লক্ষ্য জনসংযোগ, বহিরাগত তকমা এড়াতেই কি বিধানসভা কেন্দ্রে বাড়ি ভাড়া নিলেন মন্ত্রী!

বিজেপির দাবি, 'বহিরাগত' তকমা এড়াতেই নাকি এমন সিদ্ধান্ত নিয়েছেন এই মন্ত্রী।

লক্ষ্য জনসংযোগ, বহিরাগত তকমা এড়াতেই কি বিধানসভা কেন্দ্রে বাড়ি ভাড়া নিলেন মন্ত্রী!
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Feb 11, 2021 | 3:05 AM

শিলিগুড়ি: ভোটের আগে প্রচারে মুখ দেখা যায়, ভোট মিটলেই নিখোঁজ, এমন উদাহরণ আছে অনেক। সম্ভবত, সে সব অভিযোগ এড়াতেই এবার ভোটের আগে নিজের সম্ভাব্য কেন্দ্রে বাড়ি ভাড়া নিলেন রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব।

ভোট ঘোষণা হয়নি এখনও। তৃণমূলের প্রার্থী তালিকাও প্রকাশিত হয়নি। তবে প্রার্থী হচ্ছেন এটা ধরে নিয়েই ডাবগ্রাম বিধানসভা কেন্দ্রে বাড়িভাড়া নিলেন শিলিগুড়ি শহরের কলেজ পাড়ার বাসিন্দা গৌতম দেব। তাঁর বাড়ি দার্জিলিং জেলার অন্তর্গত। যদিও মন্ত্রী গৌতম দেব শিলিগুড়ি সংলগ্ন জলপাইগুড়ি জেলার ডাবগ্রাম-ফুলবাড়ি বিধানসভা কেন্দ্রের বিধায়ক। বিজেপির দাবি, ‘বহিরাগত’ তকমা এড়াতেই নাকি এমন সিদ্ধান্ত নিয়েছেন এই মন্ত্রী।

আরও পড়ুন: অবস্থান বদলে মহুয়ার বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে মোদী সরকার

এই প্রসঙ্গে সাংবাদিকদের মুখোমুখি হয়ে গৌতম দেব বলেন, বাড়িতে জায়গা কম। এছাড়া বাড়ি শিলিগুড়িতে। এই নতুন ভাড়াবাড়ি নিজের বিধানসভা কেন্দ্রের মধ্যস্থলে। ফলে সবার সঙ্গে যোগাযোগ আরও ভাল ভাবে রাখতে পারব। আপাতত দিন-রাত এখানেই থাকব। তাই বাড়ির তিনটি তলা ভাড়া নিয়েছি। তিনি জানিয়েছেন, অফিস, জনতার দরবার তো থাকছেই, পাশাপাশি রাতে থাকার সব ব্যবস্থাও থাকছে এই বাড়িতে। অর্থাৎ, লক্ষ্য একটাই, জনসংযোগ।

এ নিয়ে অবশ্য মন্ত্রীকে বিঁধেছে বিজেপি। স্থানীয় বিজেপি নেত্রী শিখা চট্টোপাধ্যায় বলেন, এর আগে দুটি নির্বাচন শিলিগুড়ির বাড়ি থেকেই লড়েছিলেন তিনি। এবার অন্যদের বহিরাগত বলতে গিয়ে পাছে নিজে বহিরাগত হয়ে যেতে হয়, সেই ভয়েই আগাম বাড়িভাড়া নিয়ে থাকতে এসেছেন। বাস্তবে এখন তিনি জনবিচ্ছিন্ন। ভোটের আগে তাই নাটক করছেন। সাম্প্রতিককালে, মুখ্যমন্ত্রী-সহ তৃণমূল নেতারা বারবার বিজেপির কেন্দ্রীয় নেতাদের বহিরাগত বলে আক্রমণ করছেন। এই অবস্থায় কি কোনও ঝুঁকি নিতে চাইছেন না গৌতম দেব? প্রশ্ন বিরোধী মহলে।

যে বাড়িটি মন্ত্রী ভাড়া নিয়েছেন সেই বাড়িতে থাকা অন্য ভাড়াটিয়ারা অবশ্য হাই প্রোফাইল মন্ত্রী ও নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীদের দেখে বেশ খুশিই।