Malda Fire: এ কেমন ভূতুড়ে কাণ্ড! হঠাৎ করেই ঘরের দেওয়ালে জ্বলে উঠছে আগুন

Malda Fire: এই ঘটনার পিছনে ঠিক কী কারণ, তা জানতে পরিবারের সঙ্গে কথা বলবে বিজ্ঞান মঞ্চ।

Malda Fire: এ কেমন ভূতুড়ে কাণ্ড! হঠাৎ করেই ঘরের দেওয়ালে জ্বলে উঠছে আগুন
আগুনে পুড়ে ছাই হয়ে যাচ্ছে জামাকাপড়
Follow Us:
| Edited By: | Updated on: Mar 11, 2022 | 4:09 PM

মালদা : আজব কাণ্ড। আগুন বেরোচ্ছে ঘরের ভিতরে। কেউ জ্বালাচ্ছে না। যখন তখন নিজে থেকেই দাউ দাউ করে জ্বলে উঠছে আগুন। ঘরের দেওয়াল থেকে মেঝে সর্বত্রই দেখা যাচ্ছে সেই আগুন। এমনকি সেই আগুনে পুড়ে যাচ্ছে ঘরের জিনিসপত্র। এমনটাই দাবি করলেন মালদহের এক পরিবারের সদস্যরা। মালদহের কালিয়াচকে ২ নম্বর ব্লকের বাঙ্গিটোলার গোঁসাই হাট এলাকার হাজারিটোলার ঘটনা। এমন অদ্ভুত ঘটনায় স্বভাবতই আতঙ্কিত পরিবার। কেন আগুন জ্বলছে, তা ভেবে পাচ্ছেন না কেউ। সম্প্রতি এই বিষয়টি নজরে এসেছে। প্রতিবেশীরাও দেখতে ছুটছেন সেই কাণ্ড। কিন্তু ওই পরিবারের দাবি, মানুষজন এসে গেলেই নিভে যাচ্ছে আগুন। কী হচ্ছে, তা জানতে ঘটনাস্থলে যাচ্ছে বিজ্ঞান মঞ্চের সদস্যরা।

পরিবারের দাবি, আগুনে পুড়ে যাচ্ছে জামাকাপড়, বিছানার চাদর, অন্যান্য আসবাব পত্র। নিয়মিত এই ঘটনা ঘটছে। জ্বলে উঠছে ঘরের ভেতরের দেওয়াল, মেঝে। পুড়ে যাওয়া কালো দাগও চোখে পড়ছে ওই বাড়িতে। এমনই অদ্ভুত ঘটনার জেরে গত বেশ কিছুদিন ধরে আতঙ্কে দিন কাটছে মালদার কালিয়াচকের ওই পরিবার। জানা গিয়েছে, গত শুক্রবার থেকে এই ঘটনা ঘটছে মোথাবাড়ি থানার গোঁসাইহাট এলাকার বাসিন্দা ইসমাইল শেখের বাড়িতে। কোনও কারণ ছাড়াই এ ভাবে আগুন জ্বলে ওঠায় আতঙ্কে কার্যত ঘরছাড়া হতে বসেছে ওই পরিবার। সাধারণত যখন সবাই ঘুমোয় তখনই নাকি এমন ঘটনা বেশি হচ্ছে। লোকজন হাজির হলেই নিভে যাচ্ছে আগুন। এমন ঘটনায় পরিবারের লোকদের পাশাপাশি হতবাক এলাকাবাসীও।

বিজ্ঞান মঞ্চের সদস্যরা এলাকায় যাবেন বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই বিষয়টি এই নিয়ে ব্লক প্রশাসনের সঙ্গে কথা হয়েছে পরিবারের। বিজ্ঞান মঞ্চের তরফে সুনীল দাস জানিয়েছেন, মিথেন গ্যাস বেরিয়ে বাইরের অক্সিজেনের সংস্পর্শে এলে আগুন জ্বলে ওঠে। কিন্তু এ ক্ষেত্রে বিষয়টি ঠিক কী, তা খতিয়ে না দেখে বলা সম্ভব নয়। তবে অলৌকিক কোনও ঘটনা নয় তা বলাই যায়।

আরও পড়ুন : Calcutta High Court: ‘আমরা কিন্তু বিক্রির জন্য নয়’, গুরুতর অভিযোগ সামনে এনে হলদিরাম-এর মামলা থেকে সরলেন বিচারপতি