপর শান্তিপূর্ণ হয়েছিল শিলিগুড়ি পৌরনিগমের নির্বাচন। শিলিগুড়ির বিদায়ী মেয়র তথা সিপিএম নেতা অশোক ভট্টাচার্য জানিয়েছেন মোটের ওপর পরিস্থিতি সন্তোষজনক। ভোট শান্তিপূর্ণ ভোট হচ্ছে বলেই তিনি জানিয়েছেন। এদিন ভোট শেষে বিজেপির রাজ্য সভাপতিও জানিয়েছেন শিলিগুড়িতে নির্বাচন মোটামুটি শান্তিপূর্ণই হয়েছে। তবে শেষবেলায় দুই শিবিরের মধ্যে সংঘর্ষ বাধল শিলিগুড়ির ৩৬ নম্বর ওয়ার্ডে। বিজেপি প্রার্থীকে মারধরের অভিযোগ ওঠে। শরীর ও মাথায় একাধিক চোট পেয়ে তাঁকে শিলিগুড়ি জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এদিন দুই একটা বুথ বাদে শিলিগুড়িতে শান্তিপূর্ণ নির্বাচন হলেও শেষ মুহুর্তে সংঘর্ষ বাধল ৩৬ নং ওয়ার্ডে। বিজেপি প্রার্থী পার্থ বৈদ্যের সঙ্গে তৃণমূলের প্রার্থী রঞ্জন শীলের বচসা এবং কথা কাটাকাটি হয়। এর জেরে বুথের বাইরে তৃণমূলের তরফে বিক্ষোভ শুরু হয়। ভয়ে বুথের ভিতরে লুকিয়ে পড়েন বিজেপি প্রার্থী। সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে যান ডাবগ্রাম-ফুলবাড়ির বিজেপি বিধায়ক শিখা চ্যাটার্জি। তিনি জানিয়েছেন যে, ৩৬ নং ওয়ার্ডের বিজেপি প্রার্থী বুথের ভিতর আটকে আছেন। তাঁকে উদ্ধার করতেই তিনি ঘটনাস্থলে গিয়েছেন। তারপর বিজেপি বিধায়ককে ঘিরে তৃণমূল কর্মীরা চড়াও হয় এবং বিক্ষোভ দেখাতে থাকে।

পুলিশ বিজেপি প্রার্থীকে বুথের বাইরে বের করে আনার চেষ্টা করেন। সেইসময় পুলিশের কাছ থেকে প্রার্থীকে ছিনিয়ে নেয় তৃণমূল কর্মীরা। জানা গিয়েছে, এরপর বিজেপি প্রার্থী পার্থ বৈদ্যকে মারধরও করে তৃণমূল কর্মীরা। প্রার্থীকে মাটিতে ফেলে মারধরও করা হয় বলে জানা গিয়েছে। ঢিল ছোঁড়া শুরু করে তৃণমূল কর্মীরা। প্রার্থীর গাড়ি ভাঙচুর করা হয়। ঢিল ছোড়াছুড়ির জেরে পুলিশের একটি গাড়ি আংশিক ভাঙচুরও হয়। জখম অবস্থায় পার্থ বৈদ্যকে শিলিগুড়ি জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাঁর মাথায় ও শরীরে একাধিক চোট রয়েছে বলে জানা গিয়েছে।

এদিন শিলিগুড়ির বুথে বুথে ঘুরে পরিদর্শন করেছেন শিলিগুড়ির বিদায়ী মেয়র তথা সিপিএম নেতা অশোক ভট্টাচার্য। সিপিএম প্রার্থী অশোক ভট্টাচার্য এদিন সকালেই জানিয়েছিলেন যে ভোট শান্তিপূর্ণ হচ্ছে। তবে বেলা গড়াতেই বেড়েছে অভিযোগের সংখ্যা। শিলিগুড়ির ২৪ নং বুথে বহিরাগত ভোটারের অভিযোগ তুলেছিলেন সেখানকার নির্দল প্রার্থী।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা