Malda: ‘পঞ্চায়েতে তৃণমূলের বিরুদ্ধে তৃণমূলের লড়াই হবে’, খোদ মন্ত্রীর মন্তব্যে শোরগোল রাজনৈতিক মহলে

Malda: বছর ঘুরতেই পঞ্চায়েত ভোট। এখন থেকেই জমি শক্ত করতে মাঠে নেমে পড়েছে শাসক থেকে বিরোধীরা।

Malda: ‘পঞ্চায়েতে তৃণমূলের বিরুদ্ধে তৃণমূলের লড়াই হবে’, খোদ মন্ত্রীর মন্তব্যে শোরগোল রাজনৈতিক মহলে
Follow Us:
| Edited By: | Updated on: Nov 09, 2022 | 9:53 PM

মালদা: বিরোধীদের সঙ্গে নয়,নির্বাচনে লড়াই হবে দলেরই ছাঁট নেতাদের সঙ্গে। বিতর্কিত মন্তব্য জলপথ ও সেচ দফতরের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিনের। তাঁর এ মন্তব্যেই নতুন করে অস্বস্তি বেড়েছে রাজ্যের শাসকদলের। এদিন মালদার (Malda) মালতিপুর বিধানসভার শ্রীপুরে কেন্দ্রের একাধিক নীতির বিরুদ্ধে সভা করতে দেখা শাসকদলকে। ‘আগামীতে আমাদের লড়াই কংগ্রেস-সিপিআইএম ও বিজেপির বিরুদ্ধে নয় আমাদের লড়াই হবে তৃণমূলের ছাট অংশদের সঙ্গে।’ সাবিনা ইয়াসমিন যখন এ মন্তব্য করছেন তখন মঞ্চে বসে পরিবহণ দফতরের মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী। 

বছর ঘুরতেই পঞ্চায়েত ভোট (Panchayet Election)। এখন থেকেই জমি শক্ত করতে মাঠে নেমে পড়েছে শাসক থেকে বিরোধীরা। এরইমধ্যে রাজ্যের নানা প্রান্ত থেকে আসছে শাসকদলের গোষ্টী কোন্দলের খবর। এরইমধ্যে সাবিনা ইয়াসমিনের এ মন্তব্য নিয়ে জোর চর্চা শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক মহলে। সাবিনা বলেন, “আগামীতে আমাদের লড়াই কংগ্রেস ,সিপিআইএম ও বিজেপির বিরুদ্ধে নয় আমাদের লড়াই হবে তৃণমূলের ছাঁট অংশদের সঙ্গে। তৃণমূলের বিরুদ্ধে তৃণমূলের লড়াই হবে। এর জন্য প্রস্তুত থাকুন। আগামী পঞ্চায়েত নির্বাচনে আমরা সতর্ক থাকব। আমরা স্বচ্ছ ভাবমূর্তির মানুষকে বেছে নেব। পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায়ের ৬৭টি প্রকল্পকে হাতিয়ার করে এই লড়াইয়ে আমরা নামব। মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের কথা মানুষের কাছে তুলে ধরুন। কংগ্রেস, সিপিআইএম বিজেপি এরা কেউ প্রার্থী খুঁজে পাচ্ছে না। যাঁদেরকে আমরা টিকিট দিতে পারব না, তাঁদেরকেই প্রার্থী করে আমাদের বিরুদ্ধে লড়াবে। এটার জন্য প্রস্তুত হন। ”

যদিও মন্ত্রীর এই বক্তব্যকে গোষ্ঠীর দ্বন্দ্ব বলে আখ্যা দিয়েছে কংগ্রেস। জেলা কংগ্রেসের সাধারণ সম্পাদক তথা মালতীপুর বিধানসভার কংগ্রেসের প্রাক্তন বিধায়ক আল বিরুনী জুলকারনাইন বলেন, “তৃণমূলের মধ্যে গোষ্ঠীদ্বন্দ্বের শেষ নেই। এ কথাই স্বীকার করে নিলেন রাজ্যের মন্ত্রী। আগামী পঞ্চায়েত নির্বাচনে কংগ্রেস অনেকটাই শক্তিশালী। তাই আমাদের সভার পরই পাল্টা সভা করতে হল তৃণমূলকে।”