Gourbanga University: রাজ্য-রাজ্যপাল সংঘাতে টুইস্ট, অপসারিত উপাচার্যই করবেন কাজ, সিদ্ধান্ত কর্মসমিতির বৈঠকে

Gourbanga University: বস্তুত, গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের কার্যকরী উপাচার্যকে পদ থেকে সরিয়েছিলেন আচার্য সিভি আনন্দ বোস। রবিবার ইমেলে সেই নির্দেশ দেওয়া হয়। সোমবার দুপুরে পাল্টা নির্দেশ আসে রাজ্যের তরফে। সেখানে গৌড়বঙ্গের অপসারিত উপাচার্য রজতকিশোর দে-কেই কাজ চালিয়ে যাওয়ার নির্দেশ দেয় শিক্ষা দফতর।

Gourbanga University: রাজ্য-রাজ্যপাল সংঘাতে টুইস্ট, অপসারিত উপাচার্যই করবেন কাজ, সিদ্ধান্ত কর্মসমিতির বৈঠকে
উপাচার্য রজত কিশোর দেImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 10, 2024 | 10:26 AM

মালদহ: উপাচার্য ইস্যুতে রাজ্য-রাজ্যপাল বৈঠক। কর্মসমিতির বৈঠকে রাজ্যপালের নির্দেশকে উপেক্ষা করার সিদ্ধান্ত গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের। আপাতত বন্ধ করা হবে না অপসারিত উপাচার্য রজত কিশোর দে’র চেম্বার। রজত কিশোর দে’কে কাজ চালিয়ে যাওয়ার অনুরোধ করবেন রেজিস্ট্রার।

বস্তুত, গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের কার্যকরী উপাচার্যকে পদ থেকে সরিয়েছিলেন আচার্য সিভি আনন্দ বোস। রবিবার ইমেলে সেই নির্দেশ দেওয়া হয়। সোমবার দুপুরে পাল্টা নির্দেশ আসে রাজ্যের তরফে। সেখানে গৌড়বঙ্গের অপসারিত উপাচার্য রজতকিশোর দে-কেই কাজ চালিয়ে যাওয়ার নির্দেশ দেয় শিক্ষা দফতর। অর্থাৎ রাজভবনের নির্দেশ না মানার নির্দেশ এল শিক্ষা দফতরের তরফে।

অপসারণ ইস্যুতে রজতকিশোর দে বলেছিলেন, “রাত্রিবেলা যে ইমেল পেয়েছি, তাতে আমাকে অপসারিত করা হয়েছে। তবে বেলা আড়াইটে নাগাদ সরকারের তরফে একটা অর্ডার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের ইমেলে এসেছে। সেখানে উপাচার্যের দায়িত্ব পালন চালিয়ে যেতে বলা হয়েছে। আমি রাজ্যের নির্দেশকে মান্যতা দিয়ে উপাচার্যের যে দায়িত্ব তা পালন করব।”

এরপরই কর্মসমিতির বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয় উপাচার্য রজত কিশোর দে’র চেম্বার বন্ধ করা হবে না। তিনি যেমন কাজ চালাচ্ছিলেন তেমনই চালিয়ে যাবেন। ফলত, আবারও রাজ্য-রাজ্যপালের সংঘাত বাধল তা বলাই যায়।