Jalpaiguri : ইতিউতি ছড়িয়ে মদের বোতল, আবর্জনা থেকে বেরোচ্ছে দুর্গন্ধ, তারমধ্যেই চলল টিকাকরণ

Jalpaiguri : ঘটনায় বিন্নাগুড়ি গ্রামপঞ্চায়েতের প্রধান শশী চন্দ্র বর্মনের সাফাই তারা জানতেন না কমিউনিটি হলে ভ্যাকসিন ক্যাম্প করা হবে।

Jalpaiguri : ইতিউতি ছড়িয়ে মদের বোতল, আবর্জনা থেকে বেরোচ্ছে দুর্গন্ধ, তারমধ্যেই চলল টিকাকরণ
Follow Us:
| Edited By: | Updated on: Feb 04, 2023 | 8:50 PM

জলপাইগুড়ি : ইতিউতি ছড়িয়ে রয়েছে মদের বোতল, ছড়িয়ে-ছিটিয়ে পড়ে রয়েছে আবর্জনা। এমনই অস্বাস্থ্যকর পরিবেশে চলছে শিশুদের টিকাকরণ (Vaccination) কর্মসূচি। ঘটনায় ক্ষুব্ধ অভিভাবক থেকে স্বাস্থ্য কর্মীরা। জলপাইগুড়ি (Jalpaiguri) জেলার রাজগঞ্জ ব্লকের বিন্নাগুড়ি গ্রাম পঞ্চায়েতের অধীনে তারের ঘেরা ময়দানে যে কমিউনিটি হলটি রয়েছে সেটি এখন বিয়েবাড়ি সহ নানান সামাজিক অনুষ্ঠানের জন্য ভাড়া দেওয়া হয়। সূত্রের খবর, কিছুদিন আগেই এই কমিউনিটি হলে একটি অনুষ্ঠান হয়ে গিয়েছে। অভিযোগ অনুষ্ঠান হয়ে যাওয়ার পর সেখানে সাফাই পর্যন্ত করা হয়নি। কমিউনিটি হলের ইতিউতি ছড়িয়ে আছে মদের বোতল। খাবারের এঁটো পাতা পচে তা থেকে দুর্গন্ধ বের হচ্ছে। এককথায় গোটা চত্তরটি আবর্জনাময়। এমনই এক অস্বাস্থ্যকর পরিবেশে শনিবার সেখানে শিশুদের জন্য আয়োজন করা হয়েছে M R ভ্যাক্সিন প্রদান কর্মসূচি। ঘটনা প্রকাশ্যে আসতেই অস্বস্তি বেড়েছে তৃণমূল পরিচালিত গ্রামপঞ্চায়েত প্রধানের। 

এদিন এই সেন্টারেই স্থানীয় বাসিন্দা আজেমা খাতুন, কমলা রায়রা এসেছিলেন তাঁদের বাচ্চাদের টিকা দিতে। কিন্তু, কমিউনিটি হলের অবস্থা দেখে ক্ষোভে ফেটে পড়লেন  তাঁরা। তাদের স্পষ্ট দাবি, এমন জঘন্য পরিবেশে কখওনই বাচ্চাদের টিকা দেওয়া উচিত নয়। আজেমা খাতুন বলেন, “বাচ্চারা এখানে বেশিক্ষন থাকলে অসুস্থ হয়ে পড়বে। কেনও এখানে এই জাতীয় কর্মসূচির আয়োজন করা হল তা বুঝতে পারলাম না।” ক্ষোভ প্রকাশ করেছেন স্বাস্থ্য কর্মীরাও। উমা সরকার নামে এক স্বাস্থ্য কর্মী বলেন, “এই ভবনটি প্রচণ্ড নোংরা। দুর্গন্ধ ছড়াচ্ছে। অভিভাবকরা এসে আমাদের দুষছেন। কিন্তু আমাদের কিছু করার নেই। বিষয়টি নিয়ে আমরাও অন্ধকারে।” 

ঘটনায় বিন্নাগুড়ি গ্রামপঞ্চায়েতের প্রধান শশী চন্দ্র বর্মনের সাফাই তারা জানতেন না কমিউনিটি হলে ভ্যাক্সিন ক্যাম্প করা হবে। যদি আগে থেকে জানতেন তবে এলাকাটি সাফাই করে রাখা হত। তবে ভবিষ্যতে এমন ঘটনা আর হবে না বলে জানিয়েছেন তিনি।