কাটমানি না পেলে বন্ধ কাজ! তৃণমূল ব্লক সভাপতির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে বিক্ষোভ দলেরই

TMC: গ্রাম পঞ্চায়েত থেকে তোলা চাইছেন ব্লক তৃণমূল সভাপতি। নিচ্ছেন কাটমানি। এই অভিযোগে তৃণমূল ব্লক সভাপতির বিরুদ্ধে বিক্ষোভ দলীয় কর্মীদের। অভিযোগ, তোলা না দেওয়ায় ব্লক তৃণমূল সভাপতির বাধায় এলাকার উন্নয়নমূলক কাজ আটকে থাকছে।

কাটমানি না পেলে বন্ধ কাজ! তৃণমূল ব্লক সভাপতির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে বিক্ষোভ দলেরই
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Jul 05, 2021 | 4:23 PM

মালদহ: গ্রাম পঞ্চায়েত থেকে তোলা চাইছেন ব্লক তৃণমূল সভাপতি। নিচ্ছেন কাটমানি। এই অভিযোগে তৃণমূল ব্লক সভাপতির বিরুদ্ধে বিক্ষোভ দলীয় কর্মীদের। অভিযোগ, তোলা না দেওয়ায় ব্লক তৃণমূল সভাপতির বাধায় এলাকার উন্নয়নমূলক কাজ আটকে থাকছে। দাবি মতো তোলা না পেলে হেনস্থারও শিকার হতে হয় পঞ্চায়েত সদস্যদের। সোমবার এমনই ঘটনায় চাঞ্চল্য ছড়াল মালদহের ব্লকের দৌলতনগর গ্রাম পঞ্চায়েতে।

দৌলতনগর গ্রাম পঞ্চায়েতের সদস্যদের একাংশের অভিযোগ, বিভিন্ন কাজের জন্য প্রধান সদস্যদের কাছে ‘কমিশন’ চাইছেন ব্লক তৃণমূল সভাপতি হজরত আলি। তোলা দিতে অস্বীকার করলে প্রভাব খাটিয়ে ওই কাজ আটকে রাখছেন তিনি। ব্লকে ৯টি গ্রাম পঞ্চায়েত রয়েছে। প্রায় সব পঞ্চায়েত থেকেই তিনি কাটমানি নিচ্ছেন বলে অভিযোগ দলেরই। তাই ক্ষুব্ধ হয়ে এদিন পঞ্চায়েত বন্ধ করে বিক্ষোভ শুরু করেন তৃণমূল পঞ্চায়েত সদস্যরা।

পঞ্চায়েত সদস্য তথা পঞ্চায়েত দলনেতা ষষ্ঠী দেব দাস বলেন,”আমাদের ব্লক সভাপতি বারবার বিভিন্ন কাজের জন্য আমাদের কাছে টাকা চান। আমাদের প্রধানকেও হেনস্থা করেন। আমরা এখানে সৎভাবে পঞ্চায়েত চালাচ্ছি। যেটা উনি মেনে নিতে পারছেন না। তাই রাতের অন্ধকারে মোটা টাকার বিনিময়ে কারও সঙ্গে আলোচনা না করে অঞ্চল সভাপতিকে পরিবর্তন করে দেন। আমরা দলকে সমস্ত অভিযোগ জানিয়েছি।”

যদিও অভিযোগ উড়িয়ে দিয়ে হরিশ্চন্দ্রপুর ২ ব্লক সভাপতি হজরত আলি বলেন,”পঞ্চায়েতের কাজ সম্বন্ধে পঞ্চায়েতে প্রধান এবং সদস্যরা বলতে পারবে। সেই নিয়ে আমি মাথা কেন ঘামাব? বরং সদস্যরা বেশিরভাগ কেন পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে চলে গিয়েছে, সেটা প্রধান বলুন। কোথাও কোনও টাকা নিইনি। সমস্ত অভিযোগ ভিত্তিহীন। যাদের স্বার্থে আঘাত লেগেছে তারাই হয়তো অভিযোগ করছে।আমি কেমন কাজ করছি সেটা দল দেখছে।”

আরও পড়ুন: ‘ভুয়ো ভ্যাকসিনের মতো ভুয়ো মুখ্যমন্ত্রী’, উপ-মেয়রের শাস্তির দাবিতে পুর অফিস ঘেরাও মীনাক্ষীদের 

এদিকে এই প্রসঙ্গে মালদহ জেলা তৃণমূলের সাধারণ সম্পাদক বুলবুল খান বলেন,”এলাকায় গিয়ে অবশ্যই খতিয়ে দেখব। কিন্তু সংবাদমাধ্যমের সাহায্যে দলের সবাইকে এটাই বলব যে কোনওরকম সমস্যা হলে আগে সেটা নিজেদের মধ্যে বসে মিটিয়ে নেওয়া উচিত। দলের একটা নিয়ম নীতি আছে। সেটা মেনে চলা উচিত।”