Jalpaiguri: পাট্টা প্রাপকদের ৬৫০ কিমি নিয়ে যেতে বিলাসবহুল বাস, ‘অপচয়’ বলছে বিজেপি

Jalpaiguri: বিজেপির দাবি, হাসপাতাল সহ অন্যান্য ক্ষেত্রে উন্নয়ন বন্ধ। মানুষের মধ্যে হাহাকার পড়ে গিয়েছে। তারপরেও রাজ্য সরকার টাকা অপচয় করে যাচ্ছে।

Jalpaiguri: পাট্টা প্রাপকদের ৬৫০ কিমি নিয়ে যেতে বিলাসবহুল বাস, 'অপচয়' বলছে বিজেপি
পাট্টা আনতে বাসের ব্যবস্থা
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Nov 21, 2022 | 9:31 PM

নীলেশ্বর সান্যাল, জলপাইগুড়ি: মানুষ পাট্টা পাবে। সেই পাট্টা আনতে ৬৫০ কিলোমিটার দূরে কলকাতায় নিয়ে যাচ্ছে রাজ্য সরকার। আগামী বুধবার কলকাতার নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে একটি উৎসবের মাধ্যমে পাট্টা বিলি করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। সে কারণেই বাছাই করা ৭০ জনকে নিয়ে যাওয়া হচ্ছে কলকাতায়। কিন্তু ওই অনুষ্ঠানকে ঘিরে রাজ্য সরকারের বিপুল খরচ নিয়ে কটাক্ষ করতে পিছপা হচ্ছেন না বিরোধীরা। জলপাইগুড়ি জেলা সভাপতি বাপী গোস্বামীর দাবি, ভাঁড়ারে কিছু নেই, তা সত্ত্বেও এভাবে টাকা অপচয় করছে রাজ্য।

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, জলপাইগুড়ি জেলা থেকে বাছাই করা ৭০ জন আবেদনকারী ছাড়াও ১০ জন আধিকারিকের জন্য দুটি বিলাসবহুল বাস ঠিক করা হয়েছে। তাতে চাপিয়েই পঞ্চায়েত সমিতিগুলির তরফে কলকাতায় নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়েছে।

রাজগঞ্জ পঞ্চায়েত সমিতির ভূমি কর্মাধ্যক্ষ মোশারফ হোসেন জানিয়েছেন, শুধুমাত্র রাজগঞ্জ ব্লক থেকেই নিয়ে যাওয়া হচ্ছে ৪১ জনকে। সোমবার জলপাইগুড়ি রাজগঞ্জ পঞ্চায়েত সমিতির পক্ষ থেকে একটি বিলাসবহুল বাসে করে তাঁদের পাট্টা আনার জন্য কলকাতায় নিয়ে যাওয়া হয়।

তৃনমূল নেত্রী তথা রাজগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি পুর্নিমা রায় জানান, এই ব্লকের মোট ৩২২ জন পাট্টা পাবেন। সম্প্রতি তাঁদের কাছে নোটিস এসেছে যে কলকাতায় অনুষ্ঠান করে পাট্টা বিলি করবেন মুখ্যমন্ত্রী মমতা। তাই আমরা পঞ্চায়েত সমিতির খরচে বাসে করে কলকাতায় নিয়ে যাওয়া হচ্ছে বেশ কয়েকজনকে। এদের থাকা খাওয়ার যাবতীয় খরচ দেওয়া হবে। বুধবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে মুখ্যমন্ত্রীর হাত থেকে পাট্টা নেওয়ার পর ফিরিয়ে আনার দায়িত্বও নেবে পঞ্চায়েত।

এই ঘটনা সামনে আসতেই আসরে নেমেছে বিজেপি। পঞ্চায়েত ভোটের আগে মানুষের মন ভোলাতে গাদা গাদা সরকারি টাকা অপচয় করা হচ্ছে বলে অভিযোগ তুলেছে বিরোধী দল। বিজেপির জলপাইগুড়ি জেলা সভাপতি বাপী গোস্বামী বলেন, মেলা, খেলা করে এখন রাজ্যের ভাঁড়ে মা ভবানী অবস্থা। হাসপাতাল সহ অন্যান্য ক্ষেত্রে উন্নয়ন বন্ধ। মানুষের মধ্যে হাহাকার পড়ে গিয়েছে। তারপরেও রাজ্য সরকার টাকা অপচয় করে যাচ্ছে। পাট্টা পাবে জলপাইগুড়ির মানুষ। তার জন্য সরকারের পক্ষ থেকে লক্ষ লক্ষ টাকা খরচ করে তাঁদের কলকাতায় নিয়ে যাওয়া হচ্ছে। তিনি উল্লেখ করেন, বাড়ির কাছেই রয়েছে অঞ্চল অফিস। সেখান থেকে এতদিন এই পাট্টাগুলি বিলি করা হত। তাঁর প্রশ্ন, আজ হঠাৎ কী এমন দরকার পড়ল যে এদের পিছনে লক্ষ লক্ষ টাকা খরচ করছে সরকার? অবিলম্বে অপচয় বন্ধ করার দাবি জানিয়েছেন তিনি।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla