Vande Bharat Express: নববর্ষের দিনই বিপত্তি, মালদহ পেরতেই ফের পাথর পড়ল বন্দে ভারতে

Vande Bharat Express: জানা গিয়েছে, হাওড়া থেকে নিউ জলপাইগুড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছিল বন্দে ভারত এক্সপ্রেস। প্রথম দিকে সবটাই ঠিক ছিল। কেউ খাওয়া-দাওয়ায় ব্যস্ত। কেউ বা গল্পে মশগুল। কিন্তু আচকাই বিপত্তি। ট্রেন মালদহ স্টেশন ছাড়ার খানিক বাদেই আচমকা নিক্ষেপ করা হল পাথর।

Vande Bharat Express: নববর্ষের দিনই বিপত্তি, মালদহ পেরতেই ফের পাথর পড়ল বন্দে ভারতে
বন্দে ভারতে ছোড়া হল পাথরImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 14, 2024 | 11:43 AM

জলপাইগুড়ি: আবার বন্দে ভারতে পাথর ছোড়া হল পাথর। যার জেরে ফাটল ধরে গিয়েছে জানালার কাচে। তবে কে বা কারা এই পাথর ছুড়েছে তা জানতে পারা যায়নি। ঘটনায় কার্যত আতঙ্কিত যাত্রীরা। এর আগেও বন্দে ভারত এক্সপ্রেসকে লক্ষ করে পাথর ছোড়ার অভিযোগ উঠেছিল। রবিবার নববর্ষের দিন সেই একই ঘটনার পুনরাবৃত্তি।

জানা গিয়েছে, হাওড়া থেকে নিউ জলপাইগুড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছিল বন্দে ভারত এক্সপ্রেস। প্রথম দিকে সবটাই ঠিক ছিল। কেউ খাওয়া-দাওয়ায় ব্যস্ত। কেউ বা গল্পে মশগুল। কিন্তু আচকাই বিপত্তি। ট্রেন মালদহ স্টেশন ছাড়ার খানিক বাদেই আচমকা নিক্ষেপ করা হল পাথর। সি-এইট (৮) কোচের গিয়ে সেটি লেগেছে। জানা গিয়েছে, যে সময় ঘটনাটি ঘটেছে সেই সময় জানালার ধারে বসেছিলেন এক মহিলা ও তাঁর দুই শিশু। তবে এই ঘটনায় কেউ আহত হননি। ট্রেনের ভিতরে থাকা যাত্রী সন্দীপ চক্রবর্তী টিভি ৯ বাংলাকে বলেন, “আমরা খুবই আতঙ্কিত। কিন্তু কে পাথর ছুড়ল দেখা যায়নি। বুঝতেই পারিনি আমরা। তবে জানালার কাচে ভালই ফাটল ধরে গিয়েছে।”

বস্তুত, এর আগে মালদহের মহানন্দা ব্রিজ পেরতেই ট্রেনের কাচ লক্ষ করে পাথর ছোড়া হয়। ট্রেনটি নিউ জলপাইগুড়ি থেকে হাওড়ার দিকে ফিরছিল, সেই সময় এই ঘটনা ঘটে। তার আগে ফরাক্কা ব্রিজের ওপর দিয়ে যাওয়ার সময় পাথর ছোড়া হয় বন্দে ভারত লক্ষ্য করে। সেই সময় ভেঙে গিয়েছিল জানালার কাচ। এ রাজ্যে প্রথম বন্দে ভারত ট্রেন চালু হওয়ার পর একাধিকবার এই ঘটনা ঘটেছে। প্রথমবার ঘটনাটি ঘটেছিল দক্ষিণ দিনাজপুরের সামসির কুমারগঞ্জে। এছাড়া বিহারের কিষাণগঞ্জ পেরিয়ে আসার সময়ও পাথর ছোড়ার ঘটনা ঘটে। ওই ঘটনায় তিন নাবালককে গ্রেফতারও করা হয়েছিল। আবারও সেই ঘটনার পুনরাবৃত্তি রাজ্যে।